ইন্টারনেট প্রেমের কাহিনী। এইটা সত্যি নাকি মিথ্যা?

আসসালামুয়ালাইকুম,সবাই কেমন আছেন? আসা করি সবাই ভালো আছেন।সবাইকে জানাই রমজান মাসের শুভেচ্ছা ও অগ্রিম ঈদের শুভেচ্ছা।আমরা সবাই ইন্টারনেট প্রেমের ব্যাপারে অবগত আছি। ইন্টারনেট প্রেম হলো এমন একটি বিষয় যেখানে কেউ কারো সাথে সরাসরি কথা বলতে পারে না। আমরা অনেকেই ইন্টারনেট প্রেম করি আর অনেকেই ইন্টারনেট প্রেম করার জন্য পাগল থাকি। আমরা অনেকেই দেখি আমাদের বন্ধু ইন্টারনেট প্রেম করে। ইন্টারনেট প্রেম কি আসলেই সত্যি? ফেসবুকে অথবা বিভিন্ন যোগাযোগ মাধ্যমে কি সত্যিকারে প্রেম হয়?  আমার এক বন্ধু একবার ইন্টারনেট প্রেম করেছে, আসুন আমরা তার বিষয়ে একটু অবগত হই।তাহলে আমরা বুঝতে পারব যে ইন্টারনেট প্রেম কতটুকু সত্যি আর কতটুকু মিথ্যা। আমার বন্ধুর নাম ছিল আরমান আর যার সাথে সে ইন্টারনেট প্রেম করেছে তার নাম মালিহা। একদিন হটাৎ করে নুসরাত মালিহা নামের ফেসবুক আইডি থেকে আমার বন্ধুর কাছে মেসেঞ্জারে একটা মেসেজ আসে।

মালিহা:হাই

আরমান: হেলো

মালিহা: আপনার নাম কি জানতে পারি?

আরমান: আমার নাম নজরুল ইসলাম আরমান। আপনার?

মালিহা: আমার নাম নুসরাত জাহান মালিহা।

আরমান:খুব সুন্দর নাম।

মালিহা: আচ্ছা আপনি কোন ক্লাস?

আরমান: ক্লাস 10। আপনি কোন ক্লাস?

মালিহা: আমিও ক্লাস 10।

আরমান: ভালো, তো আপনার বাড়ি কোথায়?

মালিহা: আমার বাড়ি ঢাকা। আপনার?

আরমান: আমার বাড়ি নোয়াখালী।

মালিহা: ও তো আপনার ফেমিলী কেমন আছে?

আরমান: ভালো। আপনার?

মালিহা: এইতো সবাই মোটামুটি ভালো। আপনার আব্বু কি করে?

আরমান: আমার আব্বু বিদেশ থাকে, কুয়েত। আপনার আব্বু কি করে?

মালিহা: আমার আব্বু আরমি।

এভাবে প্রায় 3 থেকে 4 মাস এইরকম কথা চলতে থাকে। আস্তে আস্তে তারা দেখা করা শুরু করে। ওর সব খরচ আমার বন্ধুই বহন করত। মেয়েটি তার সব কাজে আমার বন্ধুর কাছ থেকে সাহায্য নেয়। আর আমার বন্ধুর মনে ওর জন্য জায়গা তৈরি হয়। একদিন হটাৎ আমার বন্ধু ওকে প্রোপোজ করে দেয়। মেয়েটা অবাক হয়ে যায়। তারপর মেয়েটিও রাজি হয়ে যায়। তাদের রিলেশন এর 1 বছর এর মাথায় মেয়েটি হটাৎ আমার বন্ধুর নাম্বার ব্লক করে দেয় এমনকি সব কিছু থেকে ব্লক করে দেয়। আমার বন্ধু পাগলের মতো ওকে খুজতে থাকে কিন্তুু পায় না একদিন হটাৎ আমার বন্ধু দেখে ওই মেয়েটি একটা ছেলের সাথে হাত ধরে হাটছে। আরমান দৌড়ে ওর কাছে যায় আর বলে এতদিন কোথায় ছিলে কিন্তুু মেয়েটি এখন ছেলেটিকে চিনেই না। ও নাকি আমার বন্ধুকে কোনো দিন দেখে নি। আমার বন্ধুকে লোকের কাছে পাগল বানিয়ে দিল। তারা চলে যায়। আমার বন্ধু ওর প্রেমে এতই পাগল ছিল যে ওর প্রেমে নিজের সব বিলিয়ে দিছে নিজের খরচ এর টাকা বাচিয়ে ওর সাথে ঘুরতে যেত আর তার পরিনাম এই হল। আমরা অনেক চেষ্টা করে আরমানকে মালিহার ব্যথা ভুলিয়ে দিতে পারছি। ও এখন মালিহাকে ছাড়া ভালই আছে।

আমি এইটা বলছি না যে সব প্রেম এইরকম হয় কিছু কিছু প্রেম সত্যিকারেই হয় যেখানে কেউ কাউকে ছেড়ে যায় না। কেউ কাউকে ঠকায় না।

ইন্টারনেট প্রেম গুলো এমনি হয় তাই ইন্টারনেট প্রেমকে এতো গুরুত্ব দিলে নিজেরই ক্ষতি হয়। আমার আরেকটা বন্ধু আছে সেও ইন্টারনেট প্রেম করেছে কিন্তুু তার ভাগ্য ভালো ছিল। তার প্রেম সত্যিকারেই ছিল। তার নাম ছিল সাকিল আর মেয়েটির নাম সায়মা

শুরুতে সাকিল সায়মাকে মেসেঞ্জারে মেসেজ দেয়।তারপর থেকে তাদের মধ্যে ফ্রেন্ডশিপ হয়। আস্তে আস্তে তাদের প্রেম শুরু হয়। আজ তাদের প্রেমের 3 বছর চলতেছে। তাদের ভাব দেখলেই বোঝা যায় তাদের প্রেম সহজে নষ্ট হবে না।

আমি বলছি না যে আপনি ইন্টারনেট প্রেম করবেন না। আমি শুধু এইটা বলতে চাই যে ইন্টারনেট প্রেম করার আগে আপনাকে অবশ্যই মেয়ের বেপারে অবগত হতে হবে। সব কিছু যাচাই করে তারপর ইন্টারনেট প্রেম করবেন যাতে আমার বন্ধুর মতো না হয়।

আর যারা মালিহার মতো কাজ করে তাদের মতো ফালতু মানুষ আর পৃথিবীতে নাই। তাদের মতো মানুষের জন্য আজ যুবসমাজ এর এই অবস্থা। তাদের কারণে অনেক ভালো মানুষের জিবন নষ্ট হয়ে যায়। অনেক মানুষের জিবনের গতি থামিয়ে দেয়। তাদের কাছে আমার একটাই আবদার তারা যেনো এইসব কাজ করা বন্ধ করে।

আমার পোস্ট টি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন। কমেন্ট করে জানাবেন কেমন লাগল। আমার কারণে যদি কেউ কষ্ট পেয়ে থাকে তাহলে আমাকে ক্ষ্মার চোখে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাপেজ।

Related Posts

28 Comments

মন্তব্য করুন