আপনার পাশে গানটি বাজছে কিন্তু গানের নামটি মনে পড়ছে না? এ App এর মাধ্যমে সহজেই বের করে নিন গানের নামটি (বিস্তারিত নিয়মসহ)

আপনার পাশে কী গানটি বাজছে তা কীভাবে জানবেন: আপনার মোবাইল দিয়ে খুঁজে বের করার উপায় আছে কি?

এমন এক পরিস্থিতিতে আপনি নিজেকে একাধিক অনুষ্ঠানে খুঁজে পেয়েছেন: একটি গান রেডিওতে বা অন্য কোথাও বাজছে, আপনি সেই গানটি পছন্দ করেন তবে আপনি এর নাম জানেন না। ভাগ্যক্রমে, এমন বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে যা আমাদের অ্যান্ড্রয়েড ফোনটির সাহায্যে যে কোনও গানের নাম আবিষ্কার করতে সহায়তা করতে পারে ।

১। শাজম

আমরা সম্ভবত ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি। শাজম এমন একটি অ্যাপ্লিকেশন যা অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই আমাদের সাথে বহু বছর ধরে রয়েছে । এই অ্যাপ্লিকেশনটি সেই মুহুর্তে যে গানের প্লে চলছে তার নাম আবিষ্কার করতে আমাদের জন্য নিবেদিত । এটি রেডিওর কোনও গান হোক বা কেউ যে রেকর্ড করেছে তা আমাদের গানের নামটি খুজে দেওয়ার জন্য এটি সর্বদা কাজ করবে।

অ্যাপ্লিকেশন ইন্টারফেসটি ব্যবহার করা খুব সহজ , যার অর্থ যে কোনও ধরণের ব্যবহারকারী এটি ব্যবহার করতে সক্ষম হবেন। আমরা যখন কোনও গানের নামটি আবিষ্কার করতে চাই, আমাদের কেবল অ্যাপ্লিকেশনটি খুলতে হবে। কয়েক সেকেন্ডের মধ্যে গানটির নাম এবং শিল্পী কে তা প্রদর্শিত হবে। এই ক্ষেত্রে ব্যবহার করা খুব সহজ।

একটি অ্যান্ড্রয়েড ফোনে শাজাম ডাউনলোড করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে । এছাড়াও, অ্যাপ্লিকেশনটির অভ্যন্তরে কোনও ক্রয় বা কোনও ধরণের বিজ্ঞাপন নেই , তাই আমরা এটি কোনও ধরণের বিঘ্ন ছাড়াই এটি ব্যবহার করতে পারি। প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

২। গুগল সহকারী এবং বিক্সবি
কোনও অ্যাপ ব্যবহার না করে কোন গানটি বাজছে তা সন্ধান করুন

যদিও শাজমের মতো একটি অ্যাপ্লিকেশন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে খুব জনপ্রিয়, তবে বাস্তবতা হ’ল এর জন্য আমাদের তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ইনস্টল করার দরকার। গুগলের এমন গানের নাম আবিষ্কার করার ক্ষমতাও রয়েছে যা আমরা একটি নির্দিষ্ট সময়ে শুনছি। এটি এর সবচেয়ে সাম্প্রতিক কাজগুলির মধ্যে একটি, যদিও অনেক ব্যবহারকারী এটি জানেন না।

অ্যান্ড্রয়েড ফোনে যেভাবে আমরা এই ফাংশনটি ব্যবহার করতে পারি তা সত্যিই সহজ। সুতরাং আপনি যদি আপনার ফোনে নিয়মিত এটি ব্যবহার করেন তবে আপনি যে কোনও সময় এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। এই ক্ষেত্রে অনুসরণ করার পদক্ষেপগুলি নিম্নলিখিত:

আপনার ফোনে ” গুগল Help” খুলুন। এর জন্য একটি কমান্ড ব্যবহার করে তাকে বলা গানের নাম সনাক্ত করতে বলুন। এই ক্ষেত্রে সম্ভাব্য কমান্ডগুলি ব্যবহার করা যেতে পারে: “ঠিক আছে গুগল, এই গানের নাম কী?” বা “ওকে গুগল, যে গানটি বাজছে তার নাম কী?” বা “ওকে গুগল, এখন কোন গান বাজছে?” এমন সম্ভবত কিছু।

উইজার্ডটি সেই গানের জন্য অনুসন্ধান শুরু করবে (একটি তরঙ্গ আইকনটি পর্দায় প্রদর্শিত হবে)।
ফোনের স্ক্রিনে ফলাফল দেখুন।

এ দুটি ফাংশন ব্যবহার করে আপনি যেকোন গানের নাম গান শুনেইন আপনার ফোন ব্যবহার করে বের করতে পারবেন। আশা করি অনেক কাজে লাগবে। ধন্যবাদ।

Related Posts

4 Comments

মন্তব্য করুন