আমার দেখা ৫টি সেরা সিরিজ

আস্সালামুআলাইকুম।  আজ আমি আপনাদের আমার দেখা ৫টি সেরা সিরিজ নিয়ে রিভিউ দিবো।  সিরিজ গুলো আমার কেন ভালো লেগেছে সেই নিয়ে বিস্তারীত বলবো। বিনোদন জগতের অন্যতম পর্যায়ে নিয়ে গেছে ওয়েব সিরিজ এবং টিভি সিরিজ।  সাধারণ চলচ্চিত্র ও সিরিজ এর মধ্যে পার্থক্য হলো চলচ্চিচিত্রে আমরা একটি কাহিনী বা গল্পের সাথে বেশিক্ষন সংযোগ করতে পারিনা, যেইখানে সিরিজে আমরা একটি ঘটনার সাথে সম্পূর্ণ সংযোগ করতে পারি এবং সিরিজের অভিনেতা-অভিনেত্রীদের সাথে আমরা একটা সম্পর্ক অনুভব করি। 

১. গেম অফ থ্রোন্স 

গেম অফ থ্রোন্স হলো একটি আমেরিকান ফ্যান্টাসি ড্রামা টেলিভশন সিরিজ যা ডেভিড বেনিওফ এবং ডিবি ওয়েস ২০১১ সালে তৈরি করেছেন।  এটি এইচবিও চ্যানাল এ প্রচার হতো। এটির মোট ৮টি সিজন রয়েছে এবং প্রতিটি সিজনে ৮ থেকে ১২ টির মতো এপিসোড রয়েছে।

প্লট: মূলত অনেকগুলো রাজ্য থাকে, যারা প্রতিনিয়ত একটি থ্রোন(রাজার সিংহাসন) এর জন্য নিজেদের মধ্যে ষড়যন্ত্র করে এবং নিজেদের মধ্যে লড়াই করে। এছাড়াও মানুষদের সাথে একটি হিংস্র প্রাণীর অনেক পুরোনো শত্রুতা রয়েছে, যাকে সিরিজে নাইট কিং বলা হয়েছে।

২. ভাইকিংস 

ভাইকিংস হলো এমন এক জাতির গল্প যারা মূলত স্ক্যান্ডিনেভিয়া(বর্তমানে ডেনমার্ক, নরওয়ে , সোয়েদেন, ) এ বসবাস করতো। তারা এক প্রকার পাইরেট ছিল যারা বিভিন্ন এলাকায় হামলা করে লুটপাট করতো। 

সিরিজটি একজন মূল চরিত্র যার নাম রেগনার তার জীবনের আসে পারে তৈরি করা হয়েছে এবং দেখানো হয়েছে যে সে কিভাবে এক কৃষক থেকে রাজা ও দুনিয়ার সবথেকে জনপ্রিয় বেক্তি হয়ে ওঠে।

৩. ব্রেকিং বেড 

ব্রেকিং বেড ২০০৮ সালে মুক্তি পাওয়া ভিন্স গিলিয়ান এর তৈরি করা একটি মাস্টারপিস। সিরিজে দেখানো হয়েছে একজন ক্যারেক্টার যার নাম ওয়াল্টার হোয়াইট যে কিনা একজন কেমিস্ট্রি টিচার। তার সাধারণ জীবনের উত্থাল শুরু হয় যখন সে জানতে পারে তার ক্যান্সার হয়েছে এবং সে বেশিদিন বাচঁবেনা।

সে কিভাবে একজন সাধারণ কেমিস্ট্রি  শিক্ষক থেকে এখন ড্রাগ ডিলার হয়ে ওঠে ঐটার উপর পুরো সিরিজ টি তৈরি করা।  যদিও অনেক এপিসোড আপনার কাছে স্লো লাগতে পারে তবে ওভারঅল একটি অস্থির অভিজ্ঞতা হবে।

৪. ডার্ক 

ডার্ক হলো একটি জার্মানি সাইন্স ফিক্শন সিরিজ যেটি তৈরি করেছেন জান্টযে ফ্রাইস এবং বারান বো ওডার। সিরিজ টি মূলত টাইম ট্রাভেল এর উপর ভিত্তি করে তৈরি করা এবং সাধারণ টাইম ট্রাভেল মুভি থেকে অনেক আলাদা।  এটি বিশেষভাবে টাইম পেরাডক্স বিষয়টি ভালোভাবে তুলে ধরে। আপনার সবথেকে ভালো লাগবে সিরিজটির মিস্টিরি গুলো।

সিরিজটি আপনার মাথা কিছুটা খারাপ ও করে দিতে অরে, তাই দেখার সময় একটু বেশি মনোযোগ দিয়ে দেখতে হবে।

৫. স্কুইড গেম 

স্কুইড গেম কিছুদিন আগে বের হওয়া একটি জনপ্রিয় কোরিয়ান সিরিজ। এইখানে মূলত দেখানো হয়েছে নিন্মবিত্ত মানুষের জীবনের কষ্ট এবং তাদের বেঁচে থাকার লড়াই নিয়ে। সিরিজটি যেইভাবে আপনার উত্তেজনা কে অন্য পর্যায়ে নিয়ে যাবে সেইভাবে আপনাকে কাদাঁবেও। 

এইটা ঠিক যে সিরিজটি শেষ হওয়ার পরে আপনার একটু বিরক্তিকর লাগবে যে আপনি কেন কাঁদলেন।

Related Posts