অ্যাপ রিভিউ – যে আপে পাবেন জে এস সির সকল গাইড

আসসালামুআলাইকুম বন্ধুরা । বুঝতেই পারছেন বরাবরের মতন নতুন একটি অ্যাপ্লিকেশন রিভিউ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

 

আজকে আমরা যে অ্যাপ্লিকেশনটি নিয়ে রিভিউ করব সেটি জে এস সি যারা পরীক্ষার্থী রয়েছে তাদের জন্য বিশেষ ভাবে দরকার। আমরা সবাই জানি যে একটি শিক্ষার্থীর প্রথম পছন্দ তার টেক্সটবুক। অর্থাৎ তার বিদ্যালয় থেকে যেসকল পাঠ্যপুস্তক প্রদান করা হয় সেগুলো তার প্রথম পছন্দ ।

 

এবং এর পরেই যেটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে সেটি হচ্ছে তার নোট বুক। প্রত্যন্ত গ্রামাঞ্চলে যে সকল শিক্ষার্থীরা ভালো শিক্ষকের অভাবে ভালোভাবে পড়াশোনা চালিয়ে যেতে পারে না ।তাদের জন্য গাইড বই একমাত্র ভরসা ।

 

যদিওবা গাইড বইয়ের উপরে ভরসা করে অনেক শিক্ষার্থী তাদের ভবিষ্যত নষ্ট করছে। তার পরেও কি আর করার ।কিছু জিনিস রয়েছে যেগুলো ভালোভাবে এনালাইসিস করার জন্য তা বুঝে নেওয়ার জন্য গাইড বই বা নোট বই এর দরকার।

 

পড়ে তো আজকে আমরা ক্লাস এইট এর নোট বইয়ের একটি এপ্লিকেশন নিয়ে কথা বলতে চলেছি। অ্যাপ্লিকেশনটির নাম ” class 8 all guide all subject নোট ” অনেকক্ষেত্রে দেখা যায় কি যে ,একজন শিক্ষার্থীর একটি গাইড বই কেনা আবশ্যক হয়ে যায়।

 

এবং বর্তমান বাজারে যে সিরিজের সকল গাইড বই এসেছে সেই সকল বইয়ের দাম প্রায় 800 থেকে 2 হাজার টাকার মধ্যে ।আর জে এস সি গাইড এর দাম প্রায় 2000 টাকার কাছাকাছি তো ।সুতরাং বুঝতেই পারছেন যে এত টাকা খরচ করে গাইড কেন এটা খুবই একটি দুস্কর ব্যাপার হিসেবে উল্লেখ করা যেতে পারে ।

 

তবে আজকে আমরা যে অ্যাপ্লিকেশনটি নিয়ে আলোচনা করব সেই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনারা খুব সহজেই সবকটি সাবজেক্টের নোট খুব সহজেই পেয়ে যাবেন। এর জন্য অবশ্যই ইন্টারনেট কানেকশনের দরকার হবে ।কারণ সরাসরি এই অ্যাপ্লিকেশনটি থেকে আপনারা গাইড বই পাবেন  না ।এ জন্য গাইড এর একটি নির্দিষ্ট পিডিএফ ডাউনলোড করে নিতে হবে।

 

যাই হোক বিনামূল্যে এত সুন্দর একটি ফিচার দেয়ার জন্য অবশ্য এই অ্যাপ্লিকেশনটি ধন্যবাদ প্রাপ্ত হয়। এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করা হয়েছে এক হাজারেরও বেশি বার। এবং এই অ্যাপ্লিকেশনটি মাত্র 6.7 এমবির অ্যাপ্লিকেশনের ।কোন নেগেটিভ রিভিউ নেই ।আর অ্যাপ্লিকেশনটি আপনারা ডাউনলোড করার পরেই বিভিন্ন ধরনের সাবজেক্টের লেখা ভেসে উঠবে।

 

এবং সেগুলোর উপর ক্লিক করে আপনার নির্দিষ্ট নোট-গাইড টি ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়া অ্যাপ্লিকেশনটিতে আর আলোচনা করার মতো কিছু নেই। ছোট্ট একটি আকর্ষণ কিন্তু অনেক বড় ভুমিকা রাখতে পারে।। । আশা করি আমাদের আর্টিকেলটি ভালো লেগেছে ।আর্টিকেলটি ভালো লেগে থাকলে আমাদের সাথে থাকার জন্য আমন্ত্রণ রইল। আর্টিকেলটি অবশ্যই শেয়ার করতে ভুলবেন না…

Related Posts