অ্যাপ রিভিউ – ইসলামি জিন্দেগী

আসসালামুআলাইকুম বন্ধুরা ।সবাই কেমন আছেন ? আশা করি সবাই ভাল আছেন। আমি আজকে আপনাদের মাঝে নতুন একটি অ্যাপ্লিকেশন রিভিউ নিয়ে হাজির হয়েছি । আজকে আমি তাদের জন্য এই রিভিউটি সাজিয়ে ধর্মপ্রাণ মুসলিম। এবং যারা ধর্মপ্রাণ মুসলিম তারা ইসলামের প্রতি অনুগত।

 

আমাদের এই অ্যাপ্লিকেশনটি নাম ইসলামী জিন্দেগী। এই অ্যাপ্লিকেশনটির ডেভলপিং এর কাছে জড়িত রয়েছে বিডি ইসলামিক অ্যাপস নামের একটি সংগঠন যারা ইতিমধ্যেই অনেকগুলো অ্যাপ্লিকেশন লঞ্চ করেছে ।তারমধ্যে এটি অন্যতম ইসলামী জিন্দেগী।

 

অ্যাপ্লিকেশনটিতে কি রয়েছে ? ইসলামী জিন্দেগী অ্যাপ্লিকেশনটিতে আপনি ইসলামের যাবতীয় তথ্যাদি এখানে পেতে পারেন। এছাড়াও এই অ্যাপ্লিকেশনটিতে যেসকল ফিচারস রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি অডিও ব্যবহার করে কোরআন তেলাওয়াত শুনতে পারবেন।

 

ইসলামিক বিভিন্ন ধরনের কিতাব সমূহের পিডিএফ সংরক্ষণ করতে পারবেন। অডিও সিস্টেম ব্যবহার করে বিভিন্ন ধরনের পয়েন্ট সম্বন্ধে পারবেন ।

 

প্রবন্ধসমূহ এবং মাসাইল সম্পর্কে জানতে পারবেন। বিভিন্ন ধরনের দোয়া ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন। আর সবচেয়ে বড় ফিচারস হচ্ছে নামাজের নির্দিষ্ট সময় সম্পর্কে অবগত হতে পারবেন। এটি প্রত্যেকটি সেকেন্ড হিসাব করে আপনাকে নামাজের সময় সম্পর্কে সঠিক তথ্য সরবরাহ করবে । ইসলামিক জিন্দেগী নামের এই অ্যাপ্লিকেশনটিতে 200 জনের বেশি ওলামায়ে কেরামের 5800 এর বেশি কিতাব এবং 140 টির ও বেশী প্রবন্ধ রয়েছে। তবে আমি মনে করি বাংলাদেশের যতগুলো অ্যাপ ডেভেলপমেন্ট রয়েছে তাদের মধ্যে এই ডেভলপাররা অন্যতম ।কারণ এই ডেভলপার যে সকল এ্যাপলিকেশন ইতিমধ্যে লঞ্চ করেছে তারমধ্যে সর্বনিম্ন রেটিং উঠেছে 4.5।

 

এবং রেটিং প্রদান করেছিল দুই হাজারেরও বেশি মানুষ। আর বাংলাদেশ যেহেতু একটি মুসলিম কান্ট্রি সুতরাং আমরা এ সকল মুসলিম অ্যাপগুলোর গুরুত্ব সম্পর্কে সবাই অবগত ।

 

ইসলামি জিন্দেগী এমনই একটি চমকপ্রদ অ্যাপ্লিকেশন । যেহেতু এটি একটি ধর্ম বিষয়ক এপ্লিকেশন সুতরাং আমি সব সময় পজিটিভ রিভিউ দেবো । আর তাছাড়া আমি এই অ্যাপ্লিকেশনটিতে কোন ধরনের নেগেটিভ রিভিউ খুঁজে পাইনি।

 

তবে মস্ট ক্রিটিকাল রিভিউতে একজন লিখেছেন যে , “information is one sided there is no analysis just use to eat their own way and paath thinking it to be true ” ইউজারদের এমন ধরনের রিভিউ পাওয়া সত্বেও এই অ্যাপ্লিকেশনটিতে পজিটিভ রিভিউ সংখ্যা বেশি রয়েছে ।

 

সুতরাং নিঃসন্দেহে বলা চলে যে এটি চমকপ্রদ একটি এপ্লিকেশন। আমি এই এপ্লিকেশনটি একজন রেগুলার ব্যবহারকারী ।এই অ্যাপ্লিকেশনটি 50 হাজারেরও বেশি ডাউনলোড করা হয়েছে ।এই অ্যাপ্লিকেশনটি মাত্র ১৭এম্বির । এবং এতে দুই হাজারেরও বেশি লোক রিভিউ প্রদান করেছেন। এবং এর গড় রিভিউ 4.8

 

আর আশা করি আপনাদের আর্টিকেলটা ভালো লেগেছে ।

 

আর্টিকেল ভাল লেগে থাকলে অবশ্যই আমাদের আর্টিকেল শেয়ার করতে ভুলবেন না ।আর্টিকেল শেয়ার করে আমাদের পাশে থাকার জন্য আপনার আমন্ত্রণ রইল । ধন্যবাদ…

Related Posts