এনি শেয়ার ছাড়াই কোন আপস ছাড়াই ডাটা ট্রান্সফার করুন ।

এনি শেয়ার ছাড়াই কোন আপস ছাড়াই ডাটা ট্রান্সফার করুন । আসসালামুয়ালাইকুম আপনারা হয়তো জানেন সর্ব প্রথম আমারা ব্লুটুথের মাধ্যমে বিভিন্ন ডাটা ও মিডিয়ার ফাইল ইত্যাদি আদান প্রদান করতাম ।
তবে মানুষের সুবিধার কারণে গতি বাড়ানোর জন্য জেনারেশন আপডেট করা হয়েছে । আর এই সুবিধার জন্য আমাদের এন্ড্রয়েড ফোনে এনি শেয়ার ( any share ) সফ্টওয়্যার ব্যবহার করতে হয় ।

যার গতি ব্লুটুথের চেয়ে বেশি । তবে এখন জেনারেশন আরো আপডেট হয়েছে বাড়তি কোনো সফটওয়্যার ব্যবহার করার প্রয়োজন নেই ।
এনি শেয়ার এপ্লিকেশন ডাউনলোড করার ঝামেলা ছাড়াই এই সুবিধাটি ব্যবহার করতে পারবেন । এছাড়া এই ফাইল ম্যানেজার সব ফাইল ম্যানেজারের মতোই মাল্টিমিডিয়ার সব ডাটাই দেখতে পাবেন চালাতে পারবেন । তবে লক্ষ্য রাখবেন ( ২০১৮ ) সালের পর থেকে যে ফোন গুলো তৈরি
চালমান রয়েছে এই সময় থেকেই এই জেনারেশনটি ব্যবহার করা শুরু হয়েছে । আমারা জানি সাধারণত সব ফোনেই ফাইল ম্যানেজার ব্যবহার করা হয় ।

অর্থাৎ ফোনের মধ্যে যে কম্পানি ফাইল ম্যানেজার দিয়ে রাখে সেই ফাইল ম্যানেজারকেই কম্পানি এখন আরো আপডেট করেছে । সাধারণত এই ফাইল ম্যানেজারের নাম ( Files Go ) ,

এই নামেই দিয়ে রাখে এবং আইকনের উপরে ( GO ) লেখা থাকে ও ব্লু কালার হয়ে থাকে । আমরা এই বিষয় না জানার কারণে এই ফাইল ম্যানেজারটি ব্যবহার করি না ।

আলাদা ভাবে প্লে স্টোর থেকে বিভিন্ন ফাইল ম্যানেজার ব্যবহার করে থাকি । এটি ব্যবহার করার জন্য আপনার নেট কানেকশন এর প্রয়োজন নাই ।
অফলাইন এ ব্যবহার করতে পারবেন এবং এই ফাইল ম্যানেজারে কোনো অতিরিক্ত সেটিং এর ঝামেলা নেই । আর এখানে যে অতিরিক্ত সুবিধা গুলো পাবেন, তা হলো লু স্টোর, অব্যাহত অ্যাপস, ডাউনলোড ফাইল, লার্জ বা বড় ফাইল, ডুপ্লিকেট ফাইল, জুঙ্ক ফাইল, মিমস এই উপরের ডাটাগুলো্র সিগন্যাল বা নোটিফিকেশন

আলাদা আলাদা ভাবে প্রদর্শন করবে যা আপনাকে ডাটা পৃথক করতে সাহায্য করবে । এখন এই ফাইলটি কিভাবে কাজ করে তা জানুন, এই ফাইল ম্যানেজারে প্রথমে প্রবেশ করুন ।
এরপর নিচের দিকে ডান পাশে শেয়ার ( share ) লেখা দেখতে পাবেন । সেখানে ক্লিক করুন এরপর আপনার ইমেইল আইডি চাইলে মেইলটি দিয়ে ইন্টার করুন ।

অথবা ফেসবুক আইডি সিলেক্ট করতে পারেন । এবার এনি শেয়ারের মতো সেন্ড ( send ) এবং রিছিভ ( received ) দেখতে পাবেন ।

এটা সবাই জানে সিন্ড ক্লিক করে তথ্য পাঠানোর জন্য আর রিছিভ ক্লিক করে তথ্য নেয়ার জন্য । কিন্তু এখানে এই ফাইল ম্যানেজারের মজার বিষয় হলো

( এনি শেয়ার + ব্লুটুথ ) দুইটি ডিভাইস এক সাথে একত্রে সার্চ করে থাকে । অর্থ্যাৎ আশেপাশে কারো ফোনে এনি শেয়ার বা ব্লুটুথ যেটাই খুলা থাকুক সেটাই সার্চে নিয়ে আসবে ।
আমরা এই ফাইল ম্যানেজারটিতে আরো একটি মজার বিষয় আছে তা হলো এই ফাইল ম্যানেজারে ক্লিনার ( clean ) সফ্টওয়্যার দেয়া আছে । এর দ্বারা জুন্ক ( junk ) এবং ( cache )

ফাইল অতিরিক্ত অপ্রয়োজনীয় ডাটা দেখতে পারবেন ও ক্লিন করতে পারবেন । এই ক্লিনার এপস ও আলাদা করে ডাউনলোড করতে হবে না ।
এই ফাইল ম্যানেজারটি যেহেতু কম্পানি ফিক্স করে দিয়েছে সুতরাং এই ফাইল ম্যানেজারটি ফোনে রুট ছাড়া ডিলেট করতে পারবেনা না ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন