আপনার বাজেট কি কম? কম বাজেটের মধ্যে একটি ভালো মানের স্মার্টফোন কেনার কথা ভাবছেন। তাহলে পড়ুন আজকের এই পোস্টটি কম বাজেটের সেরা ফোন কোনগুলো।

বর্তমান আমাদের দেশের স্মার্টফোন অনেক বেশি জনপ্রিয় হয়ে ওঠেছে। প্রযুক্তির বিশেষ ভাবে এগিয়ে চলাতে আমরা এখন সবাই নিজের কাছে একটি স্মার্টফোন থাকার কথা ভাবি। এখন বেশিভাগ মানুষ নানা সুবিধা অসুবিধার জন্য স্মার্টফোন ব্যবহার করে থাকেন। আর প্রযুক্তির প্রসারতায় স্মার্টফোনের ব্যবহার বেশি লক্ষ্য করা যায়।

আমাদের হাতে একটি স্মার্টফোন থাকা মানে প্রযুক্তির এক বিশেষ অবদান এবং সমগ্র অনলাইন জগৎটি আমাদের হাতে থাকা কে বুঝায়। মানুষ যে কোন দেশে গিয়ে স্মার্টফোনের মাধ্যমে বিশ্বের যে কোন জায়গা এবং যে কোন পথ বের করা অনেক সহজ হয়ে দাঁড়িয়েছে। এখন প্রায় কমবয়সি থেকে বেশি বয়সের মানুষের হাতে এটি লক্ষ করা যায়। সাধারন মানের ফোন এবং স্মার্টফোনের মধ্যে রয়েছে এক বিশাল পার্থক্য। আমদের দৈনন্দিন জীবনের এক সঙ্গি হয়ে দাঁড়িয়েছে এই স্মার্টফোন।

আর এই স্মার্টফোন কিনতে গেলে আমাদেরকে গুনতে হয় মোটা অংকের টাকা। কিন্তু সময়ের পরিবর্তনের মধ্যমে যেমন স্মার্টফোনের চাহিদা বেড়েছে তেমনি এর দামও কমেছে। আপনি যদি কম বাজেটের মধ্যে ভালো স্মার্টফোন কিনতে চান তাহলে আমারা আপনাকে সেই সব ফোনের সাথে পরিচয় করিয়ে দিব। ‍তবে কম বাজেট বলতে আপনার বাজেট যদি ১০ হাজার টাকার উপরে হয়ে থাকে তাহলে আপনি ভালো মানের ফোনই পাবেন। কিন্তু আপনার বাজেট যদি ১০ হাজারের মতন নয়ত একটু নিচে বা একটু উপরে হয় তাহলেও আপনি অনেক ভালো ধরনের স্মার্টফোন নিতে পারবেন।

এটি হয়েতো অনেকেই জানে না, অনেকেই আছেন যারা মনে করেন ১৫  হাজার বা ২০ হাজার টাকা নিচে ভালো ধরনের ফোন পাওয়া যায় না। তাদের কে বলবো আপনি মোটামুটি ভালো চলার জন্য ফোন কিনতে চান তাহলে ১০ হাজরের মধ্যে বা একটু কম বেশির মধ্যে নিতে পারবেন। তাই আর দেরি না করে চলুন যেনে নেই ১০ হাজার টাকার মধ্যে ভালো স্মার্ট ফোন গুলি:

১০ হাজার টাকার মধ্যে ভালো স্মার্ট ফোন গুলি

১. শাওমি রেডমি ৯এ- Redmi 9A:

১০ হাজার টাকার মধ্যে শাওমি পক্ষ থেকে একমাত্র ভালো স্মার্টফোন হচ্ছে শাওমি রেডমি ৯এ। এই বাজেটের মধ্যে  এটি অনেক ভালো মান সম্মত একটি স্মার্টফোন। এটির রয়েছে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস নাসযুক্ত ডিসপ্লে।

ফোন রেডমি ৯এ এতে রয়েছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মিডিয়াটেকে এর হেলিও জি ২৫ প্রসেসর দ্বারা চালিত রেডমি ৯এ তে রয়েছে ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি।

১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামরা ও ৫ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা থাকছে রেডমি ৯ এতে। ফোনটিতে ফিংগারপ্রিন্ট না থাকলেও থাকছে ফেস আনলক সিস্টেম। এর বর্তমান দাম এখন ৯,৯৯৯ টাকা।

