অ্যাপ রিভিউ: ফেস অ্যাপ

আপনি সম্প্রতি ইন্টারনেট এড়ানো না থাকলে আপনি সম্ভবত ফেস অ্যাপ নামে পরিচিত অ্যাপটি সম্পর্কে অবগত রয়েছেন। অ্যাপ্লিকেশনটি কিছু সময়ের জন্য হয়েছে তবে এর ডাউনলোডগুলি সোশ্যাল মিডিয়ায় দ্রুত বৃদ্ধি পেয়েছে। টোন লোকেরা তাদের চিত্রগুলি বয়স্ক, কম বয়সী, এমনকি জেন্ডারগুলি স্যুইচ করার জন্য তাদের চিত্রগুলি পরিবর্তন করতে এটি ব্যবহার করে আসছে।

সম্পাদকের ছবি
2019 এর জন্য অ্যান্ড্রয়েডের জন্য 15 সেরা ফটো এডিটর অ্যাপস!
এই মাসের শুরুর দিকে ফেস অ্যাপে হঠাৎ ভাইরাল আগ্রহ শুরু হয়েছিল যখন বড় সামাজিক যোগাযোগ মাধ্যম শ্রোতাদের সাথে খ্যাতিমান ব্যক্তিরা তাদের বয়স্ক চিত্রগুলি পোস্ট করতে অ্যাপটি ব্যবহার শুরু করে। এখন যেহেতু ফেসএপ মূলধারার জনপ্রিয়তায় পৌঁছেছে, অ্যাপটি সুরক্ষিত কিনা এবং বিকাশকারী আপনার ডেটা দিয়ে কী করছে তা নিয়ে অনেকেরই প্রশ্ন রয়েছে।

ফেস অ্যাপ সম্পর্কে আপনার যা জানতে হবে তা এখানে।

ফেস অ্যাপ কী?
ফেসঅ্যাপ স্ক্রিনশট

ফেসএপ ওয়্যারলেস ল্যাব নামে একটি রাশিয়া ভিত্তিক সংস্থা তৈরি করেছে। ফ্রি অ্যাপটি প্রথম আইওএসের জন্য জানুয়ারী 2017 এ লঞ্চ হয়েছিল এবং এটি তাত্ক্ষণিক সাফল্য ছিল, প্রথম দুই সপ্তাহের মধ্যে এক মিলিয়নেরও বেশি ডাউনলোড উপার্জন করেছে। অ্যান্ড্রয়েডের ফেসবুক 2017 সালের ফেব্রুয়ারিতে চালু হয়েছিল।

অ্যাপ্লিকেশনটিতে এআই ফিল্টার ব্যবহার করা হয়েছে যা ব্যবহারকারীর বয়স্ক, কম বয়সী বা এমনকি লিঙ্গগুলি স্যুইচ করার জন্য চিত্রগুলি পরিবর্তন করতে ব্যবহার করা যেতে পারে। এটি কোনও চিত্রের আরও সূক্ষ্ম পরিবর্তনগুলি পরিচালনা করতে পারে যেমন কোনও ব্যক্তির চুলের স্টাইল পরিবর্তন করা, একটি হাসি যুক্ত করা বা মেকআপ বা ট্যাটুতে কোনও মুখ প্রয়োগ করা।

অ্যাপটি ব্যবহারের জন্য নিখরচায়, এটি ব্যানার বিজ্ঞাপনগুলি দেখায় ner এটি আপনি ফেস অ্যাপের সাহায্যে যে সমস্ত চিত্র পরিবর্তন করে সেগুলিতে একটি ওয়াটারমার্ক রাখে। আপনি যদি ওয়াটারমার্ক থেকে মুক্তি পেতে চান, ব্যানার বিজ্ঞাপনগুলি মুছে ফেলুন বা আরও বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে চান তবে আপনি ফেস অ্যাপ অ্যাপে সাবস্ক্রাইব করতে পারেন, যার মূল্য বছরে। 19.99 হয়।

অ্যান্ড্রয়েডের জন্য ফ্যাক্স ডাউনলোড করুন
কেন হঠাৎ করে ফেস অ্যাপ জনপ্রিয় হয়ে উঠেছে?

ফেইস অ্যাপ্লিকেশনটি চালু হওয়ার পরে থেকেই কয়েক মিলিয়নবার ডাউনলোড হয়েছে, তবে এটি গত কয়েক সপ্তাহ ধরে অত্যন্ত জনপ্রিয়। অ্যাপ্লিকেশনটির জনপ্রিয়তার বর্ধন সম্ভবত ফেস অ্যাপ ব্যবহার করে সেলিব্রিটিদের সাথে অনেক কিছু করার আছে। ড্রেক এবং জোনাস ব্রাদার্সের মতো পপ শিল্পীরা, লেব্রন জেমসের মতো অ্যাথলেট এবং জ্যাচারি লেভির মতো অভিনেতারা সকলেই ফেসএপ ট্রেন্ডে যোগ দিয়েছেন।

ফলস অ্যাপ্লিকেশনটির জন্য ডাউনলোডগুলিতে ব্যাপক বৃদ্ধি। গবেষণা সংস্থা সেন্সর টাওয়ার (বিজনেস ইনসাইডারের মাধ্যমে) উপসংহারে পৌঁছেছে যে জুনের মাঝামাঝি সময়ে ফেস অ্যাপ একটি দিনে প্রায় 65,000 নতুন ব্যবহারকারী যুক্ত করছিল। এটি কোনও অ্যাপ্লিকেশনের জন্য যথেষ্ট। তবে, ফেস অ্যাপের ব্যবহার ভাইরাল হওয়ার পরে এটি একদিনে মোট ১.৮ মিলিয়ন ব্যবহারকারীকে যুক্ত করেছে। আসলে, অ্যাপ্লিকেশনটি 10 ​​জুলাই থেকে 12.7 মিলিয়ন বার ডাউনলোড হয়েছে।

