ইন্টারনেট স্পীড চেক করুন আপনার মোবাইল দিয়ে।

আসসালামুয়ালাইকুম ভাইয়েরা, আশা করি আপনারা অনেক ভালো এবং সুস্থ্য আছেন।  আপনারা ভালো  থাকলেই আমরা আপনাদের জন্য নতুন নতুন পোষ্ট লিখতে পারবো। আর  এই পোষ্ট গুলি আপনারা পড়ে অনেক কিছু জানতে পারবেন।
বন্ধুরা আমরা কম বেশি  সবাই আমাদের মোবাইলে  ইন্টারনেট ব্যবহার  করে থাকি। আমাদের ইন্টারনেট  ব্যবহার  করা এক এক জনের এক এক ধরনের  হয়ে থাকে।  আমরা কেউ চালায় ওয়াইফাই দিয়ে আবার কেউ চালায় মোবাইল সিমের ডাটার মাধ্যমে।  আমরা যে যেটা দিয়ে ইন্টারনেট  চালাই না কেন। সব একই ধরনের হয়ে থাকে।বন্ধুরা আমাদের মনে মনে একটাই চিন্তা থাকে আমাদের ইন্টারনেট এর ইন্টারনেট  স্পীড টা যদি আমাদের মোবাইলের মাধ্যমে দেখা যেত তাহলে খুব ভালো হতো। বন্ধুরা আমি আজকে সেই ধরনের একটি ব্যবস্থা  করে এসেছি যার মাধ্যমে আপনার মোবাইলের ইন্টারনেট  স্পিড টা দেখতে পাবেন কত কিলোবাইট  ইন্টারনেট  সেকেন্ডে পায়।
তো আর বেশি কথা না বলে আজকের পোষ্ট টি লেখা শুরু করি।
বন্ধুরা আপ্নাদের ইন্টারনেট  স্পিড চেক  করার জন্য একটি এপ্লিকেশন  এর দরকার হবে।
এপ্লিকেশন টি  আপনার কোথায় পাবেন সেটি আমি বলে দিচ্ছি।
আপনারা এপ্লিকেশন টি গুগোল প্লেস্টোর এ পেয়ে যাবেন। আপনি আপনার মোবাইলের গুগোল প্লেস্টোর টি অপেন করুন। অপেন করার পর Search বক্স এ Speed Metter লিখে  সার্চ দিন। সাচ দেওয়ার পর আয়াপনার সামনে এপ্লিকেশন  টি চলে আসবে।আপনি এই এই এপ্লিকেশন টি ডাউনলোড করার আগে ৫★ রেটিং দিবেন  এবং একটি  ভালো কমেন্ট করবেন। তারপর ডাউনলোড  করবেন আপনার মোবাইলে।  এই রেটিং দিবেন কারণ  এই এপ্লিকেশন টি কম মেগাবাইট এর এবং ভালো কাজ করে।
আপনাদের ডাউনলোড করার সুবিধার জন্য আমি এই এপ্লিকেশন টির  লিংক দিচ্ছি।
আপনারা উপরের লিংক বা যেকোন ভাবে এপ্লিকেশন টি  ডাউনলোড  করে নিবেন।  ডাউনলোড  কয়ার পর আপ্নার মোবাইলে  ইন্সটল  করবেন। ইন্সটল  করার পর কিছুক্ষণ  আপনাকে অপেক্ষা করতে হবে। কারণ  এই এপ্লিকেশন টি  কিছু পারমিশন এর জন্য প্রসেসিং  নিবে। প্রসেসিং  হয়ে গেলে এপ্লিকেশন টি অপেন দিবেন অপেন হওয়ার সময় কিছু পারমিশন চাইতে পারে আপনার কাছে। আপনি সব পারমিশন গুলো  ভালো করে পড়ে এলাউ করে দিবেন। এরপর অটোমেটিক  আপনার মোবাইলে  এপ্লিকেশন টি অপেন হয়ে যাবে। এবার আপনি আপনার মোবাইলের স্ক্রিনে বামে দিকে তাকান।  আপনি আপনার ইন্টারনেট  স্পিড  দেখতে পাবেন।
এই ছিল ইন্টারনেট  স্পিড দেখার সহজ কিছু নিয়ম। আশা করি  আপনাদের সকলের কাছে এই পোষ্ট  টি  অনেক অনেক ভালো লেগেছে।  যদি ভালো লেগেই থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।
ধন্যবাদ আপনাদের সবাইকে সবাই ভালো এবং সুস্থ্য থাকবেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন