এই কাজটি করে রাখলে ইউটিউবের ভিডিও দেখলে কম এম্বি খরচ হবে।

আসসালামুয়ালাইকুম ভাইয়েরা, আশা করি আপনারা সকলেই অনেক অনেক ভালো এবং সুস্থ্য আছেন।

আপনাদের প্রত্যকের শরীর এবং মনের সুস্থ্যতা কামনা করে আজকের পোষ্ট লেখা শুরু করছি। বন্ধুরা আমরা তো সবাই ইন্টারনেট ব্যবহার করে থাকি। আর আধুনিক যুগে সবাই ইন্টারনেট ব্যবহার করে থাকে। আর ইন্টারনেট এর সবচেয়ে বিনোদনের মাধ্যম হিসেবে রয়েছে ইউটিউব । বন্ধুরা ইউটিউব একটি ভিডিও প্লটফর্ম যেখানে সারা বিশ্বের মানুষ ভিডিও দেখে থাকি। বন্ধুরা আমরা ও তো ভিডিও দেখে থাকি কিন্তু আমাদের অনেক মেগাবাইট খরচ হয়। যার কারণে খুব তাড়াতাড়ি মেগাবাইট শেষ হয়ে যায়। অনেক ভিডিও দেখার সুযোগ পায় না। আজ আমিভাপনাদের একটি এন্ড্রইড টিপস শেয়ার করবো যার মাধ্যমে আপনারা অনেক সময় ধরে ইউটিউবের ভিডিও দেখতে পারবেন কিন্তু খুব অল্প মেগাবাইট খরচ হবে।
তো আর বেশি দেরি করে ইউটিউব এর এন্ড্রয়েড টিপস টি শেয়ার করি।
বন্ধুরা আমরা বেশিরভাগ মানুষ মোবাইলে ইউটিউব ব্যবহার করে থাকি তাই আমু মোবাইলের মাধ্যমে দেখিয়ে দেব কিভাবে আপনারা ইউটিউবের এম্বি কম করে অনেক ভিডিও দেখতে পারবেন।
ভিডিও দেখারভজন্য প্রথমে আপনার মোবাইলের ইউটিউবের অফিসিয়াল এপ্লিকেশনভটি অপেন করুন। অপেন করার পর আপনি আপনার মোবাইলে জিমেইল এড্রেস দিয়ে লগিন করে নিন। এবার আপনার ইউটিউব এর ভেতর প্রবেশ করুন। প্রবেশ করার পর আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। আপ্অনার মোবাইলে ভইডিও আসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। অপেক্ষা করার পর আপনার সামন্র সব ভিডিও চলে আসবে। এবার আপনার পছন্দ অনুযায়ী যেকোন একটি ভিডিও এর উপর ক্লিক বা টাচ করুন। টাচ করার করার সাথে ভিডিও টি অটোমেটিক চালু হতে থাকবে। আপনি আপনার সিমের মেগাবাইট সাশ্রয় করার জন্য। ভিডিও এর উপর সেটিংস আইকন দেখতে পাবেন। আপনি সেখানে ক্লিক করবেন আপনার ভিডিও টি 720P আকারের থাকে তাই বেশি বেশি এম্বি খরচ হয়। এ থেকে বাচতে হলে আপনি বিভিন্ন ধরনের ভিডিও এর আকার দেখতে পাবেন। যেমনঃ-720P,480P,360P,240P,144P আপনি এখান থেকে যে কোন আকারের ভিডিও ওপেন করতে পারেন। আপনি যদি কম এম্বি খরচ করতে চান তাহলে আপনি 240P অথবা 360P এর যেকোনো একটি ভিডিও এর আকার নিবেন। তাহলে আপনি যতই ভিডিও দেখেন না কেন খুব অল্প মেগাবাইট দিয়ে আপনি অনেক ভিডিও এক সাথে দেখতে পারবেন। এই কাজ টি করে রাখলে খুব অপ্প পরিমাণ এম্বি খরচ হবে এবং আপনি আপনার ইচ্ছামত যেকোনো ভিডিও দেখতে পারবেন।

এই ছিল ইউটিউবের ভিডিও দেখার জন্য একটি টিপস। আশা করি আপনাদের সকলের কাছে এই পোষ্ট টি অনেক ভালো লেগেছে। যদি বেশি ভালো লেগে থাকে তাহলে আপনার নিকটস্থ বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। যাতে তারাও এই পোষ্ট টি সম্পর্কে জানতে পারে।

 

ধন্যবাদ আপনাদের সবাইকে।

Related Posts

14 Comments

মন্তব্য করুন