ইউটিউবে সফল হওয়ার টিপ্স এন্ড ট্রিক্স।দেখে নিন,কাজে আসবে।টিপ্স এন্ড ট্রিক্স।

 আসসালামু আলাইকুম, আপনারা সবাই কেমন আছেন? আশা করি অনেক বেশি ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।প্রত্যহ আমি আমার আইডি থেকে নতুন নতুন ব্লগ নিয়ে আসছি।ঠিক আজকেও আমি নতুন আরেকটি ব্লগ নিয়ে আপনাদের কাছে হাজির হয়েছি।আজকে আলোচনা করব আপনি কীভাবে ইউটিউবে সফল হতে পারেন।তাহলে চলুন দেরী না করে শুরু করা যাক।

 

ইউটিউব অনলাইন আয়ের সবচেয়ে বড়, সচেয়ে কার্যকরী ও জনপ্রিয় প্লাটফর্ম।একজন ভালো ইউটিউবার হতে ভালো ভালো পরিকল্পনা নিতে হয়।আপনি কোন বিষয়কে কেন্দ্র করে ইউটিউবিং করবেন তা ঠিক করে নিতে হবে।ধরুন,আপনি ব্লগার হিসেবে ইউটিউব এ জয়েন দিবেন।তাহলে আপনার ব্লগ অবশ্যই এন্টারটেইনমেন্ট এ ভরপুর হতে হবে।টিউটোরিয়াল বিষয় নিয়ে ইউটিউবে জয়েন করলে আপনাকে সত্য ও সুন্দর টিঊটোরিয়াল দিতে হবে।মোট কথা আপনি যে বিষয় নিয়ে ইউটিউবিংকরবেন সে বিষয়ে পারফেক্ট হতে হবে।তাহলেই আপনি হবেন সফল।

 

কতগুলো টিপ্স ফলো করলে পারেন।যেমনঃআপনি যদি কোনো ভিডিও ইউটিউবে দেন তার আগে Thumbnail অবশ্যই আকর্ষনীয় হতে হবে।Thumbnail Maker for YouTube লিখে প্লে স্টোরে সার্চ দিলে আপনি নানা এপ পাবেন।তন্মধ্যে যেটি ভালো মনে হবে সেটি ইন্সটল করে Thumbnail create এর জন্য ইউজ করলে পারেন।আর Thumbnail এর জন্য অবশ্যই ভালো ভালো Image এর দরকার পরে।আর এর জন্য আপনারা প্লে স্টোর থেকে Image Downloader নামক এপটি ডাউনলোড করলে পারেন।

 

প্রত্যেক ইউটিউবাররাই Youtube Studio এপটি ইউজ করে।কেননা Thumbnail এড করতেও এপটির প্রয়োজন পড়ে।কাজেই এপটি ইউজ করা আবশ্যক। 

 

ইউটিউবে টানা ১ মাস ধরে প্রত্যহ ১-২ টা করে ভিডিও দিবেন।আর ভিডিও ভালো হলে অবশ্যই ভিওয়ার্স ও সাবস্ক্রাইবার হবে।আর এর জন্য আপনি চাইলে Imo, Facebook ও অন্যান্য সাইটে আত্নীয়দের মাঝে শেয়ার করতে পারেন।যেন তারা ভিও করে এবং সাবস্ক্রাইব করে আসে।এতে ৫০০-১০০০ সাবস্ক্রাইভার হলে ধীরে ধীরে সাবস্ক্রাইবার বাড়তে থাকবে।

 

অনেক সাইটে আপনি আপনার ইউটিউব চ্যানেলের এড দিতে পারেন।তবে তা মোটেও সাশ্রয়ী না।      

 

অবশ্যই পড়বেনঃ 

#অনালাইন আয়ের বাংলাদেশি বেস্ট সাইট।Grathor.com

 

#দ্রুত গতিতে ফোন চার্জ করুন। বেস্ট টিপ্স।Grathor.com

 

আপনারা যারা অনলাইনে কাজ করতে চান তারা এখানে কাজ করতে পারেন।গ্রাথোর বাংলাদেশের উন্মুক্ত ব্লগ।আর এখান থেকে আয়ও করা সম্ভব।

 

তো আজ এ পর্যন্ত।দেখা হবে অন্য আরেকটি পোস্টে।সে পর্যন্ত সবাই ভালো ও সুস্থ থাকবেন।আর হ্যা, নিশ্চয়ই করোনা ভাইরাসের ভয়াভহতার ব্যাপারে অবগত আছেন।কাজেই ঘরে থাকুন,সুস্থ থাকুন।সবাইকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি।খোদা হাফেজ।

 

 

Related Posts