এক ক্লিকে Whatsapp থাকা সকল কিছু Delete করে দিন আর নিজের মোবাইলের স্টোরেজ বাঁচান।

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি টিপস যা দিয়ে আপনি এক ক্লিকে Whatsapp এর সকল মেসেজ ও ছবি ডিলেট করে দিতে পারবেন।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।


Whatsapp কী ও এর ব্যাবহারবিধী সম্পর্কে কিছু জেনে নিই?
উত্তরঃ Whatsapp হলো একটি জনপ্রিয় মেসেজিং ও বয়েস ইন্টারনেট প্রটোকল পরিষেবা যার মালিক বর্তমানের সবচেয়ে জনপ্রিয় ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।এই Whatsapp এর বর্তমান ব্যাবহারকারীর সংখ্যা ২ বিলিয়ন।Whatsapp দিয়ে শুধু চ্যাটিং নয় বরং ভিডিও ও অডিও কল সহ বিভিন্ন প্রকার সুবিধা রয়েছে।Whatsapp উন্ডোজ,এনড্রয়েড ও আইওএস সহ বিভিন্ন অপারেটিং সিস্টেম এ ব্যাবহার করা যায়।

তো কীভাবে এক ক্লিকে আপনার মোবাইলে থাকাWhatsapp এর সকল মেসেজ ও ছবি ডিলেট করবেন তা জানতে নিচের টিপসটি ফলো করুনঃ

১.শুরুতে আপনি আপনার মোবাইলে থাকা Whatsapp এ্যাপে প্রবেশ করবেন তারপর ৩ডট আইকনে ক্লিক করে Setting এ যাবেন।


২.Setting এ প্রবেশ করার পর উপরের দেওয়া স্কিনসর্ট এ দেখানো Data And Storage Usage এ প্রবেশ করবেন।


৩.তারপর Storage Use এ প্রবেশ করবেন


৪.এবার আপনি ছবি,মেসেজ,ভিডিও,অডিও ও গিফ সহ যেকোনো একটি সিলেক্ট করুন যা আপনি ডিলিট করতে চান।আর যদি ছবি গান বা ভিডিও সহ সকল কিছু একবারে ডিলেট করে দিতে চান তাহলে সবগুলো সিলেক্ট করুন।


৫.এবার Clear Message এ ক্লিক করে ডিলেট করে দিন সব।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন