অনলাইনে আয় করতে গিয়ে যেসব বিষয়ে সতর্ক থাকবেন

আপনারা সবাই কেমন আছেন? ভালো আছেন তো? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন। আমিও বেশ ভালো আছি। আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই করি সব সময়। আজ আমি নতুন একটি আর্টিকেল নিয়ে আবার আপনাদের সামনে হাজির হয়েছি।

আজকের আর্টিকেল এর বিষয়— অনলাইনে আয় করতে গিয়ে যেসব বিষয়ে সতর্ক থাকবেন। আপনি হয়তো শুনে থাকবেন যে বর্তমানে অনলাইনে ঘরে বসেই হাজার হাজার মানুষ যারা মাসে লাখ লাখ টাকা আয় করছে। কথাটা যদিও সত্য তেমনি কঠিন। কেন কঠিন, তাই নিয়ে আজকের এই আর্টিকেলে আমি বিস্তারিত বলব।

 

আপনারা যারা স্মার্টফোন ব্যবহার করেন তারা হয়তো অনলাইনে কিভাবে আয় করতে হয় এ নিয়ে মাঝে মাঝে গুগলে সার্চ দিয়েছেন। আর আপনাদের মধ্যে কেউ কেউ হয়তো অনলাইনে আয় করা শুরু করে দিয়েছেন। কিন্তু আজকে অনলাইনে আয় করা নিয়ে যারা একেবারে নতুন বা অনলাইনে আয় করা নিয়ে বেশ আগ্রহী, তাদের জন্য আজকের এই আর্টিকেলটি আমি লিখেছি। পড়ে দেখুন হয়তো কিছুটা উপকারে আসবে।

 

আমি প্রথমেই বলেছি অনলাইনে আয় এটা যেমন সত্য, তেমনি কঠিন। কারণ গুগলে সার্চ দিতে দিতে আপনি হয়তো বিভিন্ন ব্লগে বা ওয়েবসাইটে অনলাইন আয় বিষয়ক বিভিন্ন ব্লগ পড়বেন। তার মধ্যে আপনি পড়ে থাকবেন আর্টিকেল লিখে কিভাবে আয় করা যায়, ইউটিউব থেকে কিভাবে আয় করা যায়, ফ্রিল্যান্সিং এ আয়, অ্যাফিলিয়েট মার্কিটিং করে আয় ইত্যাদি ইত্যাদি। এছাড়া আয় করার আরো উপায় সম্পর্কে আপনি দেখতে পাবেন। কিন্তু মাঝে মাঝে কোনো কোনো আর্টিকেলে আপনি পড়বেন যে ক্লিক করে আয়, রেফার করে আয়, অ্যাড দেখে আয়, ভিডিও দেখে আয়, ভিডিও ডাউনলোড করে আয়। এছাড়া আরো আয়ের অতি সহজ পন্থা বিষয়ক ব্লগ আপনি পড়বেন।

কিন্তু আসলেই কি ক্লিক করে, রেফার করে, অ্যাড দেখে, ভিডিও দেখে কিংবা ভিডিও ডাউনলোড করে আয় করা যায়? জি না। ক্লিক করে, রেফার করে, অ্যাড দেখে, ভিডিও দেখে কিংবা ভিডিও ডাউনলোড করে আয় করা যায় সম্ভব না। অনলাইন প্লাটফর্মে আয় করা যতটা সহজ আপনি ভাবছেন ততটা সহজ কিন্তু অনলাইনে আয় সম্ভব না। কেননা আপনি অনলাইনে আয় করতে চাইলে অবশ্যই আপনাকে কোনো একটা বিষয়ে দক্ষ হতে হবে। তাহলেই আপনি ভালো আয় করতে পারবেন।

 

আর আমার কথা বিশ্বাস না করে এক্ষেত্রে আপনি যদি কৌতুহলবশত সেইসব ওয়েবসাইট বা অ্যাপে রেজিস্টার করেন, আপনি হয়তো এক সময় বিপদে পড়ে যেতে পারেন। তাছাড়া সেসব ওয়েবসাইট বা অ্যাপে আয় করতে গিয়ে হয়তো দেখবেন সেই ওয়েবসাইটগুলো শুধু অনলাইনে না অফলাইনেও আপনার কাছ থেকে আয় করে নিচ্ছে। কেননা আপনার আশেপাশেই কিছু অসাধু ব্যক্তি অনলাইনে ফাঁদ ফেলে বসে আছে, কখন আপনি ভুলে পথে পা বাড়ান।

তাই সবসময় সতর্ক থাকুন, নিরাপদ থাকুন। অনলাইনে আয় করার বহু উপায় আছে। সেসব বিষয়ে অন্য একদিন বলব। আপাতত ভালো থাকুন। আর ক্লিক করে, রেফার করে, অ্যাড দেখে, ভিডিও দেখে কিংবা ভিডিও ডাউনলোড করে আয় করার মতো সাইট বা অ্যাপ থেকে যতটা সম্ভব বিরত থাকবেন।

 

আজকে এ পর্যন্তই।
আর্টিকেল ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করুন।
সবাইকে ধন্যবাদ।

Related Posts

8 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page:
    https://www.facebook.com/107324621876693/posts/113049517970870/?app=fbl

মন্তব্য করুন