অবসর সময়ে খেলার জন্য সেরা কয়েকটি গেমস (Top 6 Android Games)

আসসালামু আলাইকুম। কেমন আছেন প্রিয় ভাই ও বোনেরা? আল্লাহর রহমতে আমিও ভালো আছি বরাবরের মতো।
আজ আমরা জানবো এমন কয়েকটি এন্ড্রয়েড গেমস সম্পর্কে, যেসবের মাধ্যমে আপনি আপনার অবসর বা বোরিং সময়গুলো কাটানোর পাশাপাশি আপনার মনকেও প্রফুল্ল করতে পারবেন। বলতে গেলে আজ আমরা জানতে চলেছি এন্ড্রয়েডে খেলা যায়, এমন কয়েকটি মাইন্ড স্যাটিসফাইং গেমস সম্পর্কে। চলুন জেনে নিই….

গেমসগুলো হলো:
(১) Age of War 2,
(২) Traffic Rider,
(৩) Hill Climb Racing,
(৪) Swordigo,
(৫) Defense Legend,
(৬) Hungry Shark 3,

[ Note: গেমসগুলো ডাউনলোড করতে উপরে দেওয়া গেমসের টাইটেল কপি করে গুগল প্লে স্টোরের সার্চবক্সে গিয়ে পেস্ট করবেন। তারপর সার্চ বাটনে ক্লিক করলেই পেয়ে যাবেন গেমসটি.. ]

১. Age of War 2 : এটি একটি যুদ্ধমূলক গেমস। যুগের পরিবর্তনের সাথে সাথে মানুষের সভ্যতার পরিবর্তন, সংস্কৃতি পরিবর্তন, যুদ্ধ এবং যুদ্ধের কৌশল পরিবর্তন নিয়ে তৈরি এই গেমসটি। এখানে আপনাকে আদিম যুগ থেকে অপনেন্টের সাথে যুদ্ধ শুরু করতে হবে। অপনেন্ট থেকে যতগুলো শত্রবাহিনী আসবে, প্রত্যেককে মারার জন্য আপনি কয়েন পাবেন। নির্দিষ্ট কয়েন জমা হয়ে গেলে আপনি নিজের সৈন্য তৈরি করবেন। তাদের আপগ্রেড করতে পারবেন। তারা অটোমেটিক যুদ্ধ করবে। তাছাড়াও এখানে স্পেল ব্যবহারেরও সুযোগ রয়েছে।

অর্থাৎ, আপনি চাইলে শত্রুদের উপর আকাশ থেকে তীর/গুলি/পাথর বর্ষণ করতে পারবেন। এভাবে যুদ্ধ করতে করতে আপনার সৈন্যদের উন্নতি হলে, যুগ পরিবর্তনের আইকনটি জ্বলে উঠবে। ফলে একযুগ থেকে অন্যযুগে গিয়ে ওই যুগের সৈন্যদের ব্যবহার করতে পারবেন। এই খেলায় হার/জিত এবং সম্পূর্ণ খেলাটিই আপনার মেধার উপর নির্ভর করে….

২. Traffic Rider : এটি একটি মোটর সাইকেল ড্রাইভিং গেমস। প্রায় ৫০টিরও বেশি মোটরসাইকেল এবং বিভিন্ন ধরণের হাইওয়ে রয়েছে এখানে। রাস্তায় ট্রাফিক কতগুলো হবে, সেটাও ম্যানুয়ালি নির্ধারণ করতে পারবেন। সাধারণ স্কুটি থেকে শুরু করে আল্ট্রা লেভেলের মোটর সাইকেল পর্যন্ত আছে এই গেমসে। প্রত্যকটা মোটর সাইকেল পার্চেজ ও আপগ্রেড করার পর সেগুলোর ড্রাইভিং ও স্পীড কোয়ালিটি বৃদ্ধি পায়।
(সবগুলো মোটরসাইকেল ফ্রী তে কিনে নিতে আমার এই পোস্টটি দেখুন 👉 গেমস ও সফটওয়্যার হ্যাকিং )

এই গেমসটি সাজেস্ট করলাম এইজন্যই যে, কানে হেডফেন লাগিয়ে মোবাইলের মিউজিক প্লেয়ারে একটা ঝাকানাকা গান বাজিয়ে দিয়ে যদি গেমসটা খেলেন, তাহলে বাস্তবে মোটরসাইকেল চালানোর একটা অসাধারণ ফিল পাওয়া যায়… 😌)

৩. Hill Climb Racing : অনেকেই হয়তো এটা খেলেছেন। আবার অনেকে হয়তো এখনও খেলেন। অবসর সময় কাটানের জন্য একটা দুর্দান্ত গেমস হতে পারে এই হীল ক্লাইম্ব রেসিং। এখানে আপনি অনেক ধরণের গাড়ি পাবেন চালানের জন্য। আর এখানকার রাস্তাগুলোও একটু আজব টাইপের। আপনি চেষ্টা করবেন যে, কতদূর পর্যন্ত একটি গাড়ি নিয়ে আগাতে পারেন।

