আপনার এন্ড্রয়েড ফোনে চলবে উইন্ডোজ !! বানিয়ে ফেলুন একটি মিনি উইন্ডোজ কম্পিউটার।

আসসালামুআলাইকুম। বন্ধুরা আশাকরি আপনারা সকলে ভালো আছেন এই মুহূর্তে আপনারা যারা আমার এই পোস্টটি পড়ছেন তার হয়তো বেশিরভাগই ফোন ব্যবহার করেন । খুব অল্প  সংখ্যক  লোক থাকবেন  যারা আমার এই পোস্টটি কম্পিউটার ব্যবহার করে পড়ছেন । হ্যা.. বন্ধুরা আমাদের প্রত্যেকের মনেই কমবেশি কম্পিউটার চালানোর ইচ্ছা আছে।

কিন্তু সবার কি সেই সমর্থ হয়??   না।   আর এই জন্য আমি চলে এলাম হাজারো বন্ধুর মনের সাধ মেটেনা উপায় নিয়ে।  আজ মূলত আমি আপনাদের দেখাবো আপনার হাতে থাকা ফোনটিকে কিভাবে আপনারা উইন্ডোজ কম্পিউটারের মতন ব্যবহার করবেন।  কিন্তু কিভাবে ?? চলুন জেনে নেয়া যাক বিস্তারিত।

কিছু প্রয়োজনীয় উপকরণ:

  • .প্রথমে আপনার প্রয়োজন হবে ওটিজি সাপোর্টেট একটি এন্ড্রয়েড ফোন।
  • .একটি ওটিজি পিন একটি ( ইউএসবি হাব)
  • .একটি সাধারণ কিবোর্ড এবং একটি ওয়ারলেস মাউস/ সাধারণ মাউস।
  • 👉 অবশ্যই মাথায় রাখতে হবে যে আপনার ফোনটি ওটিজি সাপোর্টেট হতে হবে।  আপনার ফোনটি ওটিজি সাপোর্টেট কিনা তা যাচাই করতে সেটিং অপশনে গিয়ে চেক করতে পারেন।
  • 👉 আপনার ফোনটি একই সাথে দুটি একই ধরনের ইনপুট ডিভাইস সাপোর্ট না করলে ওয়ারলেস মাউস প্রয়োজন হবে

যেভাবে সেটআপ করবেন:-

১.  প্রথমে চলে যান প্লে স্টোরে এরপর সার্চ বারে ইংরেজিতে  (কম্পিউটার লঞ্চার) লিখে সার্চ  করুন দেখবেন  ১৪ এমবি সাইজের একটি অ্যাপ্লিকেশন চলে এসেছে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন ।

২. আপনার এন্ড্রয়েড ফোনটিকে একটি মোবাইল স্ট্যান্ড এর উপর রেখে ইউএসবি হাবের সাথে কিবোর্ড ও মাউস সংযোগ করে তার অপর প্রান্ত টি ওটিজি পিন এর সাহায্যে আপনার মোবাইলের চার্জিং পোর্টে এ প্রবেশ করান। দেখবেন আপনার ফোনটিকে আপনি মাউস এবং কিবোর্ড এর মাধ্যমে অপারেট করতে পারছেন । কিন্তু আপনার ফোনটি যদি একই সময়ে দুটো একই ধরনের ইনপুট ডিভাইস সাপোর্ট না করে তাহলে আপনার একটি ওয়ারলেস মাউস প্রয়োজন হবে । এবং সেক্ষেত্রে( ইউএসবি হাব) না হলেও চলবে। আপনি সরাসরি আপনার কিবোর্ডটিকে ( ওটিজি) পিন এর সাহায্যে আপনার মোবাইলে সংযোগ দিতে পারবেন।

৩. এবার প্রথমে কম্পিউটার লাঞ্চার নামক যে অ্যাপটি ইন্সটল করেছিলেন সেই অ্যাপটি ওপেন করুন দেখবেন সাথে সাথে আপনার ফোনটি উইন্ডোজ এর মত দেখাবে ।কিছু কিছু কাজ আপনি সরাসরি উইন্ডোজ কম্পিউটারের মতোই করতে পারবেন যেমন, মেইল দেখা ফেসবুক ইউটিউব এবং গুগোল এ কোন কিছু সার্চ করা ইত্যাদি ।

৪. আপনি এখন আপনার ইচ্ছে মত আপনার মিনি কম্পিউটার টি চালাতে পারবেন। চাইলে লেখালেখি চর্চা করার  জন্য বিভিন্ন অ্যাপের সহযোগিতা নিতে পারেন। কিন্তু মনে রাখবেন কিবোর্ডের মাধ্যমে আপনি মোবাইলে  বাংলা টাইপ করতে পারবেন না এর জন্য( অভ্র)নামক একটি টাইপিং অ্যাপস এর সহযোগিতা নিতে পারেন।

এই ছিল আজকে আমার এন্ড্রয়েড টিপস।আশা করি আমার লেখাটি অনেকের কাজে দিবে । ভালো থাকুন সুস্থ্য থাকুন। আবার কথা হবে নতুন কোনো আর্টিকেলে।

Related Posts

19 Comments

মন্তব্য করুন