২. রিয়েলমি সি ১১- Realme C11:

১০ হাজার টাকা দামের মধ্যে রিয়েল মি ফোন রিয়েলমি সি ১১। বেশ কম্পেটিভ প্রাইসিং নিয়ে রেডমি ৯এ অধিকাংশ ফিচার প্রদান করছে ফোনটি। মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, ৫০০০ মিলিএম্প ব্যাটারি,

১৩ মেগাপিক্সেলের ক্যামেরা সহ বেশকিছু সাদৃশ্য রয়েছে রিয়েল মি সি১১ ও রেডমি ৯এ এই ফোন দুটির মধ্যে। ফোনটির প্রধান আর্কষন হচ্ছে এর ক্যমেরা মোবাইলটির ক্যামেরাতে রয়েছে নাইড মোড যা এই দামে অনন্য।

এই ফোনটির বর্তমান দার হচ্ছে ৮,৯৯০ টাকা।

৩. আইটেল ভিশন ২ – Itel Vision 2:

আমদের এই বাজারে সাধারনত মোবাইলের তালিকা গুলোত আইটেল ভিশন ২ ভালো মানের একটি মোবাইল। তবে এই ফোন টি একটি ভালো ডিজাইনের ফোন এই ফোনের ডিজাইন দেখে বুঝার উপায় নেই যে এটি ১০ হাজার বা তার চেয়ে কম দামের একটি ফোন।

এই ফোন টি তে রয়েছে ৬.৬ এইচহি প্লাস ডট নাচ যুক্ত ডিসপ্লে্। ফোনটির সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলে অনেক আকর্ষনীয় সেল্ফি ক্যামেরা। সাথে থাকছে ১৩ মেগাপিক্সেলের ট্রিপল ব্যাক ক্যামরা। আইটেল ভিশন ২ এর ৪০০০ মিলি এম্পয়ার এর ব্যাটারি।

ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনেল স্টোরেজ,যা দাম বিবেচনায় প্রশংসার দাবিদার। ফিঙ্গারপ্রিন্ট ও ফেস আনলক সুবিধা রয়েছে। এটি অ্যান্ড্রেয়েড১০ এর গো এডিশন।

এর দাম হচ্ছে ৯,৪৯০ টাকা।

৪. ভিভো ওয়াই ১ এস – Vivo Y 1s:

১০ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন এই ফোনটি। ডিসপ্লে ৬.২২ ইন্চির ফোন, ২ জিবি র‌্যাম ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এটির ব্যাটারি ৪০৩০ মিলিএম্পায়ার।

মিডিয়াটেক হেলিও এর ৩৫ প্রসেসর ব্যবহার করার কথা বলা হয়েছে। ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা রয়েছে।

এর দাম ৮,৯৯০ টাকা।

৫. ওয়ালটন প্রিমো এইচএম৫- Walton Primo HM5:

ওয়ালটন প্রিমো এইচএমপ্রিমো ৫ ফোনটি দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যায় ১০ হাজার টাকার মধ্যে। ৩ ‍জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের ওয়ালটন প্রিমো এইচএম ৫ এর দাম ৮,৫৯৯ টাকা অন্যদিকে ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ৯,৪৯৯ টাকা।

ফোনটিতে রয়েছে ৪,৯০০ মিলিএম্প এর এক বিশাল ব্যাটারি। মিডিয়াটেক এর হেলিও এ ২০ প্রসেসরের দ্বারা চালিত ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। ফোনটির ডিসপ্লে থাকছে ৬.১ ইন্চির নাচ যুক্ত এইচডি প্লাস ডিসপ্লে।

৬. সিম্ফোনি জেড ৩০ -Symphony Z30:

এই ফোনটিও এই বাজেটের দামে অনেক ভালো একটি এবং মানসম্মত একটি ফোন। যা আপনি চালিয়ে অনেক মজা পাবেন। এই ফোনটির রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এর মোবাইলটি কম দামে অসাধারন ডিজাইন এবং আউটলুক অফার ও করছে। ত্রিপল রিয়ার ক্যামেরা সেটাপের সাথে ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

সিম্ফোনি জেড ৩০ এ থাকছে ৫,০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি। এছাড়াও ফিঙ্গারপ্রিন্ট ও সেন্সর রয়েছে এই ফোনটিতে।

