এন্ড্রয়েড এর একটি নতুন ট্রিকস

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করছি সকলেই ভাল আছেন? আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব এন্ড্রোয়েড ফোনের দারুন একটি সেটিংস।এই সেটিংস্টির মাধ্যমে আপনি ফোনের প্যাটার্ন লক বা পাসওয়ার্ড লকের চেয়ে বেশি সিকিউরিটি ফিল করবেন। তো চলুন বন্ধুরা শুরু করা যাকঃবিষয় টা হচ্ছে এরকম যে আমাদের অনেক সময় আমাদের ফোন গুলো ফ্যামিলি মেম্বার বা বন্ধুদের সাথে শেয়ার করতে হয়।হয়তো তারা একটি ফোন কল করতেই চাইল তখন ফোনটা তাদের হাতে দিয়ে দিতে হয়। তো এই সেটিংস্টি অন করে রাখলে কেও যে কাজের জন্য আপনার কাছে থেকে ফোন টা চাইছে মাত্র সেই কাজ টাই করতে পারবে। অন্য কোনো এপে লগিন কর‍তে পারবেনা।
তো এই সেটিংসটি অন করার জন্য প্রথমেই আপনাকে চলে যেতে হবে ফোনের সেটিংস অপশনে।এর পরে আপনি লকস্ক্রিন ও সিকিউরিটি নামক অপশনটিতে চলে যাবেন। সে পরে সেই অপশন টির নিচের দিকে দেখতে পারবেন আদারস সিকিউরিটি সেটিংস নামক একটি অপশন সেখানে ক্লিক করুন। এর পর আপনারা আবার নিচের দিকে আসুন তখন আপনারা দেখতে পারবেন পিন উইন্ডোজ নামক একটি অপশন সেটি অন করে দেবেন। আর আপনার ফোনের অপশন্টি খুজে না পেলে সেটিংস এর সার্চ বারে পিন লিখে সার্চ করুন পেয়ে যাবেন।
এবার আপনারা বলতে পারেন যে কিভাবে বুঝবেন যে আপনাদের ফোন সিকিওর হয়েছে? তো বন্ধুরা সেই উত্তরও রয়েছে।আপনি আপনার ফোনের রিসেন্ট বাটনে ক্লিক করে দেখুন রিসেন্ট এপ এর ওপর একটি পিন নামক অপশন সেখানে ক্লিক করে এপ টিতে প্রবেশ করুন।এবার আপনি দেখবেন এপ থেকে বাইরে বেরতে চাইলেও আপনি পারবেন না আর ওই এপ ছাড়া অন্য কোনো রকম কাজ ফোনের আপনি করতে পারছেন না। তার মানে হলো আপনার ফোনের এপ টি পিন লক হয়ে গেছে।
এবার আপনি এটাকে আনলক করতে চাইলে রিসেন্ট বাটনে চেপে ধরে রাখুন তার পরে এপটি আনলক হয়ে যাবে এবং সরাসরি আপনার ফোন লক হয়ে যাবে এপ আনলক হয়েই।
তাহলে বুঝতেই পারছেন এপ আনলক করতে পারলেও অন্য যে কেও আপনার ফোনের পাসওয়ার্ড না জানলে আপনার কোনো প্রাইভেসি তে হস্তক্ষেপ করতে পারবেনা।
তো এই ছিল ছোট্ট একটি এন্ড্রয়েড টিপস। আশা করি আপনাদের ভালো লেগেছে।
ধন্যবাদ বন্ধুরা।

Related Posts

1 Comment

মন্তব্য করুন