আপনি কি ইংলিশে দুর্বল? কোন টেনশন নেই আপনিও সবার সাথে ইংলিশে চ্যাটিং করতে পারবেন।

বিসমিল্লাহির রাহমানির রাহিম।

আসসালামু আলাইকুম বন্ধুরা, আশা করি সকলেই ভাল আছেন, আপনাদের সকলের দোয়ায় আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি যে বিষয় নিয়ে আলোচনা করবো, সেটি হল আমরা অনেকে আছি যারা বাংলা খুব সুন্দর ভাবে পড়তে পারি, কিন্তু ইংলিশ দেখলে মাথা গরম হয়ে যায়। আজকের টিপসটি তাদের জন্য কাজে লাগবে ।

এই টিপসটি মাধ্যমে আপনি জানতে পারবেন, কিভাবে যে কোন ইংলিশ ওয়ার্ড থেকে খুব সহজে বাংলা বের করবেন, সেটা যত বড় সেন্টেন্স হোক না কেন, আপনি খুব সহজেই পুরো সেন্টেন্স এর বাংলা ট্রান্সলেট করতে পারবেন।

আপনি যখনই কোন ইংলিশ সেন্টেন্স বুঝবেন না। তখনই সেটি কপি করে, যে অ্যাপস নিয়ে আলোচনা করব, সেই অ্যাপটি তে প্রবেশ করে, পেস্ট করে দেবেন। সাথে সাথেই ট্রান্সলেট হয়ে যাবে বাংলায়।

তাহলে আসুন জেনে নেয়া যাক, কিভাবে এই কাজটি করতে হবে, এর জন্য আপনাকে প্রথমে যা করতে হবে। আপনার এন্ড্রয়েড ফোনটি দ্বারা গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে, এবং সার্চ বারে লিখতে হবে, ইংলিশ টু বাংলা ট্রান্সলেট, এটা লিখলেই আপনি যে অ্যাপসটা ফাস্ট টে পাবেন, সেই অ্যাপটি আপনার এন্ড্রয়েড ফোনে ডাউনলোড করে ইন্সটল করে নিবেন।

তারপর আপনাকে যা করতে হবে, আপনার ফোনে অ্যাপস টি ইন্সটল হয়ে গেলে, আপনি সেটিকে ওপেন করুন, এবং বিভিন্ন ধরনের পারমিশন চাবে, আপনি সব পারমিশন গুলো এলাও করে দিন, এবং অ্যাপস টি পুরোপুরি ভাবে ওপেন হয়ে যাবে, তারপর আপনি দেখতে পাবেন দুটি অপশন আছে।

আপনার সুবিধা মত অপশন বেছে নিবেন, বাংলা থেকে ইংলিশ ট্রান্সলেট, এবং ইংলিশ থেকে বাংলা ট্রান্সলেট। এই দুইটা অপশন পাবেন আপনার যখন যেভাবে ইচ্ছা সেভাবে কাজে লাগাবেন।

এই অ্যাপসটি আমাদের জন্য অনেক কাজে দেয়। আমরা যারা ইংলিশ এ দুর্বল, তারা যেকোন ইংলিশ কপি করে এখানে পেস্ট করলে, সাথে সাথে বাংলাটা দেখতে পাই, এবং আমরা চাইলে এখানে বাংলা লিখে সেটি আবার ইংলিশে ট্রান্সলেট করতে পারি।

তাহলে বুঝতেই পারতেছেন কত সুন্দর সুবিধা দিয়েছে। অ্যাপসটি এই অ্যাপস টি ইউজ করে আপনি অনেক জনের সাথে ইংলিশে চ্যাটিং করতে পারবেন, তারা বুঝতেই পারবে না যে আপনি ইংলিশ পারেন না, এটা একটি মজার বিষয়।

তাই আর দেরি না করে, দ্রুত প্লে স্টোরে গিয়ে প্লে স্টোর থেকে আপনার ফোনে অ্যাপস টি ইন্সটল করে নিন। আর এই সুবিধা গুলো উপভোগ করুন ধন্যবাদ।

আজকে এই পর্যন্তই, কথা হবে আবার কোন এক টপিক নিয়ে কোন এক পোস্টে, সে পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন আল্লাহ হাফেজ।

Related Posts

7 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ২৩০ টাকা বোনাস ৩০০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/earning-site-3778

মন্তব্য করুন