আপনার মুবাইলে ৪জি না থাকলে দেখুন কিভাবে ৪জি করবেন

আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই আশা করি অনেক ভাল আছেন।

তো বন্ধুরা স্মার্টফোন অনেকেই ব্যবহার করেন! সে সাথে যারা স্মার্ট ফোন ব্যাবহার করে তারা ইন্টারনেট ব্যবহার করে। কিন্তু সমস্যা হলো আপনারা ইন্টারনেট অনেক সময় ঠিকমতো ব্যবহার করতে পারেন না। প্রায় ম্যাক্সিমাম মানুষ সিম কার্ডের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে।

তো বর্তমানে বাংলাদেশে ফোরজি চলে এসেছে কিন্তু আপনারা যারা গ্রামে বসবাস করেন অথবা শহরে বসবাস করেন কিন্তু ঠিকমতো ফোরজি নেটওয়ার্ক পাচ্ছে না! কখনো থ্রিজি আসে, কখনো 2জি আসে, আর কখনো ফোরজি চলে আসে। কিন্তু ফোরজি বেশিক্ষণ থাকে না নেটওয়ার্ক বারি মেরে চলে যায়। ধরেন আপনি ফোরজি নেটওয়ার্ক দেখে ডাউনলোড দিলেন একটু পর সেটা 3g হয়ে গেল! এই সমস্যা কিভাবে সমাধান করবেন?

বন্ধুরা প্লে স্টোর থেকে force lte এই অ্যাপস টি এখনি ডাউনলোড করুন এবং অ্যাপস টি অপেন করুন, প্রথমে আপনি যে সিম দিয়ে ইন্টারনেট ব্যবহার করবেন সেই সিম টি এক নাম্বার স্লটে ভরবেন আপনার মোবাইলে। আর অবশ্যই আপনার সিম 4g হতে হবে, তারপর অ্যাপস টি অপেন করলে দেখতে পাবেন সেখানে সিম ওয়ান এবং সিম 2 দেখাচ্ছে। তারপর এক নাম্বার সিম এ ক্লিক করবেন তারপর দেখতে পাবেন একটি পেজ এসেছে থেকে WCDMA এটা দেওয়া থাকবে সেখান থেকে পরিবর্তন করে শুধু LTE এটা দিয়ে দিবেন তারপর দেখতে পাবেন আপনার মোবাইলে ফোরজি নেটওয়ার্ক চলে এসেছে। বন্ধুরা এভাবে আপনাকে ফোরজি ব্যবহার করতে হবে এবং আপনি ফোরজির ফুল স্পিড নেটওয়ার্ক পাবে।

আমাদের সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ভালো লাগলো পোস্টটি শেয়ার করবে।

Related Posts