আপনার শখের এন্ড্রয়েড ফোন স্লো হওয়ার ৫ টি কারণ জেনে রাখুন

আসসালামু আলাইকুম রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই ভাল আছেন। আজকে একটা ভালো কথা মাথায় রেখে পোস্টটি শেয়ার করলাম। আজকাল আমাদের প্রায় সবার হাতে হাতেই এ স্মার্ট ফোন বা এন্ড্রয়েড ফোন আছে। তো এটা ঠিক মত ব্যবহার না করার কারণে দেখা যায় যে, এটা অনেক সমস্যা দেখায়। তো আজকে আমি আপনাদের মাঝে 5 টি টিপস শেয়ার করব, এটি ফলো করলে আপনাদের ফোনটি অনেক ভালো করে ব্যবহার করতে পারবেন।

  • আমরা অনেকেই মোবাইল শুধু ব্যবহার করতেই থাকি করতেই থাকি। টানা আমরা এটা ব্যবহার করতে থাকি। কিন্তু আমাদের নিয়ম হচ্ছে যে, মোবাইলটা সপ্তাহে একবার হলেও রিবোট মারা বা মোবাইল ফোনটি রিস্টার্ট করা। সপ্তাহে অন্তত একবার হলেও এটা করা উচিত।
  • আমরা প্রায় সব সময় সস্তা খুঁজি। সস্তায় খুঁজে পেয়ে আমরা আবোল তাবোল মেমোরি সেট এ প্রবেশ করিয়ে এটা ব্যবহার করি। কিন্তু এটা একদমই করা উচিত নয়। কারণ, এগুলো মেমোরির স্পিড অনেক কম থাকে। তাই আমাদের সেট কে একবারে স্লো করে দেয়। আমরা আমাদের যদি ফোন মেমোরি ভালো থাকে , তাহলে আমরা এটাও ব্যবহার করতে পারি।
  • আমাদের অনেকের অভ্যাস আছে যে ভেজা হাতে ফোন ধরা। কিন্তু এটা করা একদমই উচিত নয়। কারণ, ভেজা হাতে হ্যান্ডসেটটি ধরলে এটা পাওয়ার বাটনের অনেকটা ক্ষতি হতে পারে।
  • অনেক সময় সফটওয়্যার ইনস্টল করার সময় এটা ইন্সটল হয় না, রং দেখায়। আমরা অনেকে কি করি জোর করিয়া সফটওয়্যার টা ইনস্টল করার চেষ্টা করি। কিন্তু এটা করা একদমই ঠিক নয়। এতে সেটের অনেক মারাত্মক ক্ষতি হতে পারে।
  • সর্বশেষ যেটা কথা বলব সেটি হল, প্লে স্টোরে অনেক ভালো মনের সফটওয়্যার পাওয়া যায়। এখান থেকে অবশ্যই আপনাদের মন মত একটি এন্টি ভাইরাস সফটওয়্যার নামাবেন এবং আপনার সেট ইন্সটল করে ব্যবহার করবেন। আপনি যে কোন সফটয়্যার ব্যবহার করতে পারেন। আমার দেখা মধ্যে সবচেয়ে ভালো হলো 360 সিকিউরিটি। আপনি যে কোন একটা ইউজ করতে পারেন। আর একটা কথা হচ্ছে ,সবসময় প্লে স্টোর থেকে সফটওয়্যার নামানোর চেষ্টা করবেন। ভাল থাকবেন, আরও ভাল ভাল টিপস এন্ড ট্রিক পাওয়া যায় আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন