অ্যালোভেরা সম্পর্কে যেসব তথ্য না জানলেই নয়

আমরা আমাদের ত্বককে সুন্দর ও আকর্ষণীয় করার জন্য কতো দ্রব্য সামগ্রি ব্যবহার করে থাকি যেগুলো আমাদের ত্বককে আর ও ক্ষতি করে। নানা ধরনের ক্রিম, মলম ব্যবিহার করে থাকি পিম্পল উঠানোর জন্য। কিন্তু এটি উচিৎ নয়। আমাদের সবসময় প্রাকৃতিক উপায়ে রুপচর্চা করা উচিৎ যেন ত্বকের ক্ষতি না হয়। প্রাকৃতিক নানা প্রয়োজনীয় জিনিসের মধ্যে অ্যালোভেরা একটি জিনিস। এটি খুবই প্রয়োজনীয় একটি জিনিস। এটি আমরা আমাদের বাড়ির আশেপাশে যেকোনো জায়গায় লাগিয়ে বড় করতে পারি। আমরা অনেকেই হয়তো জানিনা যে এটি কিভাবে এবং কোন সময় ব্যবহার করতে হয়। এটা সম্পর্কে বিস্তারিত বলবো।

অ্যালোভেরা এমন একটি জিনিস যেটা শুধু উপকারই আছে। এটাতে অপকার বলতে কিছুই নেই। এটির মাধ্যমে আমরা দেখতে আর ও সুন্দর ও আকর্ষণীয় হয়ে উথিতে পারি এক নিমিষেই। এটা ত্বকে ব্যবহার করলে এতো উপকার দেয় যে ত্বকে কোনো প্রকার কোনো ব্রন অথবা পিম্পল হতে দেয়না।

অ্যালোভেরা যে শুধু ত্বকেই ব্যবহার করা যায় তা নয়, এটি চুলেও আমরা ব্যবহার করতে পারি। এটি যদি সপ্তাহে ২ দিন চুলে ব্যবিহার করা হয় তাহলে চুল দ্রুত লম্বা এবং সিল্কি হবে।  অ্যালোভেরার সাথে যদি হালকা একটু লেবু মিশিয়ে চুলে দেয়া হয় তাহলে চুলের খুশকি দূর হবে এবং চুল পরা বন্ধ হবে।

প্রতিদিন সকাল বেলা উঠে মুখে অ্যালোভেরা দেয়া হলে সারাদিনের দূষন, রোধ থেকে আপনার ত্বককে রাখবে সুরক্ষিত।

এটি আমরা খাওয়ার কাজেও ব্যবহার করতে পারি। আমরা যদি অ্যালোভেরার সরবত খাই তাহলে আমাদের গ্যাসের সমস্যা দূর হবে এবং পেট রাখবে পরিস্কার।

তাই আমাদের দৈনন্দিন কার্যকলাপের সাথে অ্যালোভেরাকেও যোগ করে নিতে হবে। তাহলে আমাদের জীবন আর ও সুন্দর হবে এবং আমরা সাচ্ছন্দ্যের সাথে বাহিরে যেতে পারবো এবং আমাদের ত্বক থাকবে সুন্দর ও সুরক্ষিত।

Related Posts

10 Comments

মন্তব্য করুন