আপনার ফোন দিয়ে সকল বিরক্তিকর ও অপ্রয়োজনীয় সাইট ব্লক করুন খুব সহজেই।

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ। আশা করি সবাই ভাল আছেন।আপনারা সবসময় ভাল থাকেন এটাই কাম্য।আপনারা যেন আরো ভাল থাকতে পারেন তার জন্যই আপনাদের জন্য নিয়ে এলাম কিছু গুরুত্বপূর্ণ টিপস যা আপনাদের অনেক কাজে লাগবে।আমরা সবাই তো কমবেশি এন্ড্রয়েড ফোন ব্যাবহার করি।মাঝে মাঝে কিছু বিরক্তিকর সাইট চলে আসে ব্রাউজ করতে করতে অথবা যে সাইট আপনি পছন্দ করেন না কিন্তু কেউ আপনার ফোন নিয়ে বারবার ঐ সাইটেই প্রবেশ করে।আপনি এতে খুব বেশি বিরক্ত হন আবার মুখ ফুটে কিছু বলতেও পারেন না আবার বারন ও করতে পারেন না।তাদের জন্যই আজ আম্র এই টিপস।আপনি চাইলেই আপনার ফোনে বিভিন্ন সাইট ব্লক করে রাখতে পারনেন।হতে পারে সেটা ফেসবুক,ওয়েবসাইট অথবা অন্য যেকোনো সাইট।এটা ব্লক করে রাখলে আপনার ফোন দিয়ে চাইলেও আর অন্য কেউ ওই সাইটে যেতে পারবে না।কি খুব মজার ব্যাপার না? তাহলে চলুন জেনে নিই কি করবেন।

-প্রথমে আপনি গুগোল প্লে স্টোরে যাবেন।তারপর সার্চ বারে টাইপ করবেন Blocksite
-এটা টাইপ করার সাথে সাথেই পেয়ে যাবেন এই এপ্স টি যার পুরো নাম হচ্ছে
Blocksite-Block Distracting Apps & Sites
-এবার এটা ডাউনলোড করে নিয়ে আপনার ফোনে ইন্সটল করে নিন।এরপর কিভাবে ইউস করবেন সেগুলো জেনে নিন ঃ

-ইন্সটল করার পর ওপেন করুন তারপর Get Started বাটন এ ক্লিক করুন।
-এরপর GO TO SEETING আসলে সেখানে ক্লিক করুন,তারপর GOT IT এ ক্লিক করুন।
-এবার আপনার সামনে সকল অপশন চলে আসবে।এলেই দেখতে পাবেন Blocksite নামে একটা অপশন লেখা আছে।ওটা অফ করা আছে অন করে দিন।
-এবার কিছু Permission চাইলে সেটাও অন করে দিন।
-এইবার যে সকল সাইট আপনি চান না সেগুলো ব্লক করার জন্য একটা সবুজ + চিহ্ন বাটন দেখতে পাবেন সেখানে প্রেস করুন।আপনার সামনে একটা খালি ঘর চলে আসবে,সেখানে আপনি সেই সব ওয়েবসাইট এর ঠিকানা দিন যেগুলা ব্লক রাখতে চান।যেমনঃ www.facebook.com
-আরো কিছু ভাল ভাল অপশন পাবেন যেখানে আপনি সকল এডাল্ট সাইট অফ করে রাখতে পারবেন।এডাল্ট সাইট অফ রাখতে Adult Block অপয়াহনে যান।ওটা অফ আছে অন করে দিন।ব্যাস আপনার কাজ শেষ। এবার আর চাইলেও আপনার ফোন দিয়ে কেউ এডাল্ট সাইটে প্রবেশ করতে পারবেনা।
-সবচেয়ে মজার ব্যাপার হল এখানে আরো ভাল কিছু অপশন আছে যেমন আপনি কত সময়ের জন্য সাইট গুলো ব্লক করে রাখতে চান সেগুলাও করতে পারবেন।এর জন্য Schedule Time অপশন এ গিয়ে Start time এবং End time এ আপনার সময় সেট করে নিন।ব্যাস কাজ শেষ।
-সবশেষে আপনি সফল হলেন কিনা তা পরীক্ষা করতে আপনি যে সকল সাইট ব্লক করেছেন সেগুলা তে ভিজিটের চেষ্টা করুন।দেখবেন কোনো সাইট আসছেনা।সব ব্লক শো করছে।

এই টিপস যদি আপনাদের ভাল লেগে থাকে তাহলে প্রচুর শেয়ার করুন যেন অন্য সবাই জানতে পারে।

Related Posts

12 Comments

মন্তব্য করুন