আপনার লিভার সঠিকভাবে কাজ করছে?নিচের এই লক্ষণগুলি বোঝায় যে এটি সমস্যায় পড়েছে

আপনার লিভার সঠিকভাবে কাজ করছে? এই লক্ষণগুলি বোঝায় যে এটি সমস্যায় পড়েছে
লিভার আমাদের দেহের অন্যতম বৃহত এবং গুরুত্বপূর্ণ অঙ্গ। এটি আপনার রক্ত ​​থেকে বিষাক্ত পদার্থগুলি পরিষ্কার করার জন্য দায়ী। লিভারও হজম সিস্টেমের একটি মূল অঙ্গ। এটি পিত্ত উত্পাদন করে, অন্যান্য অনেক কিছুর মধ্যে চর্বি হজম করতে, গ্লুকোজ সংরক্ষণ করতে সহায়তা করে .ব্যর্থ লিভার আপনার সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে লিভার ক্যান্সার এর
লিভার ডিজিজের লক্ষণগুলি জেনে যাওয়া সমস্যাটি শীঘ্রই নিয়ন্ত্রণ করতে সহায়তা করে। আপনার লিভারটি সমস্যায় পড়তে পারে এমন কিছু সতর্কতা চিহ্ন এখানে রয়েছে:
তরল ধারণ

এটি লিভার ডিজিজের সবচেয়ে সাধারণ লক্ষণ। বেশিরভাগ লোকের যাদের সিরোসিস থাকে, যকৃতের ক্ষতচিহ্নের (ফাইব্রোসিস) দেরী হয়,

এই অবস্থা অভিজ্ঞতা। তরল ধারণ

আপনার পেটে এবং পায়ে ফোলাভাব হতে পারে। এটি আপনার লিভারের শিরাগুলিতে উচ্চ রক্তচাপের কারণে ঘটে বা যখন আপনার লিভার অ্যালবামিন তৈরি করতে ব্যর্থ হয়।

জনডিস

আপনার ত্বকে যদি আপনার হলুদ রঙ থাকে বা আপনার চোখের সাদা হয় তবে আপনি সম্ভবত জন্ডিসে ভুগছেন। এটি আপনার প্রস্রাবকে আরও গারো করে তুলতে পারে।

জনডিস দেখা দেয় যখন বিলিরুবিন, একটি রঙ্গক যা রক্তের রক্ত ​​কণিকা ভেঙে যাওয়ার পরে তৈরি হয়, আপনার রক্ত ​​প্রবাহে তৈরি হয়। আপনার লিভার বিলিরুবিন শোষণ করে

এবং এটিকে পিত্তে রূপান্তরিত করে, সুতরাং, জন্ডিস একটি চিহ্ন

আপনার লিভার সঠিকভাবে কাজ করছে না।

ম্লান মল

আপনার লিভার সাধারণত পিত্ত সল্ট প্রকাশ করে যা আপনার মলকে গাড়ো রঙের করে তোলে। লিভার বা বিলিয়ারি নিকাশী ব্যবস্থার অন্যান্য অংশে সমস্যা হওয়ার কারণে ফ্যাকাশে মল হতে পারে। উন্নত লিভারের রোগের কারণে কালো ট্যারি মল হয়।রক্ত যখন গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্টের মধ্য দিয়ে যায় তখন এটি ঘটে।আপনি যদি এই চিহ্নটি লক্ষ্য করেন, তবে অবিলম্বে চিকিত্সা সহায়তা স্পাইডার নায়েভীর সন্ধান করুন
ত্বকে গুচ্ছগুলিতে প্রদর্শিত ছোট মাকড়সার আকারের ধমনী হ’ল লিভার ব্যর্থ হওয়ার আরেকটি সতর্কতা চিহ্ন।সুস্থ মহিলাদের মধ্যে মাকড়সা নাভি সাধারণ।
সুস্থ মহিলাদের মধ্যে মাকড়সা নাভি সাধারণ। তবে যদি আপনি শরীরের উপরের অর্ধে এই জাতীয় দাগগুলি বৃহত সংখ্যায় দেখতে পান তবে তারা লিভারের রোগের ইঙ্গিত দিতে পারেনাম হিসাবে বোঝা যায়, মাকড়সা নাভি দেখতে একটি লাল বিন্দুর মতো দেখায় যে রক্ত ​​নালাগুলি মাকড়সার পাগুলির মতো কেন্দ্র থেকে বেরিয়ে আসে।
সহজেই ক্ষতবিক্ষত

যদি আপনার লিভার সঠিকভাবে কাজ না করে থাকে।

আপনি সহজেই আঘাত পেতে পারেন। এটি আপনার লিভারের জমাট বাঁধার কারণগুলি তৈরি করার ক্ষমতা হ্রাস করার কারণে ..

Related Posts

12 Comments

মন্তব্য করুন