অ্যাপ রিভিউ : ওয়েবসাইট বানিয়ে আপনার বন্ধুদের তাক লাগিয়ে দিন

বর্তমানে একজন মানুষ ইচ্ছে করলেই ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং টুইটারের মতো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের একাউন্ট খুলে নিতে পারে।

তবে যদি কারো কাছে একটি নিজস্ব ওয়েবসাইট থাকে তাহলে সে সেটা গর্বের সাথে বলতে পারে যে,

আমার নিজের একটি ওয়েবসাইট রয়েছে। একটা সময় ছিল যখন মানুষের হাতে যদি কোন সাধারণ মোবাইল ফোন থাকতো তাহলে সে সেটা সবাইকে দেখিয়ে দেখিয়ে ব্যবহার করত। তেমনি বর্তমান সময়ে একটি ওয়েবসাইট যদি আপনি খুলতে পারেন তাহলে নিজেকে খুব সৌভাগ্যবান মনে হবে। এবং আপনার বন্ধুদের ওয়েবসাইটের লিংকটি শেয়ার করার মাধ্যমে আপনি নিজেকে নিয়ে খুব গর্ববোধ করবেন।

সুতরাং আজকে আমি আপনাদের চমকপ্রদ একটি ওয়েবসাইট তৈরীর এপ্লিকেশন সম্পর্কে ধারণা দিতে চলেছি ।

তো চলুন শুরু করা যাক :

এপ্লিকেশনটির নাম হচ্ছে Jimdo.

গুগল প্লে স্টোরে এই নামটি দিয়ে সার্চ দিলেই আপনারা এপ্লিকেশনটি পেয়ে যাবেন। ছাড়াও অ্যাপ্লিকেশনের থিম ফটো গুলো আপনারা উপরেই দেখতে পাচ্ছেন।

মাত্র 8 এমবি এর এই অ্যাপ্লিকেশনটি ইন্সটল করার পর প্রথমেই আপনাকে একটি একাউন্ট ক্রিয়েট করতে হবে। একাউন্ট ক্রিয়েট করার জন্য আপনি আপনার ফেসবুক আইডি অথবা জিমেইল এর মাধ্যমে সাইন আপ করে নিতে পারেন।

সাইনআপ শেষ হওয়ার পর ডান পাশের নীল রঙের বাটনটিতে ক্লিক করে আপনি আপনার ওয়েবসাইট এর থিম সিলেক্ট করে নিতে পারেন।

থিম সিলেক্ট করার আগে অবশ্যই আপনার ওয়েবসাইটের লিংক ঠিক করে নিতে হবে। থিম সিলেক্ট করার পর আপনার কাছে একটি ডেমো ওয়েবসাইট আসবে। ওয়েবসাইটে থাকা সকল ছবি, লেখা, বাটন সকল কিছু কেটে দেয়ার পর আপনি নিজের মতন করে আপনার ওয়েব সাইটটি সাজাতে পারবেন। বাম পাশে থাকা নীল রঙের বাটনটিতে ক্লিক করে বিভিন্ন ধরনের অপশন দেখতে পাবেন।

যেমন :এখান থেকে আপনি ছবি যোগ করতে পারবেন, এছাড়াও বিভিন্ন ধরনের লেখা যোগ করতে পারবেন, বাটন যোগ করতে পারবেন। বাটনে বিভিন্ন ধরনের এক্সটার্নাল বা ইন্টার্নাল লিঙ্ক যোগ করতে পারবেন। এছাড়াও হোম এবং কন্টাক্ট বাটন আগে থেকেই দেয়া থাকবে।

তবে অবশ্যই মনে রাখবেন অন্য কোন ওয়েবসাইটের 30 টির বেশী শব্দ আপনি কপি করতে পারবেন না। অথবা একই ওয়েবসাইটের 30 টির বেশী লিংক যোগ করতে পারবেন না । মনে করুন গ্রাথরের 30 টি পোষ্টের লিংক আপনি একসাথে ওয়েবসাইট যোগ করতে পারবেন না।

ব্যাস!! আপনার নিজের একটি ওয়েবসাইট হয়ে গেল। এখন এই ওয়েবসাইটের লিংক আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং আপনার বন্ধুদের অবাক করে দিন ।

আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে আর্টিকেলটি শেয়ার করে ঘরের ভেতরে থাকুন। ধন্যবাদ।

স্টে হোম, স্টে সেফ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন