ইন্টারনেট মার্কেটং বা অনলাইন মার্কেটিং কী?

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

আসুন, ইন্টারনেট/অনলাইন/ডিজিটাল মার্কেটিংয়ের পরিচিতি সম্পর্কে জেনে নেই।

অনলাইন মার্কেটিং যা ইন্টারনেট মার্কেটিং বা ওয়েব বিজ্ঞাপন হিসাবে পরিচিত। এটি বিপণনের একটি ফর্ম যা সার্চ ইঞ্জিন, ইমেল, ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়ার মতো ডিজিটাল চ্যানেলগুলির মাধ্যমে গ্রাহকদের প্রচারমূলক বার্তা সরবরাহ করতে ইন্টারনেট ব্যবহার করে।

অনলাইন মার্কেটিংয়ের কৌশলগুলির মধ্যে রয়েছে ওয়েব ডিজাইন, এসইও, ইমেল, সোশ্যাল মিডিয়া, পিপিসি এবং অন্যান্য ইন্টারনেট সম্পর্কিত পদ্ধতি।

ইন্টারনেট মার্কেটিংয়ের মাধ্যমে আপনার দুটি পৃথক লক্ষ্য এবং সেইসাথে এই লক্ষ্যগুলি অর্জনের জন্য আপনি প্রয়োজনীয় পদ্ধতিগুলি গ্রহণ করতে পারেন।

নতুন গ্রাহকদের আকর্ষণ করার জন্য ইন্টারনেট মার্কেটিংঃ

নতুন গ্রাহকদের আকর্ষণ করতে আপনি অনলাইন বিপণনের কৌশলগুলি ব্যবহার করতে পারেন। এটি করার জন্য আপনি মূলত অর্থ প্রদান করা সামাজিক মিডিয়া বিজ্ঞাপন, অনুসন্ধান ইঞ্জিন এবং ওয়েব ডিজাইনের দিকে ফোকাস করতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনি আপনার মূল ডেমোগ্রাফিকের মতো একই শ্রোতার সামনে আপনার বার্তাটি পেতে ফেসবুকের লুকালাইক শ্রোতাদের ব্যবহার করতে পারেন বা আপনি তার পণ্য ইতিমধ্যে সুপ্রতিষ্ঠিত সম্প্রদায়ের সাথে আপনার পণ্যগুলির ছবি শেয়ার করে নেওয়ার জন্য কোনও সামাজিক মিডিয়া প্রভাবকারকে অর্থ প্রদান করতে পারেন। প্রদত্ত সোশ্যাল মিডিয়া আপনার ব্র্যান্ড বা পণ্যগুলিতে নতুন গ্রাহকদের আকৃষ্ট করতে পারে। তবে আপনি একটি সামাজিক মিডিয়া চ্যানেলে অতিরিক্ত বিনিয়োগের আগে বাজার গবেষণা এবং এ / বি পরীক্ষার ব্যবস্থা করতে পারেন।

নতুন গ্রাহকদের আকর্ষণ করার জন্য আপনাকে একটি শক্তিশালী এসইও উপস্থিতি বজায় রাখতে হবে। ৮৯% বি ২ বি ক্রেতা এবং ৮১% ক্রেতারা ক্রয়ের সিদ্ধান্ত নেওয়ার আগে গবেষণার জন্য ইন্টারনেট ব্যবহার করে। আপনার ব্যবসায়ের সাথে সম্পর্কিত কীওয়ার্ড অনুসন্ধানের ক্ষেত্রে এটি সর্বাগ্রে আবশ্যক।

এসইওর শক্তিশালী উপস্থিতি আরও বেশি ইন-স্টোর ক্রিয়াকলাপগুলিতে অনুবাদ করে থাকে। প্রকৃতপক্ষে, স্থানীয় মোবাইল অনুসন্ধানগুলির ৭৮% হয়। এটি একটি অফলাইন ক্রয়ের ফলস্বরূপ। এবং স্থানীয় অনুসন্ধানগুলি সমস্ত মোবাইল ব্যবহারকারীদের অর্ধেককে এক দিনের মধ্যে স্টোরগুলিতে যেতে পরিচালিত করতে পারেন।

অবশেষে, আপনি আপনার ব্যবসায়ের ওয়েবসাইট ডিজাইনে সময় এবং সংস্থান ব্যয় করা সমালোচনামূলক হতে পারে। এই উল্লিখিত গ্রাহকরা যখন আপনার ওয়েবসাইটটি সন্ধান করেন তখন তারা সম্ভবত আপনার ব্র্যান্ডকে বিশ্বাস করতে এবং আপনার পণ্য ক্রয় থেকে বিরত বোধ করবেন। যদি তারা আপনার সাইটটিকে বিভ্রান্ত বা অসহায় মনে করেন। এই কারণে, ব্যবহারকারী-বান্ধব ওয়েবসাইট তৈরি করতে আপনার সময় নেওয়া আপনার জন্য গুরুত্বপূর্ণ।

Related Posts

12 Comments

  1. দেখে আসুন হোয়াটএপ এর এন্ড টু এন্ড এনক্রিপশন কি ?
    https://grathor.com/%e0%a6%b9%e0%a7%8b%e0%a7%9f%e0%a6%be%e0%a6%9f%e0%a6%8f%e0%a6%aa-%e0%a6%8f%e0%a6%b0-%e0%a6%8f%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%9f%e0%a7%81-%e0%a6%8f%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%8f%e0%a6%a8/

মন্তব্য করুন