৭. ওয়াল টন আর এক্স ৭ মিনি- Walton RX7 Mini:

১০ হাজার টাকা দামের মধ্যে যদি কেউ ভালো মানের গেমিং ফোন খুঁজে থাকে তবে তার জন্য এই ফোনটি হবে অনেক ভালো। এতো কম দামের এই ফোনটিতে রয়েছে মিডিয়াকের শক্তিশালী প্রসেসর, হেলিও পি ৬০ চিপসেট। ফিংগারপ্রিন্ট সেন্সরের পাশাপাশি ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

ওয়ালটন আরএক্স ৭ মিনি ফোনটাতে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। ওয়ালটন আরএক্স৭ মিনি ফোনটির ব্যাটারি থাকছে ৩,০০০ মিলিএম্প এর।

৮. সিম্ফোনি জেড৪০ – Symphony Z40:

শুধুমাত্র দাম বেশি হলেই যে ফোনে আকর্ষণীয় ডিজাইন থাকে এই ধারণাকে সম্পূর্ণ ভূল প্রমাণ করে আমাদের তালিকার এই স্থানে রয়েছে দেশীয় ব্র‍্যান্ড সিম্ফোনি জেড৪০ ফোনটি। এই ফোনটিতে আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি যুক্ত হয়েছে ১৩ মেগাপিক্সেলের পাঞ্চ-হোল সেল্ফি ক্যামেরা যা ফোনটির লুকে অনন্য মাত্রা যোগ করেছ, সিম্ফোনি জেড৪০ এর ব্যাকে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটাপ।

ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও জি৩৫ প্রসেসর দ্বারা। ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে ফোনটিতে। ১০ হাজার টাকার মধ্যেই পাওয়া যাবে ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৩২।

সিম্ফোনি জেড ৪০ এর দাম ৯,৯৯০ টাকা।

৯. ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো – Walton Primo H9 Pro:

১০ হাজার টাকা দামের মধ্যে অসাধারণ স্পেসিফিকেশন অফার করছে ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো। তাই এটি আমাদের ১০,০০০ টাকা দামের মধ্যে সেরা ফোনের তালিকায় দ্বিতীয় স্থান দখল করে নিয়েছে। ১০ হাজার টাকার মধ্যে ফোনটিতে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

এছাড়াও এই ফোনটিতে থাকছে আলট্রা-ওয়াইড লেন্স। ১৩মেগাপিক্সেল ত্রিপল ক্যামেরা সেটাপের ফোনটিতে থাকছে ফিংগারপ্রিন্ট সেন্সর। আরও থাকছে, ৮মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

৪০০০মিলিএম্প ব্যাটারির ফোন, ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও এ২০ চিপসেট দ্বারা।

এর বর্তমান দাম হচ্ছে ৯,৪৪৯ টাকা।

১০. ইনফিনিক্স হট ৯ প্লে – Infinix Hot 9 Play:

আকর্ষণীয় ডিজাইন আর কম দামের মধ্যে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অফার করার মাধ্যমে ১০ হাজার টাকা মধ্যে সেরা ফোনের তালিকার শীর্ষস্থান দখল করে নিয়েছে ইনফিনিক্স হট ৯ প্লে ফোনটি।

৬.৮২ ইঞ্চির বিশাল এইচডি+ ডিসপ্লে থাকছে ফোনটিতে। তার সাথে আরও থাকছে ইনফিনিক্স হট ৯ প্লে ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। ফোনটিতে রয়েছে ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি।

ফোনটি চলবে মিডিয়াটেক এর হেলিও এ২৫ প্রসেসর দ্বারা। এছাড়াও ফোনটির পেছনে রয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর। ইনফিনিক্স হট ৯ প্লে এর দামঃ ৯,৯৯০ টাকা।

১১. সামসুং গ্যালাক্সি এম০১:

আপনার বাজেটের মধ্যেই চলে আসছে। এই ফোনে ৫.৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, ৪০০০ এমএএইচ ব্যাটারি এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর রয়েছে। ফটোর জন্য ১৩ এমপি + ২ এমপি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং সেলফির জন্য ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। দাম: ৭৪৯৯ টাকা। এই ফোনটির অনেক জনপ্রিয়তা রয়েছে অনেক কম দামের ভালো ব্রান্ডের ফোন হওয়ায় এটি অনেকেই ব্যবহার করছে।

Related Posts