অ্যাপ রিভিউ : আপনার স্যামসং টিভির রিমোর্ট

হ্যালো বন্ধুরা , আশা করি আপনারা সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে নতুন একটি অ্যাপ্লিকেশনের রিভিউ নিয়ে হাজির হয়েছি অ্যাপ্লিকেশনটি মূলত স্মার্ট স্যামসাং টিভি ইউজারদের জন্য। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি সহজেই যেকোনো স্যামসাং স্মার্ট টিভি রিমোট কন্ট্রোল করতে পারবেন। তো চলুন শুরু করা যাক, আফ্রিকার সাইটটির নাম হচ্ছে Samsung Smart View (স্যামসাং স্মার্ট ভিউ) এই অ্যাপ্লিকেশনটি আপনি আপনার স্মার্ট স্যামসাং টিভিতে কেবল তখনই ইউজ করতে পারবেন যখন আপনার অ্যাক্টিভিটি সেই অ্যাপ্লিকেশনটিr সাথে।

 

অতএব আপনার মোবাইলের সাথে শেয়ার করা থাকবে তা না হলে কিন্তু আপনি আপনার টিভিতে কন্ট্রোল করতে পারবেন না। এই ব্যাপারে সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এই অ্যাপের সাহায্যে সহজেই টিভিকে কনট্রোল করা যায় তবে সেক্ষেত্রে আপনার মোবাইল এবং আপনার টিভিকে একই নেটওয়ার্কের মাধ্যমে কানেক্ট থাকতে হবে আর তাছাড়া অ্যাপ্লিকেশনটি কাজ করতে না পারে। এছাড়াও এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার মাধ্যমে আপনি অতি সহজেই আপনার স্মার্ট টিভিতে যে কোন ধরনের ভিডিও বা ফটো প্লে করতে পারেন এক্ষেত্রে অবশ্য ডাটা চার্জ প্রযোজ্য হয় না তবে আপনার টিভি এবং আপনার মোবাইলটিকে একই নেটওয়ার্কের সাথে কানেক্ট থাকতে হবে। এই অ্যাপ্লিকেশনগুলি বিশেষ কোন সমস্যা আমি খুঁজে পাইনি তবে সমস্যা একটি সেটি হচ্ছে অ্যাপ্লিকেশনটির রিমোট খুবই ধীরগতিতে কাজ করে তবে আপনি এই ধরনের এ Aplication এর চেয়ে বেশি কিছু আশা করতে পারবেন না। রিমোটের অনেকবার আপডেট করা সত্ত্বেও এই রিমোট টিতে আসল রিমোটের অনেক ফিচারস অ্যাড করা হয়নি।

 

আর সবচেয়ে বড় সমস্যা হচ্ছে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি যদি একবার আপনার স্মার্ট টিভিতে বন্ধ করেন তাহলে সেটি আর পুনরায় খোলার কোন উপায় থাকবেনা সেটি খোলার জন্য আপনাকে আসল রিমোট অবশ্যই ব্যবহার করতে হবে। তবে এই অ্যাপ্লিকেশনটিতে আরও অনেক ধরনের ফিচারস রয়েছে তবে সেগুলো প্রিমিয়ার ভার্সনে কিনতে হবে। শুধুমাত্র স্যামসাং টিভির জন্য ব্যবহার কৃত এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা হয়েছে 10 মিলিয়ন এর বেশি বার এবং এদের রেট দিয়েছে 1 লক্ষ 25 হাজার জন কিন্তু দুর্ভাগ্যবশত এই অ্যাপ্লিকেশনটিতে মাত্র 2.7 উঠেছে তবে আমার ব্যক্তিগত পছন্দের দিক দিয়ে এই অ্যাপ্লিকেশনটিতে আমি 4 রেটিং দিতে চাই।

 

মাত্র 26 এমবির এই অ্যাপ্লিকেশনটি আপনারা ডাউনলোড করে সহজেই আপনাদের স্মার্ট টিভি দিয়ে চালাতে পারেন তবে আমাদের অনেকেরই ভুল ধারণা থাকতে পারে যে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে স্যামসাং ব্র্যান্ডের সকল ধরনের টিভি হয়তোবা আমরা ব্যবহার করতে পারব এই ভুল ধারণা থেকে আমরা সবাই ফিরে আসবো এটাই আমাদের কাম্য।

 

আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে থেকে আমাদের অন্য আর্টিকেলগুলো পড়ার জন্য আপনার আমন্ত্রণ রইল। ধন্যবাদ।।

Related Posts

12 Comments

মন্তব্য করুন