অসাধারণ ৫টি ওয়েবসাইট যা দেখে আপনি অবাক হবেন |

http://app.thefacesoffacebook.com/

আমরা সবাই তো ইন্টারনেট ব্যবহার করি ? আর এই ইন্টারনেটে রয়েছে অসংখ্য অয়েবসাইট । এদের মধ্যে কিছু ওয়েবসাইট আমরা ব্যবহার করি সব ওয়েব সাইটের সম্পর্কে জানা আমাদের পক্ষ্যে সম্ভব নয় । ইন্টারেন্টে রয়েছে কিছু অসাধারন এবং আশ্চর্য জনক ওয়েবসাইট  যা দেখে আপনিও অবাক হবেন এবং তাঁর সাথে দৈনন্দিন জীবনেও আপনার কাজে লাগবে ।

নাম্বার ১/ 1. http://app.thefacesoffacebook.com/

এটি একটি অসাধারন ওয়েবসাইট এই ওয়েবসাইটিটে আপনি পৃথিবীর সমস্ত ফেসবুক ইউজারদের প্রোফাইল ফটো একসাথে দেখতে পারবেন । এছাড়াও ফেসবুকে প্রতি সেকেন্ডে কতগুলি প্রোফাইল তৈরি হচ্ছে সেগুলিও দেখতে পারবেন । এখানে আপনি যদি ছবিগুলো জুম করে দেখতে চান তাহলে সিঙ্গেল ক্লিক করতে হবে আর কোন প্রোফাইলে যাওয়ার জন্য ডাবল ক্লিক করতে হবে ।

নাম্বার ২/ http://stars.chromeexperiments.com/

মহাকাশ সম্পর্কে যদি আপনার কৌতুহল থাকে বা আমাদের এই মিল্কিওয়ে গ্যালাক্সিকে ভালোভাবে বোঝার ইচ্ছে থাকে তাহলে এই ওয়েবসাইটি আপনার জন্য একদম পারফেক্ট । এই ওয়েবসাইটিটে আপনি আমাদের মিল্কিওয়ে গ্যালাক্সির একটি নিখুত মডেল দেখতে পারবেন । যেখানে আমাদের সৌরমন্ডল এবং সৌরমণ্ডলের প্রতিটি গ্রহদের একদম কাছ থেকে দেখতে পারবেন । মিল্কিওয়ে গ্যালিক্সিতে সূর্য এবং বাকি তারা মন্ডলের অবস্থান এবং তাদের সম্পর্কে যাবতিয় তথ্য এই ওয়েবসাইটিতে পাবেন । এই ওয়েবসাইটে ডান পাশে একটি স্ক্রল বার আছে সেটির সাহায্যে জুম ইন এবং জুম আউট করে আপনি গ্রহ নক্ষত্রদেরকে খুব কাছ থেকে দেখতে পারবেন । এছাড়াও যে কোন এলিমেন্টের উপর ক্লিক করে তাঁর সম্পর্কিত যাবতিয় তথ্য পেয়ে যাবেন এই ওয়েবসাইটিতে ।  যারা নাকি পরাশুনা করছে তাদের জন্য এই ওয়েবসাইটিটি খুবই কাজের বলে মনে হয় আমার  ।

নাম্বার ৩/ http://www.worldometers.info/

এই ওয়েবসাইটিটে আপনি পৃথিবীর বিভিন্ন রকম রিয়েল টাইমে দেখতে পারবেন । প্রতি সেকেন্ডে কতজনের জন্ম বা মৃত্যু হচ্ছে, আজকের দিনে কতগুলি ফোন বিক্রি হয়েছে,  কতসংখ্যক গুগল সার্চ করা হয়েছে, আজ কতগুলি সিগারেট শেষ হয়েছে, ইত্যাদি আরো বিভিন্ন ধরনের পরিসংখ্যান দেখতে পারবেন এই ওয়েবসাইটি থেকে । এই ওয়েবসাইটি খুবই তথ্য বহুল একটিই ওয়েব সাইট ।

নাম্বার ৪/ https://demos.algorithmia.com/colorize-photos

এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনি চাইলে যে কোন সাদা কালো ফটো কে খুব সহজেই কালার ফটোতে রুপান্তরিত করতে পারবেন । এখানে আপনি চাইলে যে কোন পুরানো সাদা-কালো ছবি আপলোড করে  সেটিকে কালার ছবিতে রুপান্তরিত করতে পারবেন । এ ছাড়া যে এই ওয়েবসাইটিতে যে কোন সাদা-কালো ছবির লিং কপি পেস্ট করে সেটাকে কালার ফটোতে কনভার্ট করতে পারবেন অতি সহজেই । আপনি চাইলে কম্পিউটার বা মোবাইলের যে কোন ছবিকে আপলোড করে বা লিং কপি পেস্ট  করে সেখানে থাকে কালারাইজ ইট বাটনে ক্লিক করলেই সেখানে কনভার্টেট ইমেজ শো করবে, তারপর নিচে থাকা ডাউনলোড ইমেজ এ ক্লিক করে ছবিটিকে ডাউনলোড করতে পারবেন অতি সহজে । এখনো পর্যন্ত কেও জানতে পারেনি এই ওয়েবসাইটি কি এল্বোরিডম ব্যবহার করে । অয়েকেই হয়তো বলবেন যে এটা তো ফটো শপেও  করা যায় কিন্তু এত কম সময়ে এই সাদা-কালো ছবিকে কালার ইমেজে কনভার্ট করা যায় না, তাছাড়া ফটোশপ ব্যবহার করা সবার পক্ষ্যে সম্ভব নয় ।

নাম্বার ৫/ https://dinosaurpictures.org/ancient-earth/#600

এই ওয়েবসাইটিটে পৃথিবী সৃটির পর থেকে আজ পর্যন্ত সমস্ত রকম ম্যাপ বিদ্যমান আছে । এখানে আপনি চাইলে মিলিয়ন বছর আগের পৃথিবীর ম্যাপের মাধ্যমে কেমন দেখতে ছিলো চাইলে তা দেখতে পারবেন । এই ওয়েবসাইটিতে ০ থেকে ৭৫০ মিলিয়ন বছরের পৃথিবীর ম্যাপ বিদ্যমান রয়েছে ।

Related Posts