আমাদের জীবনে এমন কিছুই নেই যা ভাল স্বাস্থ্যের চেয়ে মূল্যবান

স্বাস্থ্যই সম্পদ. আমাদের জীবনে এমন কিছুই নেই যা ভাল স্বাস্থ্যের চেয়ে মূল্যবান। স্বাস্থ্য ব্যতীত সুখ, শান্তি এবং কোন সাফল্য নেই। খারাপ স্বাস্থ্যের অধিকারী ব্যক্তি ধনী হওয়ার আনন্দ উপভোগ করতে পারে না।

স্বাস্থ্য অর্থের চেয়ে মূল্যবান। অর্থ স্বাস্থ্য এবং সুখ কিনতে পারে না। তবে একটি সুস্থ ব্যক্তি সুখ ও আনন্দের অবস্থায় থেকে যায়।

একজন সুস্থ ব্যক্তি যে কোনও অসুস্থতা বা আঘাত থেকে সম্পূর্ণ মুক্ত। সুস্বাস্থ্যের অধিকারী একজন ব্যক্তি একটি স্থিতিশীল স্বাস্থ্য উপভোগ করেন যার মধ্যে একটি স্বাস্থ্যকর মানসিক অবস্থাও অন্তর্ভুক্ত থাকে। আমাদের স্বাস্থ্য বিভিন্ন কারণের উপর নির্ভর করে যেমন খাদ্য, দূষণ, ঘুমের অভ্যাস, মানসিক অবস্থা, বায়ু, জল এবং সূর্যের আলো। মর্নিং ওয়াক এবং শারীরিক অনুশীলনগুলি আমাদের মন এবং শরীরের সুস্থতার জন্য খুব সহায়ক। আমাদের আমাদের স্বাস্থ্যের যথাযথ যত্ন নেওয়া উচিত যাতে আমরা আমাদের জীবন পুরোপুরি উপভোগ করতে পারি।

যখন আমরা অসুস্থ থাকি বা আমরা খেলতে বা কাজ করতে চাই না, তখন আমাদের খারাপ স্বাস্থ্য আমাদের শান্ত ঘুম এবং ক্ষুধা নিবারণ করে। জীবন এমন একজনের বোঝা হয়ে ওঠে, যে প্রতিনিয়ত অসুস্থ থাকে। জীবন তাঁর কাছে খুব মনোযোগী নয়। তিনি জীবনের ক্লান্ত বোধ করেন, সবসময় একটি জিনিস বা অন্য বিষয়ে অভিযোগ করেন।

অন্যদিকে, সুস্বাস্থ্যের সাথে একজন তার জীবন উপভোগ করে। সে যখন কাজ করে বা খেলে সে কখনই ক্লান্ত হয় না। একটি সুস্থ ব্যক্তি ভাল খাবার এবং শব্দহীন ঘুম উপভোগ করে। তাঁর জন্য পৃথিবী সুন্দর এবং জীবন সব আনন্দ

একটি সুস্থ ব্যক্তি জীবনের গৌরব গায় এবং তার স্বপ্নগুলি উপলব্ধি করতে কঠোর পরিশ্রম করে। তিনি কখনও অভিযোগ করেন না। তিনি সর্বদা সুখী এবং প্রফুল্ল। সে দরিদ্র হতে পারে, তার জীবনধারণের জন্য তাকে খুব কঠোর পরিশ্রম করতে হবে, তবে ধনী ব্যক্তিও তার সুস্বাস্থ্যের জন্য র্ষা করবে।

Related Posts