অনলাইন আয়ের বেস্ট সাইটগুলো সম্পর্কে জেনে নিন,বেস্ট রিভিও।

আসসালামু আলাইকুম,তো কেমন আছেন আপনারা?আশাকরি অনেক বেশিই ভালো আছেন।তো আপনাদের কাছে কতগুলো আয় করার উপায় নিয়ে আলোচনা করব,যার মাধ্যমে আপনি অনলাইনে আয় করার রাস্তা সুগম করতে পারবেন।অনলাইনে আয় করার মতো ভালো কোনো বাংলাদেশী প্লাটফর্ম নেই,তবে হাজার হাজার বিদেশি সাইট আছে।যেমনঃ

  1. ফ্রীল্যন্সার: ফ্রি ল্যন্সার অনলাইনে কাজ করার সর্ববৃহৎ প্লাটফর্ম।আপনি ফ্রী ল্যন্সি ং করে টাকা ইনকাম করতে পারেন।একজন ভালো ও উন্নত ফ্রী ল্যান্সার চাইলেই লাখ লাখ টাকা ইনকাম করতে পারে।তবে আপনাদের অনেকের জন্য হয়তো সাইটটী সুবিধার নয়। তবে ভালোদের চাহিদা এখানে সবচেয়ে বেশি।পৃথিবীর অনেক কম্পানি চাইলেই স্বল্প দামে তাদের ওয়েবসাইট ডেভেলাপিং,ওয়েবসাইট ডিজাইনিং করিয়ে নিতে পারে বিভিন্ন ফ্রী ল্যান্সারদের ব্যবহার করে।কাজের পরিবর্তে অর্থ দেয়া হয়।ফ্রি ল্যান্সারদের জন্য পে পাল একাউন্ট অনেক্টাই গুরুত্বপূর্ণ। কাজেই পে পাল একাউন্ট তৈরী করিয়ে নিতে পারেন।অথবা ক্রেডীট কার্ড থাকলেও চলবে।আপনি চাইলে লেখক হিসেবে,ডাটা সাজানো প্রভৃতি কাজে নিজেকে নিয়োগ রাখলে পারেন।পরিশেষে আপনার একটি ভালো প্রোফাইল আপনার ফ্রী ল্যান্সার ক্যারিয়ার জীবনে সর্বোচ্চ ভূমিকা রাখতে পারে।
  2. Guro.com:গুগলে এ নামে সার্চ দিলে ওয়েবসাইট পেয়ে যাবেন।ফ্রীল্যান্সার আর এর মধ্যে কোনো পার্থক্য নেই।আপনি অনলাইনে আয় করতে চাইলে এখান থেকে চিরস্থায়ী ইনকাম করতে পারেন,কোনো সমস্যা হবে না।
  3. ব্লগিং ঃব্লগিং অথবা লেখালেখি করে আপনি চাইলেই আয় করতে পারেন ঘরে বসে।ব্লগ লিখে অথবা নিজের ব্লগ বানিয়ে সেখানে লেখালেখি করে আয় করতে পারবেন।আপনার ব্লগে ভালো পরিমাণ ভিওয়ার্স থাকলে,পেইড থিম ও ভালো সিস্টেম ওয়াউজ লাগিয়ে ব্লগ ডেভেলপ করতে পারেন।আপনাকে অবশ্যই ২-৩ মাস শ্রম করতে হবে।ভালো পরিমাণ ব্লগ লেখা থাকতে হিবে।তারপর গুগুল এডসেন্স এ আবেদন করলেই ইনশাআল্লাহ যদি সফল হন,তাহলে তো কথাই নেই।আপনার ব্লগে এড দেখানো হবে,আর আপনিও তার ভিত্তিতে আয় করতে থাকবেন।   
  4. গ্রাথোর ওয়েবসাইটঃজি,আপনি এই ওয়েবসাইট থেকেও আয় করতে পারেন।এখানে সাইন আপ করে,নিয়মিত ভালো ভালো পোস্ট লিখে আয় করতে পারেন।শুধুই একটাই সমস্যা আর তা হলো উইথড্রয়াল এমাউন্ট ১০০০৳।৫০০৳ হলেও ভালো হতো।১০০৳ পাওয়ার জন্য আপনাকে প্রায় ১২০ টা ভালো পোস্ট লিখতে হবে।  

 

আরো অনেক ভালো সাইট আমার জানা আছে।আজ আমি যে সাইট ৪ টা নিয়ে আলোচনা করলাম তা আমরা সকলেই জানি।কিন্তু আমি আবারো এই সাইট গুলোর কথা নিয়েই আলোচনা করব।আরো অনেক সাইট নিয়ে পরে বিস্তারিত আলোচনা করবো, কোনো সমস্যা নেই।

 

আসলে অনলাইন ইনকাম সাইট ঠিক সহজ ব্যাপার নয়।তো আজ এ পর্যন্তই।দেখা হবে আরো একটি পোস্টে।সে পর্যন্ত আপনি ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

 

ধন্যবাদ।                        

Related Posts

5 Comments

মন্তব্য করুন