এন্ড্রয়েড ফোন কিভাবে আপডেট দিবেন।

আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আর আপনার সাথে আজ যে টিপসটি শেয়ার করবো সেটি হলো একটি এন্ড্রয়েড টিপস বা এন্ড্রয়েড হ্লেপ। এন্ড্রয়েড টিপসটি হলো এন্ড্রয়েড ফোন কিভাবে আপডেট দিতে হয়। আসলে আমাদের মোবাইল ফোন কম্পানি বিভিন্ন সময়ে বিভিন্ন নতুন জিনিস নিয়ে আসে। সেগুলো যদি আমরা আমাদের মোবাইল ফোনে আপডেট না দিই তাহলে আমাদের মোবাইল ফোন পুরনো ভার্সন থেকে যায় । নতুন কোন কিছু আর আমাদের ফনে আসে না। তার জন্য মোবাইল ফোন আপডেট দিতে হয় । তাহলে চলুন কিভাবে মোবাইল ফোন আপডেট দিতে হয় তা জানা যাক।

মোবাইল ফোন আপডেট দিতে প্রথমে আপনার মোবাইলের সেটিং এ চলে যাবেন। মোবাইল সেটিং এ গিয়ে সবার নিচে দেখবেন এবাউট সেটিং,এবাউট সেটিং-এ গিয়ে সবার প্রথমে দেখবেন মোবাইল ফোন আপডেট। মোবাইল ফোন আপডেট এ ক্লিক করলে আপনারা মোবাইল ফোন আপডেট নাউ বলে একটা অপশন পাবেন। তার নিচে এবাউট আপডেট এবং ওয়াইফাই অনলি এ দুটি অপশন পাবেন। এ দুটি অপশন যদি চালু থাকে তাহলে অফ করে দেবেন এবং মোবাইল ফোন আপডেট নাউ বলে যে অপশন আছে সেখানে আপনার একটি ক্লিক করবেন। এবং মোবাইল ফোন আপডেট দেওয়ার সময় অবশ্যই খেয়াল রাখবেন আপনাদের মোবাইল ডাটা অফ থাকে যেন। মোবাইল ডাটা চালু থাকলে আপনার এমবি খরচ হতে পারে। তাই আপনারা একটু সচেতন থাকবেন এবং মোবাইল ফোনের ডাটা অফ করে দেবেন। মোবাইল ফোন আপডেট নাউ এ ক্লিক করলে কিছুক্ষণ পর আপনাদের মোবাইল ফোন আপডেট হয়ে যাবে।

তাহলে আজ আর নয়। এখানেই শেষ করলাম। আবার পরবর্তীতে পোষ্টটে আপনাদের সাথে আমার আবার দেখা হবে । এই করনা দুর্যোগের সময় আপনারা সবাই সতর্ক থাকবেন, সতর্কতার মাধ্যমে সুস্থ থাকবেন। সতর্কতা থাকলেই ভালো থাকবেন । আশা করি আপনারা সবাই সতর্ক আছেন,সুস্থ আছেন, ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি এবং ভালো থাকবো।

আসসালামু আলাইকুম

Related Posts