আপনার Android মোবাইল যদি হ্যাং হয়ে তাহলে কি করবেন জেনে নিন

আসসালামুয়ালাইকুম বন্ধুরা সবাই কেমন। আছেন আশা করি সবাই অনেক অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। ভালো থাকারি কথা কারন,গ্ৰাথর ডটকম এর সাথে থাকলে সবাই ভালোই থাকে। কারন এখানে থেকে আমরা সবসময় নতুন কিছু শিখতে ও জানতে পারি। আজ আমি আপনাদের সাথে Android phone হ্যাং হলে কি করবেন। সেটা নিয়ে আলোচনা করবো। তো চলুন বেশি কথা না বলে কাজের কথায় আসা যাক।

বন্ধুরা আজ কাল আমরা প্রায় সকলেই Android phone ব্যবহার করে থাকি। ছোট বড়ো সবার কাছেই এখন Android মোবাইল দেখা যায়। কিন্তু অনেক সময় আমাদের হাতের এই Android mobile স্লো বা হ্যাং হয়ে যায়। আমাদের যাদের Android mobile আছে আমরা যদি কিছু পদ্ধতি অনুসরণ করি তাহলে আমরা সবাই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারি। তো চলুন জেনে নেওয়া যাক Android mobile হ্যাং ‌হলে কি করবেন।

1. আপনার Android mobile যদি কোনো অভিযোগ অপ্রয়জনীয় app বা গেম থাকে তাহলে। Delete করে দিন। এবং যদি কোনো অপ্রয়জনীয় ছবি তাহলে সেগুলো মুছে ফেলুন। এবং আপনি সবসময় চেষ্টা করবেন। আপনার Android phone এর ফোন মেমোরি ফাঁকা রাখার।

2. আপনি যদি কোন কিছু app বা Game install করতে চান তাহলে। সবসময় মেমরি তে install করার জন্য চেষ্টা করুন। এবং ‌যথা সম্ভব ফোনের মেমোরি ফাঁকা রাখার চেষ্টা করবেন।

3. আপনি আপনার মোবাইল এ যেগুলো অপ্রয়জনীয় app অথবা আপনি যে app গুলো ব্যবহার করেন না। সেগুলো (Uninstall) করে নিবেন।

4. আপনার Android mobile এ যদি Ram,Rom কম থাকে তাহলে আপনি বেশি mb এর app install বা গেম খেলবেন না।

5. আপনার ফোনের কোন ভিডিও বা কোন app কতোটুকু মেমোরি দখল করেছে তা পরীক্ষা করে দেখুন।

6. আপনি আপনার Android phone কে fast করতে একটু বেশি দামি মেমোরি কার্ড ব্যবহার করুন। এই টিপস গুলো যদি আপনারা ফলো করেন আশা করি আপনাদের মোবাইল হ্যাং বা স্লো হবে না।

সুপ্রিয়,পাঠক আশা করি পোস্ট টি আপনাদের ভালো লেগেছে। আপনাদের যদি পোস্ট টি ভালো লাগে। তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজ এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর সবসময় আমাদের সাথেই থাকুন। আর পোস্ট টি অবশ্যই বেশি বেশি শেয়ার করবেন।

ধন্যবাদ সবাইকে

Related Posts

18 Comments

মন্তব্য করুন