এন্ড্রয়েড ফোনে 4g সার্ভিস চালু করবেন কিভাবে ,

এন্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য অসাধারণ একটি টিউটোরিয়াল নিয়ে আসলাম আমি সেলিম হোসাইন আশা করি আপনাদের এই পোস্ট অনেক উপকারে আসবে । এখন দেখা যায় যে বেশিরভাগ এন্ড্রয়েড ফোন গুলোতে ফোরজি সাপোর্টেড রয়েছে ।

এবং অনলি 4g দেওয়ার জন্য কোন ধরনের অপশন বর্তমান অ্যান্ড্রয়েড ফোনেই আজকে আমি আপনাদের সামনে উপস্থাপন করব যে কিভাবে আপনি এই অপশনটি চালু করতে পারবেন এবং চাইলে আবার বন্ধ করতে পারবেন । অনেক জায়গা আছে যে জায়গায় বর্তমানে এখনো ফোরজি নেটওয়ার্ক ওঠা-নামা করে এবং যার কারণে তারা ব্যবহারকারীরা ব্যবহার করতে অনেকটাই কষ্ট সাধ্য মনে করে । আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোন অনলি 4g দেন তাহলে এই 3g এবং 4g উঠানামা অপশনটি বন্ধ হয়ে যাবে এবং আপনি নিশ্চিন্তে মোবাইল এ ইন্টারনেট অফার ।

আপনি যদি বাংলালিংক গ্রাহক হন । তাহলে , অবশ্যই আপনি একটু সমস্যায় ভুগছেন । যে , আপনি যদি ইউজার হয়ে থাকেন এবং থ্রিজি কানেক্টেড অবস্থায় যদি ইন্টারনেট চালান তাহলে বেশিরভাগ সময় দেখা যায় যে ইন্টারনেট চলছে না । এই সমস্যায় আমি অনেকবার পড়েছি যখন আমি থ্রিজি নেটওয়ার্কের আওতায় থাকি তখন আমার ইন্টারনেট চলে না যদি আপনিও এই সমস্যায় ভুগে থাকেন তাহলে এই সমস্যার সমাধান আজকে হয়ে যাবে ।
তবে অবশ্যই এটা মনে রাখবেন যে আপনি যদি অনলি ফোর জি আপনার মোবাইলে দেন তাহলে মোবাইল কিছুটা গরম হতে পারে এবং অতিরিক্ত পরিমাণে চার্জ ক্ষয় হতে পারে । সেদিকে খেয়াল রাখবেন ।

তাহলে মেলা বকবক না করে আসুন আমরা দেখে নিই কিভাবে খুব সহজে এই কাজটি করতে পারি আমি আপনাদেরকে দুটি পদ্ধতি দেখাবো যদি একটি পদ্ধতি কাজ না করে তাহলে অবশ্যই আরেকটি পদ্ধতি কাজ করবে ।

প্রথম পদ্ধতিঃ আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন টাকে হাতে নেই হাতে নেয়া হয়ে গেলে আপনি এন্ড্রয়েড ফোনের ডায়াল প্যাড এ চলে যান । এবং ডায়াল প্যাড এগিয়ে লিখুন *#*#৩৬৪৬#*#* । এখান থেকে কপি করবেন না । তাহলে কাজ করবেন আপনি নিজে দেখে দেখিয়ে টা উঠিয়ে নিন ।

আশাকরি এই পদ্ধতিটি আপনাদের কাজ করবে যদি আপনার ফোনে এই পদ্ধতিটি কাজ না করে তাহলে আপনাদের জন্য আরো একটি পদ্ধতি রয়েছে সেটা অবশ্যই কাজ করবে ।

দ্বিতীয় পদ্ধতিঃ
আপনি গুগল ক্রোম ব্রাউজার ওপেন করুন অথবা গুগল প্লে-স্টোর সার্ভিস ওপেন করুন । ধরে নিচ্ছি আপনি গুগল প্লে স্টোর সার্ভিস চালু করেছেন তারপর গুগল প্লে স্টোরে গিয়ে টাইপ করুন – 4G switch . সেখানে আপনি অনেকগুলো সফটওয়্যার দেখতে পাবেন সেখান থেকে আপনি 4G switch no ads যেটাতে লেখা রয়েছে সেটা ডাউনলোড করে নিন মাত্র 14 থেকে 15 কেবি । তারপর ওপেন করুন ওপেন করার পর একটু নিচের দিকে আসুন এখানে একটু দেখবেন যে চাপ দিলে অনেকগুলো লেখা রয়েছে সেখান থেকে LTE অপশনটি চালু করে দিন । ব্যাস আপনার কাজ শেষ এবার আপনি ফোরজি স্পিডে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন । ধৈর্য ধরে পোস্ট পড়ার জন্য ধন্যবাদ সকলকে ।

Related Posts

4 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ২৩০ টাকা বোনাস ৩০০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/earning-site-3778

মন্তব্য করুন