ফেসপেইস কি আমার গোপনীয়তা এবং ডেটা লঙ্ঘন করছে?
যেহেতু ফেস অ্যাপ্লিকেশন এত জনপ্রিয় হয়ে উঠেছে, তাই অনেকে তার পরিষেবার শর্তাদি যাচাই করার সিদ্ধান্ত নিয়েছে। আনুষ্ঠানিকভাবে, শর্তাগুলিতে বলা হয়েছে যে ফেস অ্যাপের পিছনে থাকা সংস্থার ব্যবসায়িক উদ্দেশ্যে অ্যাপ্লিকেশন পরিবর্তিত কোনও ফটো ব্যবহারের অধিকার রয়েছে। এছাড়াও, এটি যে কোনও ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করে তা এখনও আপনার ফোন থেকে অ্যাপটি মুছে ফেলার সিদ্ধান্ত নিলেও কোম্পানির সার্ভারগুলিতে সংরক্ষণ করা যেতে পারে। আপনি যদি আপনার ডেটা পুরোপুরি মুছতে চান তবে আপনি অ্যাপ্লিকেশনটিতে যেতে এবং সংস্থাকে এটি করতে বলতে পারেন, তবে এটি ঠিক একটি সহজ প্রক্রিয়া নয়।

সম্পাদকের ছবি
অ্যান্ড্রয়েডের জন্য সেরা 10 গোপনীয়তা অ্যাপ্লিকেশন
অ্যাপ্লিকেশনটির পিছনে সংস্থাটি রাশিয়া ভিত্তিক রয়েছে বলেও উদ্বেগ রয়েছে এবং ব্যবহারকারীর ডেটা রাশিয়ান সরকারের কাছে বিক্রি করা যেতে পারে। এই সম্ভাবনার ফলে সিনেটের সংখ্যালঘু নেতা চক শুমার (ডি-এনওয়াই) এফবিআই এবং ফেডারেল ট্রেড কমিশনকে (এফটিসি) একটি চিঠি পাঠিয়েছিলেন। সিনেটর শুমার এজেন্সিগুলিকে ফেস অ্যাপের সন্ধানের জন্য বলেছিলেন, তিনি বলেছিলেন যে “বিদেশী সরকারসহ তৃতীয় পক্ষগুলিতে সংস্থাটি কিভাবে এবং কখন মার্কিন নাগরিকদের ডেটা অ্যাক্সেস সরবরাহ করে” এই বিষয়ে তার ভয় ছিল।

ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটি (ডিএনসি) ২০১৫ এবং ২০১। সালে তার কম্পিউটার নেটওয়ার্কে একটি আক্রমণের অভিজ্ঞতা পেয়েছিল এবং মার্কিন সরকার বিশ্বাস করে যে এই হামলার পিছনে রাশিয়ার গোয়েন্দা বাহিনী ছিল। এ কারণে সিএনএন জানিয়েছে যে ডিএনসি তার ২০২০ সালের নির্বাচনী প্রচারের সমস্তটি ফেস অ্যাপ ব্যবহার না করার জন্য অনুরোধ করেছে।

তার অংশ হিসাবে, ফেস অ্যাপের একজন মুখপাত্র টেকক্রাঞ্চকে বলেছিলেন যে এটি তৃতীয় পক্ষের সাথে ব্যবহারকারীর ডেটা বিক্রি বা ভাগ করে না এবং রাশিয়ার কাছে ব্যবহারকারীর ডেটা স্থানান্তর করে না। এটি আরও জানিয়েছে যে সংস্থাটি তার সার্ভার থেকে ছবিগুলি আপলোড হওয়ার সময় থেকে 48 ঘন্টার মধ্যে মুছে ফেলে এবং এটি আপনি সম্পাদনার জন্য নির্বাচন করেছেন এমন চিত্র ছাড়া অন্য চিত্রগুলি স্থানান্তর করে না। অবশেষে, ফেসএপ তার মেঘ সঞ্চয় এবং প্রক্রিয়াকরণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক সংস্থা এডাব্লুএস এবং গুগল ক্লাউড ব্যবহার করে।

আপনি এটি ডাউনলোড করা উচিত?
Faceapp-ফোনের

আপনি আপনার স্মার্টফোনে কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড করার আগে আপনার পরিষেবার শর্তাদি পড়তে হবে। আনুষ্ঠানিকভাবে, ফেস অ্যাপ বলেছেন যে এটি অ্যাপ্লিকেশন সংগ্রহ করে ডেটা বা ফটো তথ্য রাশিয়ান সরকার সহ কারও কাছে বিক্রি করে না। তবে এটি অবশ্যই মার্কিন যুক্তরাষ্ট্রে ডেমোক্র্যাটিক পার্টির কাছে সন্দেহের কারণ থাকতে পারে যা বিগত কয়েক বছর ধরে যা ঘটেছে তার আলোকে। মনে রাখবেন যে অ্যাপ্লিকেশনটি হঠাৎ জনপ্রিয়তা অর্জনের আগে দুই বছরেরও বেশি সময় ধরে উপলব্ধ ছিল এবং এর কোনও ইঙ্গিত পাওয়া যায়নি

Related Posts