আসলে গেমসটার আজব ধরণের রাস্তাগুলের জন্য বেশিদূর যাওয়াও যায়না। তেল ফুরিয়ে গেলে গাড়ি বন্ধ হয়ে যাবে, এ কারণে তাড়াতাড়ি পথ পাড়ি দিতে হবে যাতে করে সামনে তেল পেয়ে যান। আর যদি গাড়ি উল্টে গিয়ে ড্রাইভারের মাথা মাটির সাথে লাগে, তাহলে তার ঘাড় মটকে যায়! খেলা ওখানেই শেষ। সেকাল থেকে একাল পর্ষন্ত এটা একটা সেরা প্রতিযোগিতামূলক গেমস।

৪. Swordigo : যারা গল্পপ্রেমী, এবং সেই সাথে গেমসও খেলতে পছন্দ করপন, এটা একমাত্র তাঁদের জন্যই। এখানে একটা ক্যারেক্টার রয়েছে, তার নাম আপনি আপমার নাম দিয়ে সেট করতে পারবেন। তাকে নিয়েই মূলত এই গেমস।

গেমসটিতে যে ওয়ার্ল্ড রয়েছে, সেটা করাপ্টেড। অর্থাৎ কালোজাদুতে ভরপুর। আপনাকে ওই দুনিয়াটা এক্সপ্লোর বা আবিষ্কার করতে হবে। একেকটা জায়গা আবিষ্কার করলে শেষে একেকটা বস পাবেন। সবগুলো বসকে মারা শেষ হলে নিজের ছায়াকে মেরে ফেলতে হয়। কারণ, ওই ওয়ার্ল্ডে ছায়া থাকলে সেখান থেকে কালোজাদু তৈরি হয়। সে পথ বন্ধ করতে হয়।

আমি গেমটা সম্পূর্ণ শেষ করেছি। খুব, খুব, খুব ভালো লেগেছে। ধৈর্য্য ধরে আপনিও খেলতে থাকুন, জিত আপনার হবেই।

৫. Defense Legend : আপনার সামনে অনেকগুলো বোরিং সময় পড়ে আছে, অথচ কিভাবে কাটাবেন জানেনা। তাহলে এটা হতে পারে আপনার জন্য একটা টাইম-কিলার গেমস!

গেমটাতে অজানা জায়গা থেকে আসা শত্রুবাহিনীর কিছু পদাতিক সৈন্য, রোবট সৈন্য, কামান, ট্যাঙ্ক, সুপার ট্যাঙ্কগুলো আপনাকে ধ্বংস করতে হয়। এজন্য আপনার কাছে প্রথমদিকে কিছু ডলার থাকে, সেগুলো দিয়ে তাদেরকে মারার জন্য কিছু মিনিগান, লেজারগান, মিসাইল টাওয়ার আপনাকে কিনতে হয়। মূলত শত্রুবাহিনী যেদিকে উদ্দেশ্য করে যায়, সেটাই আপনার রাজ্য। সে রাজ্য ডিফেন্স দিতেই আপনাকে বিভিন্ন ধরণের টাওয়ার বসাতে হয়।

প্রত্যেকটা শত্রু মারার কারণে আপনাকে নির্দিষ্ট কিছু ডলার দেওয়া হয়। সেগুলো দিয়ে হিসেব নিকেশ করে আপনি টাওয়ার আপগ্রেড করতে পারেন বা নতুন টাওয়ার বসাতেও পারেন। সম্পূর্ণ গেমসটাই আপনার দূরদর্শী চিন্তাধারা এবং মেধার উপর নির্ভর করে…

৬. Hungry Shark 3 : এটা একটা সার্ভাইবিং গেমস। অর্থাৎ এই গেমসে একটা হাঙ্গরকে চালাতে হবে, তাকে সমূদ্রের অভ্যন্তরের বিভিন্নধরনের খাবার খাইয়ে বাঁচিয়ে রাখতে হবে। সমূদ্রকে এক্সপ্লোর করলে আরও উন্নতমানের খাবার পাওয়া যাবে। সর্বোপরি আপনার কাজ হচ্ছে হাঙ্গরটিকে খাইয়ে বাঁচিয়ে রাখা।

যতক্ষণ পর্যন্ত আপনি হাঙ্গরটিকে বাঁচিয়ে রাখতে পারবেন, ততক্ষণ পর্যন্ত আপনি গেমটাতে টিকে থাকবেন। আপনার হাঙ্গরটি বড় হতে থাকবে। আর আপনি পয়েন্ট পেতে থাকবেন।
সময় কাটানোর জন্য এটাও একটা সন্তুষ্টিজনক গেমস…

তো বন্ধুরা, আজ এই পর্যন্তই থাক। পরবর্তী পোস্টে আমি অন্য কেন নতুন টিপস & ট্রিক্স নিয়ে আলোচনা করবো। আসলে, কষ্ট কম হয়না পোস্টগুলো লিখতে; প্রায় ২ ঘন্টা সময় ব্যয় হয়ে যায়। তবুও মনের আশে লেখালিখি করি। দোয়া করবেন সবাই আমার জন্য।

পোস্ট দ্বারা উপকৃত হলে শেয়ার করে জানিয়ে দিন অন্যদেরও। কমেন্ট করে আপনার প্রতিক্রিয়া জানাতে একদম ভুলবেননা।

পোস্টটি নিয়ে আপনার কোন প্রশ্ন, কৌতূহল, মতামত, অভিমত, পরামর্শ থাকলে নির্দ্বিধায় দিতে পারেন। আসসালামু আলাইকুম।

Related Posts