ইউটিউবে অনেক এমবি কাটছে? এ সেটিংসটি ব্যবহার করে মাত্র ১০০ এমবি তে সারাদিন ইউটিউব দেখুন

কীভাবে অ্যান্ড্রয়েডে ইউটিউব ডেটা খরচ কমাতে হয়?

আপনি যদি অ্যান্ড্রয়েডে ইউটিউব অ্যাপ্লিকেশনটির মোবাইল ডেটা খরচ হ্রাস করতে চান তবে নিচের দুটি অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি এটি করতে পারবেন।

ইউটিউব এমন একটি অ্যাপ্লিকেশন যা আমরা আমাদের অ্যান্ড্রয়েড ফোনে নিয়মিত ব্যবহার করি । আপনি যদি এটি প্রায়শই পর্যাপ্ত পরিমাণে ব্যবহার করেন তবে অবশ্যই আপনি লক্ষ্য করেছেন যে এটি এমন একটি অ্যাপ্লিকেশন যা প্রচুর ডেটা ব্যয় করে। সুসংবাদটি হ’ল ফোনে এই অ্যাপ্লিকেশনটির মোবাইল ডেটা ব্যবহার হ্রাস করার বিভিন্ন উপায় রয়েছে, অ্যাপটিতে নিজেই কিছু সেটিংস রেখেছে যা আপনি সহজেই কাজে লাগাতে পারেন।

যদিও আমরা অন্যান্য অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পারি যা অ্যান্ড্রয়েডের জন্য ইউটিউবে মোবাইল ডেটার ব্যবহার হ্রাস করতে সহায়তা করে , তবে ভিডিও অ্যাপ্লিকেশনটিতে নিজেই কিছু নির্দিষ্ট সেটিংস রয়েছে। এগুলি দিকগুলি কনফিগার করা সহজ এবং এর মাধ্যমে এই ডেটা ব্যবহার কমাতে সহায়তা করতে পারে।

অ্যাপ্লিকেশনটিতে স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ একটি ফাংশন হ’ল মোবাইল ডেটা ব্যবহার সীমাবদ্ধ করা। এই ফাংশনটি কী করে তা হ’ল আমরা ইউটিউবে মোবাইল ডেটা ব্যবহার করে যে ভিডিওগুলি দেখি তা আরও খারাপ মানের মধ্যে দেখা যাবে , যা কম মোবাইল ডেটা গ্রাস করবে। যখন এই ভিডিওগুলিতে এইচডি প্লে করা হবে কেবল তখনই যখন আমরা কোনও ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকব।

অ্যাপ্লিকেশনটিতে এই ফাংশনটি সক্রিয় করতে, আমাদের যা করতে হবে তা হ’ল: আপনার ফোনে ইউটিউব খুলুন। আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন। সেটিংসে যান। General বিভাগটি প্রবেশ করুন।
“Mobile Data limit” এ ক্লিক করুন।
এটি On করুন।

আপনার অ্যান্ড্রয়েডের সাথে মোবাইল ডেটা সংরক্ষণ করুন: প্রয়োজনীয় প্রাথমিক কৌশলগুলি কি?
এই পদ্ধতিটি অ্যান্ড্রয়েডের জন্য ইউটিউবে মোবাইল ডেটা খরচ কমাতে সহায়তা করতে পারে । বিশেষত যদি আমরা বাড়িতে বা এমন একটি অঞ্চলে যেখানে একটি ওয়াইফাই নেটওয়ার্ক রয়েছে, কিন্তু আমরা এটির সাথে সংযোগ করতে ভুলে গিয়েছি। সুতরাং, আমরা অ্যাপ্লিকেশনটিতে এইচডি ভিডিও দেখতে ওয়াইফাই ব্যবহার করব। অন্য কোয়ালিটি ওয়াইফাই ছাড়াই চলবে।

আপনার অনেকের কাছে সম্ভবত একটি ইউটিউব চ্যানেল রয়েছে, যেখানে আপনি সময়ে সময়ে ভিডিও আপলোড করেন। আপনি প্রায়শই আপনার নিজের ফোন থেকে ভিডিও আপলোড করতে পারেন, এমন একটি প্রক্রিয়া যা প্রচুর ডেটাও খায়। তবে এর বিকল্পে এটি আর একটি ভাল পদ্ধতি যার সাহায্যে ডেটা ব্যবহার হ্রাস করা যায়। এই ফাংশনটি ব্যবহার করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আপনার ফোনে ইউটিউব খুলুন। আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন।সেটিংসে যান। জেনারেল অপশনে ক্লিক করুন। আপলোডগুলি প্রবেশ করুন। কেবলমাত্র ওয়াইফাই নেটওয়ার্কের মাধ্যমে ভিডিও আপলোড করা সিলেক্ট করুন।

যে ব্যবহারকারীরা সাধারণত তাদের ফোন থেকে অ্যাপ্লিকেশনটিতে ভিডিও আপলোড করেন তাদের পক্ষে অ্যাপ্লিকেশনটির ডেটা খরচ কমাতে ভাল উপায় হতে পারে। আশা করি আপনারা যারা ইউটিউবে ভিডিও দেখেন এবং আপলোড করেন তাদের অনেক কাজে লাগবে পোস্ট টি। পড়ার জন্য ধন্যবাদ।

Related Posts