ইংরেজি সাবজেক্ট , কিভাবে পরীক্ষায় অজানা paragraph আসলে লিখবেন?

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ ! গ্রাথর ডটকমের বন্ধুরা কেমন আছেন? আসা করি সবাই ভালোই আছেন ! আমিও মহান আল্লাহ তায়ালার দয়ায় ভালোই আছি। তো আজকে আমি আপনাদের কাছে একটা শিক্ষণীয় টপিকস শেয়ার করবো। ছাত্র ছাত্রীদের জন্য আজকের পোস্টটি সব থেকে উপযোগী।

অনেকেই চান যে অনলাইন থেকে যদি ক্লাসের কোনো কিছু শিখতে বা জানতে পারতাম তাহলে অনেক উপকার হতো। অনেকেই ইংরেজি সাবজেক্ট একটু দুর্বল। তাই আজকে আমি ইংলিশ সাবজেক্ট এর Paragraph কিভাবে লিখতে হয়? এবং কিছু টিউটরিয়াল সম্পর্কে জানাবো।

আজকের টিউটরিয়াল শিখলে কোনো Paragraph মুখস্ত করা লাখবেনা। এবং যদি পরীক্ষায় আপনার অজানা কোনো Paragraph আসে সেটাও সমাধান পেয়ে জাবেন শুধু এই পোষ্টে। আসা করি ধৈর্যধরে সম্পূর্ণ পোষ্টি মনোযোগ সহকারে পড়বেন।

পরীক্ষায় যদি আপনার অজানা কোনো Paragraph লিখতে বলে তাহলে তখন কি করবেন? আপনি যে গুলো Paragraph মুখস্ত করছেন তার মধ্যে একটাও যদি না আসে তাহলে কি করবেন? চিন্তার কোনো কারণ নেই এই জন্য যে বিষয় সম্পর্কে জানা আপনার জন্য বেশি দরকার সে গুলো নিচে সুন্দরভাবে দেওয়া হলো ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓


Paragraph লিখতে কিছু নিয়ম জানা দরকার। মাত্র ২টি নিয়ম মেনেই আপনি Paragraph লিখতে পারবেন।
১কিছু বাক্য মুখস্ত করে।
২ পরীক্ষার খাতাই একটু স্টাইলে লিখে। এই দুইটা সঠিকভাবে জানলে Paragraph লেখা আপনার কাছে খুবই সহজ। আমি এই দুইটা বিষয়ে সম্পূর্ণ জানানোর চেষ্টা করবো ইনশাল্লাহ।
প্রথমে কিছু বাক্য মুখস্ত করতে হবে এমন বাক্য যে, যে কোনো পেরাগ্রাফ লেখা সম্ভব হবে। তাই নিচে নিয়ম গুলো লক্ষ্য করুন ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓ ↓
(#
♦Drug Addiction
♦ Acid Throwing
♦Population Explosion
♦Load shedding
♦The traffic jam
♦A hortal day
♦Road Accident
♦Gender decimation
♦Dowry system etc
এরা-কম যতো paragraph আছে…

এই প্যারাগ্রাফ গুলোর জন্য নিজের বাক্য মুখস্ত করতে হবে। ↓ ↓ ↓ ↓ ↓ ↓

(®)Has become a common incident in our every day life. We get the news of(®)in the newspaper every day.(®)is now a serious social problem, It is going out of control day by day. The bad effect of (®)can better be under stood than described.Most of the people are falling victims to this deadly curse.lt demolishs peace in common life. It destroys the standard of social life.etc

এই বাক্য গুলো মুখস্ত করে উপরের যে কোনো Paragraph লেখা খুবই সহজ।মনে রাখবেন (®) চিহ্ন দেওয়ার জাইগাই যে Paragraph লিখতে চান শুধু সেই Paragraph এর নাম দিবেন। আসা করি বুঝতে পেরেছেন )

(#
♦ Book fair
♦Science fair
♦Tread fair
♦Village fair etc
এরা-কম যতো paragraph আছে…

এই প্যারাগ্রাফ গুলোর জন্য নিজের বাক্য মুখস্ত করতে হবে। ↓ ↓ ↓ ↓ ↓ ↓

A(®)is a joyful and attractive fair where are displayed and South to the common people of Bangladesh. Today education people are very found of visiting to enrich Knowledge. So a has also become very popular in our developing country. Every year it is held on some special occasions in our country. A(®)usually lasts for a week or a day. The stalls sit in rows.etc

এই বাক্য গুলো মুখস্ত করে উপরের যে কোনো Paragraph লেখা খুবই সহজ।মনে রাখবেন (®) চিহ্ন দেওয়ার জাইগাই যে Paragraph লিখতে চান শুধু সেই Paragraph এর নাম দিবেন। আসা করি বুঝতে পেরেছেন)
(#
♦The stall
♦Bus stand
♦Railway station etc
এরা-কম যতো paragraph আছে…

নিজের বাক্য মুখস্ত করলে উপরের প্যারাগ্রাফ গুলো লিখতে পারবেন।

(®) is a very common place to all classes of people at any cornar in our contry.It is a busy place. It is a noisy place too.It is generally situated Many people gather here everyday.All classes of people came here.But it is usually a chaotic, noisy,crowded and dirty place. They talk on different social affairs. Etc

এই বাক্য গুলো মুখস্ত করে উপরের যে কোনো Paragraph লেখা খুবই সহজ।মনে রাখবেন (®) চিহ্ন দেওয়ার জাইগাই যে Paragraph লিখতে চান শুধু সেই Paragraph এর নাম দিবেন। আসা করি বুঝতে পেরেছেন)

আসা করি এই সহজ টেকনিক শিখে গেলে আপনারা সহজেই Paragraph লিখতে পারবেন। আর কোনো পশ্ন থাকলে আমাকে কমেন্ট করবেন। আমি হেল্প করার চেষ্টা করবো ইনশাল্লাহ। আজকের মতো এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।ও গ্রাথোর ডটকমের সাথেই থাকবেন। আল্লাহ হাফেজ।

Related Posts

5 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন