আপনার হাতের শাওমি মোবাইল কি অরিজিনাল নাকি মাস্টার কপি আসুন জেনে নেই .

আসসালামুআলাইকুম ভিউয়ার্স আশা করি সকলেই ভাল আছেন এবং সুস্থ আছেন আপনারা ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এই কামনা নিয়ে শুরু করছি আজকের টিউটোরিয়াল ।
প্রথমেই আসুন জেনে নেই কি থাকছে আজকের টিউটোরিয়াল এর বিষয়ঃ আজকে আমি আপনাদের সামনে কথা বলব যে কিভাবে আপনি আপনার অ্যান্ড্রয়েড শাওমি মোবাইল এটা কি আসল নাকি মাস্টার কপি সেটা চেক করবেন ।

বর্তমান বাজারে আসল থেকে নকল বেশি থাকে যা । আমরা প্রতিনিয়ত দেখে যাচ্ছি কোন জিনিস এখন খুঁজে পাওয়া যাবে না আর যেটা আসল এর পাশাপাশি নকল পাওয়া যায়না কিভাবে আপনি নকল বুঝবেন সে বিষয় নিয়ে আজকে আমি কোন কথা বলবো না শুধু কথা বলব যে আপনি আপনার মোবাইল শাওমি মোবাইল এটা কিভাবে জানবেন এটা কি আসল না নকল ।

বর্তমান বাজারের শাওমি মোবাইল এর ব্যাপক চাহিদা দেখা যাচ্ছে । আমি যেখানে বাস করি সেখানেও অনেক শাওমি মোবাইল বর্তমানে দেখা যাচ্ছে । প্রায় সকলেই এখন শাওমি মোবাইল ব্যবহার করে । শাওমি মোবাইলের ব্যাপক ব্যবহারের কারণে এর সব থেকে বেশি নকল বের হচ্ছে – যার ফলে মোবাইল গুলো যে সমস্ত মোবাইল নকল সে সমস্ত মোবাইলে কথা বলছি – খুব তাড়াতাড়ি কাজ করা বন্ধ করে দেয় । যদি আপনি মোবাইল কেনার সময় ।

চেক করে নেন যে আপনার এই মোবাইলটি আসল নাকি নকল তাহলে আপনি অনেক বড় ফারা থেকে বেঁচে যাবেন ।
প্রথমেই ওয়েবসাইট টা তে প্রবেশ করুন ওয়েবসাইটের লিংক দিয়ে দিচ্ছি কপি করে নিন এবং যেকোন ব্রাউজার ওপেন করে সেখানে পেস্ট করুন । ওয়েবসাইটের লিঙ্ক এখান থেকে কপি করুন । https://www.mi.com/global/verify/#/en/tab/imei

ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি যে মোবাইল কিনতে চাচ্ছেন । সেই মোবাইলের কাবার হাতে নিন এবং সাইটে কোন এক জায়গায় দেখতে পাবেন যে IMEI number দেয়া আছে ।

সেটা দেখে দেখে ওয়েবসাইট এর বসিয়ে দিন এবং নিচে ভেরিফাই অপশনে একটি ক্যাপচা দেখতে পাবেন সেটা দেখে দিকে উঠিয়ে ভেরিফাই এ ক্লিক করুন তাহলে দেখতে পাবেন আপনি যে মোবাইল কি কিনছেন সিটি আসল নাকি মাস্টার কপি ।

আর এখন বলব যারা ইতিমধ্যে মোবাইল ফোন কিনে ফেলেছে শাওমি মোবাইলের কথা বলছি তারা কিভাবে চেক করবে যদি তাদের কাছে মোবাইলের কভার না থাকে। যারা ইতিমধ্যে মোবাইল কিনে ফেলেছেন তারা মোবাইলের ডায়াল প্যাড ওপেন করুন এবং টাইপ করুন – *#০৬# । সেখানে দেখতে পাবেন কিছু সিরিয়াল নাম্বার এসেছে সেখান থেকে আপনি একটি দেখে দেখে ওয়েবসাইটে উঠিয়ে সাবমিট করুন দেখতে পাবেন আপনি মোবাইল আসল কিনেছেন নাকি মাস্টার কপি কিনেছেন ।

আশা করি আজকের এই টিউটোরিয়াল আপনাদের কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে অবশ্যই নিজে একটি কমেন্ট করবেন ধন্যবাদ সকলকে ।

Related Posts