আপনার ঔষধের খুটিনাটি জেনে নিন এই ওয়েবসাইট থেকে

আসসালামুআলাইকুম !!
বন্ধুরা, আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি ওয়েবসাইটের বিভিন্ন হাজির হয়েছি। আজকে আমরা যে ওয়েব সাইটের রিভিউ নিয়ে আলোচনা করব সেটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। পৃথিবীর সকল মানুষের ক্ষেত্রে এমনকি আমাদের বাংলাদেশের পরিপ্রেক্ষিতে তো অবশ্যই। আজকে আমরা যে ওয়েব সাইটের রিভিউ সম্পর্কে আলোচনা করব সেটি হচ্ছে medex.com.bd।
বর্তমান পৃথিবীতে প্রত্যেকটি মানুষের জন্য ঔষধ একটি গুরুত্বপূর্ণ জিনিস।

 

 

বলতে গেলে এক বছরের শিশু থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক বয়স্ক সবারই ওষুধ আমাদের দৈনন্দিন খাদ্য তালিকায় ঢুকে পড়েছে। মোটকথা ওষুধ ছাড়া একটি দিনও কথা বলতে পারিনা। আর বর্তমান পর্যন্ত পানির সাথে ওষুধ একটি গুরুত্বপূর্ণ খাদ্য হিসেবে গড়ে উঠেছে। আমাদের দেশে ডায়াবেটিস এবং প্যারালাইসিস রোগীর সংখ্যা বেড়েই চলেছে। তাদের সেবন কৃত দৈনন্দিন ওষুধগুলো যখন ফার্মেসিতে কিনতে যায় তখন তাদের একটি বিভ্রান্তির মুখোমুখি হতে হয় সেটি হচ্ছে দেখা যাচ্ছে যে একটি এলাকার সমগ্র ফার্মেসিতে রোগের ওষুধ পাওয়া যাচ্ছে না ।

 

তখন আপনি কি করবেন তখন আপনাকে আপনার সেবন কৃত ঔষধটির গ্রুপ সম্পর্কে ধারণা থাকতে হবে ।ডাক্তারের লাইনে পড়তে গেলে যারা মেডিসিন নিয়ে পড়াশোনা করে তাদের মেডিকেল জীবনের অধিকাংশ সময় ঔষধের গ্রুপ মুখস্ত করতে করতেই পার করেন।

 

 

সুতরাং আপনার ওষুধের গ্রুপ সম্পর্কে ধারণা থাকতে পারে এবং আপনার নিকটস্থ ফার্মেসিতে যদি আপনার কাঙ্খিত অচেনা থাকে তাহলে আমি ওপরে যে ওয়েবসাইটের লিঙ্ক উল্লেখ করেছি গিয়ে আপনারা আপনার ওষুধের নাম লিখে সার্চ দিবেন এরপর ঔষধের গুনাবলী এবং ওষুধের সমতুল্য সকল ঔষধ দেখানো হবে। যেসকল দেখানো হবে এবং আপনার সেবন কৃত ঔষধের গ্রুপ এর যে কোন ওষুধ সেবন করতে কোন রকম ঝুঁকিতে পড়তে হয় না।

 

 

তার পাশাপাশি বিভিন্ন কোম্পানির ওষুধ গুলির মূল্য নির্ধারণ করা থাকে ।তো এখন থেকে যদি আপনি আপনার নিকটস্থ ফার্মেসীতে গিয়ে আপনার কাঙ্খিত ওষুধটি না পান তাহলে আপনার কাঙ্খিত ওষুধটি এই ওয়েবসাইটে সার্চ দিয়ে তার গ্রুপের অন্য কোন ওষুধ সেবন করতে পারেন।

 

তবে আরেকটি জিনিস অবশ্যই মাথায় রাখবেন যখন আপনি এই ওয়েবসাইটে গিয়ে আপনার কাঙ্খিত ওষুধটির নাম লিখে সার্চ দিবেন তখন অবশ্যই ঔষধটি কত পাওয়ারের বা ওষুধ কত এমজি সেটা লিখে সার্চ দিতে হবে আর তা না হলে কিন্তু আপনি আপনার কাঙ্ক্ষিত ওষুধটি পাবেন না।

এই ওয়েবসাইট সম্পর্কে আমার কোন ধরনের নেগেটিভ রিভিউ নেই তবে সমস্যা হলে একটাই যে এখানে কিছু কিছু ওষুধের মূল্য অন্তর্ভুক্ত করা নেই। আশাকরি আপনাদের ভাল লেগেছে আমাদের আর্টিকেলটি শেয়ার করে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকবেন ।
ততক্ষণ সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ!!

Related Posts