আর থাকবেনা বেকারত্বের সমস্যা!!জেনে নিন ইন্টারনেটের সঠিক ব্যবহার।

আমাদের পৃথিবী যত আধুনিক হচ্ছে, বেকারত্বের সমস্যা দিন দিন কমে যাচ্ছে। ইন্টারনেটের সঠিক ব্যবহারের মাধ্যমে মানুষ চাইলেই তার বেকার জীবন কর্মএর দ্বারা পরিবর্তন করতে পারে। কিন্তু এর জন্য আমাদের সকলকে ইন্টারনেটের সঠিক ব্যবহার সম্পর্কে জানতে ও শিখতে হবে। আমরা ইন্টারনেটের সঠিক ব্যবহার সম্পর্কে জানিনা বলে এটি থেকে বেকারত্বের সমস্যার সমাধান বের করতে পারিনা। তবে আমাদের সকলের জানতে হবে।

আমাদের তরুন সমাজ ইন্টানেটকে ভালো কাজে ব্যবহার না করে অনৈতিক কাজে ব্যবহার করছে এবং এর দ্বারা নানা ধরনের অপকর্মে জড়িয়ে যাচ্ছে। মেধাবী শিক্ষার্থীরা বেকারত্বের কারনে আধুনিক জীবন ব্যবস্থা থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে। কিন্তু এটি উচিৎ নয়। আমরা যারা ইন্টারনেটের সঠিক ব্যবহার সম্পর্কে জানি তাদের অন্যদের ধারনা দিতে হবে।

বর্তমান বিশ্বে ফ্রিল্যান্সিং এর দিক থেকে বাংলাদেশ তৃতীয় স্থান  দখন করে আছে। আমাদের দেশের এমন অনেক মানুষ আছে যারা চাকরির জন্য অপেক্ষা না করে অনলাইন থেকে উপার্জন করে নিজেদের চলার পথ নিজেরাই তৈরি করছে। ইন্টারনেটে কাজ করার জন্য একজন ফ্রিল্যান্সারকে সবার প্রথমে কম্পিউটার সম্পর্কে দক্ষ হতে হবে।

কম্পিউটার সম্পর্কে দক্ষ না হলে ফ্রিল্যান্সিং এর কাজ অথবা আউটসোর্সিং করা যায়না কিংবা কষ্টকর হয়ে যায়। বর্তমানে বিদেশি কম্পানিগুলো থেকেও হাজার হাজার ডলার উপার্জন করা সম্ভব হয় যদি কম্পিউটার সম্পর্কে দক্ষ হওয়া যায়। বেকারত্বের চিন্তায় ডুবে না থেকে ইনকাম সোর্স খুজে  বের করতে হবে। আধুনিক বিশ্বে ইন্টারনেট থেকে ফ্রিল্যান্সিং করে হাজার হাজার মানুষ তাদের আর্থিক চাহিদা পূরন করছে এবং সুন্দর জীবনযাপন করছে।

আধুনিক সমাজ আমাদের জন্য অর্থ উপার্জন করার সুবিধা হাতের মূঠোয় এনে দিয়েছে। এখন আমরা চাইলেই ঘরে বসে হাজার হাজার টাকা উপার্জন করতে পারি। এতে আমাদের অর্থ উপার্জন করার জন্য বাহিরে যেতে হয়না কিংবা চাকরির জন্য ছোটাছুটি করতে হয়না।

যাতায়াত পথে গাড়ির ভিতরে থেকেও আমরা অর্থ উপার্জন করতে পারি। ইন্টারনেটের কারনে আমাদের চলার পথ সহজ হয়েছে। তাই ইন্টারনেটের সঠিক ব্যবহার সম্পর্কে জানতে হবে। তাহলে আমাদের দেশ থেকে বেকারত্বের সমস্যা ধীরে ধীরে দূর হয়ে যাবে।

Related Posts

9 Comments

মন্তব্য করুন