আপনার পরিপূরককে আরও কঠোর করে তুলুন

হাই বন্ধুরা কেমন আছেন। আশাকরি সবাই ভালো আছেন। আজ আমরা জানবো কিভাবে আপনার পুরিপুরককে আরো কঠোর করে তুলবেন।
আমাদের দেহের বিভিন্ন ধরণের বেসিক ফাংশনগুলির জন্য বিভিন্ন ধরণের পুষ্টি
প্রয়োজন। বর্ধমান স্ট্রেস, কম ঘুম, নিবিড় অনুশীলন, প্রক্রিয়াজাত খাবার এবং পরিবেশগত টক্সিন সবই আমাদের আরও পুষ্টির প্রয়োজনীয়তা বাড়ায়। অভাবজনিত অবস্থা এড়াতে শরীরের প্রয়োজনীয় পুষ্টিগুলির প্রস্তাবিত স্তরের প্রস্তাবিত ডায়েটরি গ্রহণ। তবে সমসাময়িক বিশ্বে স্বাস্থ্যের একটি ভাল স্তর বজায় রাখতে আমাদের আরডিআইয়ের চেয়ে বেশি প্রয়োজন। যদি আপনার পুষ্টির মাত্রা কম থাকে তবে আপনার স্বাভাবিকের চেয়ে বেশি মাত্রায় গ্রহণের প্রয়োজন হতে পারে। কোনও স্বাস্থ্য পেশাদার দেখা এবং আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত কি হতে পারে সে সম্পর্কে ব্যক্তিগত পরামর্শ পাওয়ার পরামর্শ দেওয়া হয়। যদি চলমান স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থাকে তবে ফলাফল দেখতে আপনার বেশি সময় লাগতে পারে। পরিপূরক গ্রহণ করার সময়, ধারাবাহিকতা সত্যই। ডায়েট এবং জীবনের কারণগুলি

একটি পরিপূরক সমর্থন করা উচিত, একটি সুষম সুষম খাদ্য প্রতিস্থাপন না। সর্বোপরি পুষ্টিগুণ নিশ্চিত করার জন্য, মৌসুমী, স্থানীয় পণ্য খান। এটি নিশ্চিত করবে যে ফলনটি সম্প্রতি নেওয়া হয়েছে, কম ভ্রমণ করেছে এবং অনুকূল অবস্থায় জন্মেছে। এই উপাদানগুলি উচ্চ পুষ্টির মানের জন্য গুরুত্বপূর্ণ এবং আপনার স্বাস্থ্য এবং সুস্বাস্থ্যের পক্ষে সহায়তা করবে। তবে, আমরা যে খাবার খাই তা কেবল আমাদের স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে না; পানীয় এবং ওষুধও পুষ্টির জন্য আমাদের প্রয়োজন বাড়ায়। আপনি যদি নিয়মিত অ্যালকোহল সেবন করেন তবে আপনার সম্ভবত ম্যাগনেসিয়ামের পরিপূরক প্রয়োজন, কারণ অ্যালকোহল নির্দিষ্ট ওষুধের পাশাপাশি ম্যাগনেসিয়ামের মূত্রত্যাগ বৃদ্ধি করে দীর্ঘমেয়াদী মানসিক চাপ আমাদের দেহকে ম্যাগনেসিয়াম এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পুষ্টির হ্রাস করে। ক্যালসিয়ামের উচ্চতর ডায়েট ম্যাগনেসিয়ামের মাত্রাও হ্রাস করতে পারে। শোষণের জন্য এবং সর্বোত্তম প্রভাবের জন্য পুষ্টির সঠিক ভারসাম্য খুঁজে পাওয়া গুরুত্বপূর্ণ। মৌখিক গর্ভনিরোধক বড়ি এবং গ্যাস্ট্রিক অ্যাসিডের নিম্ন স্তরের ভিটামিন বি। এর শোষণকে হ্রাস করতে পারে; স্ট্যাটিনগুলি কোএনজাইম কিউ ১০ হ্রাস করতে পারে এবং ক্যাফিন দস্তা শোষণকে হ্রাস করে। যদি আপনি ওষুধ খাচ্ছেন তবে আপনার স্বাস্থ্য পেশাদারের সাথে মিথস্ক্রিয়া এবং পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে কথা বলা গুরুত্বপূর্ণ।

আপনার কি এমন ওষুধ রয়েছে যাতে
পরিপূরকগুলি পূর্ণ যা তারা যে কাজটি করছিল তা করেনি? এটি যদি আপনার মতো মনে হয় তবে আপনি একা নন। এমন পরিপূরকগুলি কেনা সহজ যেগুলি আপনাকে আরও ভাল বোধ করার প্রতিশ্রুতি দেয়, তবে ফলাফলটি দেখার জন্য, আপনি কেবল এগুলি কেবল ধারাবাহিকভাবে গ্রহণ করবেন না, তবে সঠিক ডোজ এবং দিনের সঠিক সময়ে যাতে তারা অনুকূলভাবে কাজ করতে পারে তা গুরুত্বপূর্ণ।

সম্পূরক আপনার জন্য উপযুক্ত?

প্রত্যেকেই অনন্য এবং আপনার জিনগত মেকআপ, ডায়েট এবং জীবনযাত্রার ভিত্তিতে প্রতিটি দেহের বিভিন্ন প্রয়োজন হয়। এ কারণে, একটি পরিপূরক “যা আপনার বন্ধুর পক্ষে ভাল কাজ করেছে, এটি আপনার পক্ষে সঠিক নাও হতে পারে। আপনার শরীরে শুনতে শিখার মাধ্যমে, আপনি বুঝতে পারবেন যে এটি আপনাকে নির্দিষ্ট পুষ্টির প্রয়োজন হলে আপনাকে জানাতে লক্ষণ সরবরাহ করে। উদাহরণস্বরূপ, যদি আপনি ক্ষত ক্ষত নিরাময়ে ভুগছেন তবে আপনার সম্ভবত জিংকের অভাব রয়েছে, পেশীগুলির বা চোখের পলক আরও বেশি ম্যাগনেসিয়ামের প্রয়োজনীয়তা এবং মুখের কোণায় ফাটলগুলি ভিটামিন বি ২ এর ঘাটতির লক্ষণ।

আশকরি পোষ্টটি আপনার ভালো লেগেছে।ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Posts

14 Comments

মন্তব্য করুন