এন্ড্রয়েড ফোনের ডিফল্ট এবং ইন্সটল করার সফটওয়্যার হাইড করবেন কিভাবে ।

আসসালামুআলাইকুম ভিউয়ার্স আশা করি আপনারা সকলেই ভাল এবং সুস্থ আছেন আজকে আমি আ্যন্ড্রয়েড এর আরো একটি টিউন নিয়ে হাজির হলাম আশা করি আপনাদের কাছে ভালো লাগবে । আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি উপস্থাপন করব সেটি হচ্ছে কিভাবে আপনি এন্ড্রয়েড ফোনের যেকোন সফটওয়্যার হাইড করে রাখতে পারবেন। আশা করি আজকের টিউটোরিয়ালে আপনাদের কাজে আসবে ।

অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী রয়েছে যারা এখনো জানেনা যে কীভাবে তারা যেকোনো একটি সফটওয়্যার তাদের অ্যান্ড্রয়েড ফোন থেকে হাইড করতে পারে শুধু তাদের জন্য আজকের এই পোস্ট যারা জানেন তারা দয়া করে পোস্ট এড়িয়ে যান ।
আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার এন্ড্রয়েড ফোনের যেকোন সফটওয়্যার হাইড করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে একটি সফটওয়্যার ইন্সটল করতে হবে ।

তার আগে আমি কথা বলব যে কিভাবে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন এর ডিফল্ট অ্যাপগুলো হাইড করবেন ?
আপনার এন্ড্রয়েড ফোনের ডিফল্ট অ্যাপগুলো হাইড করার জন্য সর্বপ্রথম আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে সেটিংস অপশন টি খুলুন – তারপর সার্চ করুন “ম্যানেজমেন্ট সফটওয়্যার অথবা ম্যানেজমেন্ট অ্যাপ অথবা অ্যাপ ম্যানেজার অথবা অ্যাপ্লিকেশান ম্যানেজার ” এক্ষণে একেক ধরনের লেখা থাকে তাই যে লেখাগুলো কমন সেই লেখাগুলি আমি আপনাদের কে দিয়ে দিলাম ।

তারপর আপনি আপনার মোবাইল থেকে যে সফটওয়্যারটি হাইড করতে চান আপনার মোবাইল এ যে সমস্ত সফটওয়্যার রয়েছে যেমন গুগল ক্রোম গুগল মুভি ইত্যাদি এ ধরনের সফটওয়্যার গুলো আপনি এখান থেকে হাইড করতে পারবেন অর্থাৎ ডিফল্ট যে সফটওয়্যারগুলো এন্ড্রয়েড ফোনে থাকে সেগুলো hide করতে পারবেন ।

তারপর আপনি অল অ্যাপস এ ক্লিক করুন এবং সেখান থেকে আপনি আপনার কাংখিত এক গুলো বের করুন এবং সেখানে ক্লিক করুন ক্লিক করার পর আপনি সেগুলোকেই ডিজেবল করে দিন ।

এখন কথা বলব ইনস্টল করা সফটওয়্যার কিভাবে হাইড করবেনঃ
তার জন্য আপনাকে একটি লাঞ্চার ডাউনলোড করতে হবে। Apex Launcher সফটওয়্যার টি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন ।
ডাউনলোড করা হয়ে গেলে ওপেন করুন এবং ওপেন করার পর ড্রয়ার সেটিং অপশন টি খুলুন । তারপর আপনি দেখতে পাবেন হাইড অ্যাপস নামের একটি ফাংশন রয়েছে সেখানে ক্লিক করে যে সমস্ত অ্যাপস আপনি হাইড করতে চান সেগুলো হাইড করে রাখতে পারেন ।
আশা করি আজকের পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে অবশ্যই সুন্দর একটি কমেন্ট করবেন ।

তাহলে সকলে ভাল থাকুন সুস্থ থাকুন সেই কামনা জানিয়ে শেষ করছি আজকে টিউটরিয়াল আল্লাহ হাফেজ ।

Related Posts