অফিসিয়াল ফোন চেনার কোড | আফিসিয়াল ফোন চিনার উপায়

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলেই যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সকলেই যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি।

ফোন আমাদের দৈনন্দিন জীবনের এক অবচ্ছেদ্য অংশ। আমার সকাল শুরু থেকে রাতে ঘুমাতে যাবার আগে অবধি আমরা ফোন ব্যবহার করি। ফোন ছাড়া এক মিনিট কিংবা এক সেকেন্ড থাকাও আজকাল কষ্ট হয়ে যায়। মোবাইল ফোন এর কিছু নেতিবাচক দিক থাকলেও এর রয়েছে হাজারো ইতিবাচক দিকসমূহ।
চলুন তাহলে জেনে আসি মোবাইল ফোনের ইতিবাচক দিকসমূহঃ
১.মোবাইল ফোনের মাধ্যমে আমরা খুব সহজেই একে অপরের সাথে যোগাযোগ করতে পারছি।
২.মোবাইল ফোনের মাধ্যমে আমরা ঘরে বসেই আমাদের প্রয়োজনীয় বিলগুলো প্রদান করতে পারছি।
৩.মোবাইল ফোনের মাধ্যমে আমরা ঘরে বসেই খাবার এর অর্ডার দিতে পারছি এবং সেই সাথে আমরা আমাদের পছন্দের কেনাকাটা করতে পারছি।
৪.আমরা মোবাইলে গুগল ম্যাপের মাধ্যমে হারিয়ে যাওয়া রাস্তা খুঁজে পাচ্ছি।
৫.আজকাল অনেক মোবাইলই ল্যাপটপের সমমানের কাজ করতে পারছে মোবাইল ফোনের মাধ্যমে।
৬.ওজন দেখে আজকাল মানুষ ল্যাপটপের থেকে মোবাইল ফোন ক্যারি করতে বেশি পছন্দ করে।
এমন আরও হাজারো গুণ রয়েছে আপনার ব্যবহার করা ফোনের। তাই দৈনন্দিন যাবতীয় কাজ সঠিকভাবে সম্পাদনা করার জন্য একটি ভালো মানের ফোন অবশ্যই দরকার।তবে সেইজন্য অফিসিয়াল ফোন কিনার গুরুত্ব অত্যাধিক।আন অফিসিয়াল ফোন এবং নক ফোন দুটোর মধ্যে কোন পার্থক্য নেই।তাই আসল ফোন চিনার উপায় সম্পর্কে আজকে আমি আলোচন করব।আশাকরি আপনাদের উপকার হবে।
১.আপনি যে ফোন কিনতে ইচ্ছুক থাকেন ফোন কিনার আগে আপনি অবশ্যই ফোনটির ime নাম্বার চেক করে নিবেন। এই ছোট পরীক্ষার মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পারবেন আপনার ফোন আসল কিংবা নকল।

যেকোনো মোবাইলের ime নাম্বার চেক করার জন্য সবচেয়ে প্রথম মোবাইলটির *#06# লিখে এন্টার বারে ক্লিক করলে আপনার মোবাইলের ime নাম্বার খুব সহজে খুঁজে পাবেন।কারণ আসল ফোনের পারফরম্যান্স এবং নকল ফোনের পারফরম্যান্স এর মধ্যে বিস্তার তফাৎ রয়েছে।

২.সিক্রেট কোড ভেরিকেশানঃপ্রত্যেকটি মোবাইল কোম্পানির প্রতিটি ব্যান্ডের জন্য আলাদা কিছু কোড থাকে।সেই জন্য আপনি গুগলে গিয়ে আপনার মোবাইল কোম্পানির নাম এবং মডেলের নাম লিখে সার্চ করলে সিক্রেট কোড পাবেন।

অফিসিয়াল ফোন চেনার কোড: “KYD <স্পেস> 15-সংখ্যার আইএমইআই নম্বর” এবং 16002 নম্বরে এসএমএস পাঠান”।

আশা করি উপরের দুটি পদ্ধতি অবলম্বন করে যদি মোবাইল ফোন কিনে থাকেন তাহলে অবশ্যই আপনি অরিজিনাল ফোন কিনতে পারবেন। ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

15 Comments

মন্তব্য করুন