আপনার ওয়েবসাইট এর জন্য আনলিমিটেড অর্গানিক ভিজিটর নিন। ahrefs ফ্রী seo টুল ব্যাবহার করুন।

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ

আশা করি সবাই ভালো আছেন। seo করা আমাদের ওয়েবসাইট এর জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমরা যদি গুগল থেকে অর্গানিক ভিজিটর পেতে চাই seo এর কোন বিকল্প নেই। তাই এটা আমাদের করতেই হয়।

মনে করি গ্রাথোর এ যারা কাজ করে কিংবা এই পোস্ট টা যারা পড়ছে তাদের খুব মানুষ মানুষ seo করতে পারে। অনেক এ কিভাবে এটা করতে হয় এই ব্যাপার এ ধারনা ও নেই।

আজকে আপনাদের সাথে অনেক ভালো একটা টুল শেয়ার করব। এই টুলটা ব্যাবহার করলে খুব সহজ এ আপনি seo করতে পারবেন। টুলটা একদম ফ্রী আনলিমিটেড ব্যবহার করা যায়। এর নতো ভালো টুল কম ই রয়েছে।

এটা ব্যবহার করার জন্য সবার প্রথম এ ahrefs লিখে গুগল বা যেকোনো সার্চ ইঞ্জিন এ সার্চ করবেন। আপনি এটা যেকোনো ব্রাউজার দিয়ে ব্যবহার করতে পারবেন। আপনি এই টুল এর লিংক নিয়ে পেয়ে যাবেন।

টুল লিংকঃ- 👇👇👇👇👇👇👇👇
https://ahrefs.com/keyword-generator

এই টুল এর ব্যাবহার এর পদ্ধতি আস্তে আস্তে বিস্তারিত বলছি। এই টুল টা আপনার দেশ সিলেক্ট করে ব্যাবহার করতে পারবেন। এই টুল টা ব্যাবহার করে আপনি আপনার ওয়েবসাইট এর কিওয়ার্ড সেট করতে পারবেন।

মনে করেন আপনি জব নিউজ ক্যাটাগরি নিয়ে কাজ করবেন। এখন আপনার ওয়েবসাইট এর নাম কি দিবেন। কি লিখে মানুষ গুগল এ সার্চ করে। কোন কিওয়ার্ড এর আগে থেকে অনেক গুলো বড় বড় ওয়েবসাইট রয়েছে। এটা আপনি এখানে থেকে জানতে পারবেন।

এখানে আপনি প্রথম এ আপনার নিস এর বিষয় নিয়ে সার্চ করবেন। সার্চ করার আগে আপনি যে দেশ এর জন্য কাজ করতে চান সেটা সিলেক্ট করবেন।। তারপর একটা ক্যাপচা টাইপ করলেই আপনার সামনে কিওয়ার্ড গুলো চলে আসবে।

এখানে আপনি যে কিওয়ার্ড লিখে সার্চ করেছেন সেটা দেখতে পাবেন। এবং এর সাথে সম্পর্কিত সকল কিওয়ার্ড দেখতে পাবেন। এখানে থেকে কোন কিওয়ার্ড টা ব্যবহার করবেন এটা কিভাবে বুঝবেন।

এখানে দুইটা জিনিস দেখতে পাবেন। প্রথম এ দেখতে পাবেন kd নামে একটা অপশন রয়েছে। এটা দ্বারা বুজায় কিওয়ার্ড ডিফিকাল্ট। এর মানে আপনি এই কিওয়ার্ড টা নিয়ে কাজ করলে সফল।হবেন কিনা এটা বুঝতে পারবেন। এখানে আপনি নাম্বার দেখতে পাবেন। ১০০ নাম্বার এর মধ্যে আপনি যত কম নাম্বার যেটা ওটা ব্যবহার করবেন।

এখানে আরো একটা জিনিস খেয়াল করতে হবে। কিওয়ার্ড এর সার্চ কিরকম এটাও দেখতে হবে। যদি নাম্বার কম কিন্তু সার্চ একদম তাহলে সেটা নিয়ে কাজ করবেন না। যাতে মোটামুটি সার্চ ও প্রতিযোগিতা না থকে সেটা ব্যবহার করবেন।

আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন।যদি বুঝতে সমস্যা হয় তাহলে আপনি টুল টা ভিজিট করুন। আশা করি এটা সবাই বুঝতে পারবেন। এটা ব্যবহার করা একদম সহজ। অন্যান্য টুল থেকো এটা ব্যাবহার করা অনেক সুবিধা। ভালো থাকবেন সবাই আল্লাহ হাফেজ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন