এডমোব কি?কি কি কাজ করা যায় এডমোব দ্বারা? এর ইনকাম কিরকম আশুন যেনে নেই?

আজ আমি আপনাদেরকে বলবো গুগল এডমোবটা আসলে কি?এর দ্বারা কি করা হয়?কিভাবে ইনকাম করা যায়?

* গুগল এডমোব হচ্ছে গুগলের একটি প্রতিষ্ঠান। গুগলের অনেকগুলো প্রতিষ্ঠান মধ্যে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে গুগল এডসেন্স ও গুগল এডমোব। গুগল অ্যাডসেন্স সবচেয়ে সাধারণত ইউটিউব এবং বিভিন্ন ব্লগে ব্যবহার করা হয়। আর গুগল এড মুবটা ব্যবহার করা হয় যে কোন অ্যাপে।

* বন্ধুরা গুগল এডমোব হচ্ছে গুগলের থেকে এড দেয়া হয় বিভিন্ন অ্যাপে। আর যখন অ্যাপের ভিজিটররা এড এ ক্লিক করে তখন এর জন্য গুগোল একটি নির্দিষ্ট পরিমাণ টাকা দেয়। গুগল এডমোব এর কাজ হচ্ছে মূলত এটা।

* এখন আমি সবচেয়ে গুরুত্বপূর্ণ টপিকটি নিয়ে আলোচনা করবো।কিভাবে গুগল এডমোব এ কাজ করবেন কিভাবে ইনকাম করবেন তা আমি এখন বিস্তারিত বলবো। বন্ধুরা এর জন্য সবার প্রথম আপনাকে একটি গুগল এডমোব একাউন্ট করতে হবে।এজন্য www.Admob.com লিখে সার্চ দিবেন। তারপরও সবার প্রথম যে লিংকটি আসবে ওই লিংকটি ওপেন করে আপনারা গুগল এডমোব একাউন্ট করে নেবেন। এডমোব একাউন্ট করার জন্য আপনার তেমন কিছু প্রয়োজন হবে না শুধু একটি জিমেইল হলেই চলবে। এটা হচ্ছে আপনাদের প্রথম ধাপ আপনারা প্রথম ধাপ এভাবে সম্পন্ন করবেন।

তারপরের কাজ হচ্ছে আপনারা এডমোব থেকে ইনকাম করার জন্য আপনাদের তৈরি করা অ্যাপ এ এডমোব এর কোড বসাতে হবে। আপনারা এডমোব গিয়ে সার্চ দিয়ে আপনাদের অ্যাপটি সহজে খুঁজে পেয়ে যাবেন এবং আপনার একটি ওপেন করবেন। তারপর আপনার এড ইউনিটে গিয়ে আপনারা বিভিন্ন ধরনের এড এখানে সিলেট করতে পারেন। তারপর এখানে আপনাদের ুড এর লিংটা কপি করে আপনারা অ্যাপে বসিয়ে দিবেন। তাহলে আপনার অ্যাপ এ 800 করবেন যখন আপনার একজন ভিজিটর আপনার চালাবে তখন তারা যদি কোন অ্যাড এ ক্লিক করে এর জন্য আপনি একটি ভাল পরিমান টাকা ইনকাম করতে পারবেন। আপনার একাউন্টে যখন 100 ডলার জমা হবে তখন গুগোল এডমোব আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে দেবে এজন্য আপনার একটি ব্যাংক একাউন্ট করতে হবে এবং ব্যাংক একাউন্ট থেকে আপনি টাকা নিতে পারবে। গুগল এডমোব দিয়ে আপনি শুধু অ্যাপ থেকে ইনকাম করতে পারবেন এছাড়া কোন কিছু করতে পারবেন না।আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন