এন্ড্রয়েড ফোনের চার্জ দূত পতন রোধে করণীয়।

আসসালামু আলাইকুম বন্ধরা!কেমন আছ?আশাকরি ভালোই আছ।আমিও তোমাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি।যাই হোক,আজ আলোচনা করবো কিভাবে এন্ড্রয়েড ফোনের চার্জ দূত ফুরিয়ে যাওয়া রদ করা যায়।
আজ কাল সবার হাতে হাতে এন্ড্রয়েড ফোন দেখা যায়।এন্ড্রয়েড ফোন ব্যাবহার করে না এমন লোক হাতে গুনা মাত্র কয়েক জন। আমার আমাদের দৈনন্দিন জীবনে নানান কাজে এন্ড্রয়েড ফোন ব্যাবহার করে থাকি।এন্ড্রয়েড ফোনের দৌলতে বিশ্বটা আজ সবার হাতের মুঠোই।যোগাযোগ, বিনোদন সহ আমাদের দৈনন্দিন জীবনের সাথে মিশে গেছে এ এন্ড্রয়েড ফোন।জীবনটা তার নিজ প্রয়োজনে অবিরত চলতে থাকে।কিন্তু তার সাথে তাল মিলিয়ে চলতে পারেনা তার সঙ্গ বাহক এন্ড্রয়েড ফোনটি।নানান কাজ কর্মে ব্যাবহার করতে গিয়ে গুরুত্ব পূর্ণ সময়ে শেষ হয়ে যায় এন্ড্রয়েড ফোনটির চালিকাশক্তি বা ব্যাটারির চার্জ।
তাই হতাশায় থাকেন অনেক এন্ড্রয়েড ফোন ব্যাবহারকারি।
তাই আজ আলোচনা করবো কি ভাবে এন্ড্রয়েড ফোনের চার্জ দূত পতন রদ করা যায়।আপনি যদি আপনার এন্ড্রয়েড ফোনের চার্জ দূত পতন রদ করতে চান তাহলে এই নির্দেশনা গুলো অনুসরণ করুণ।
আপনার ফোনের চার্জ দূত পতন রদ করার জন্য কয়েকটি সিটিংস এর কাজ করে নিতে হবে।চলুন এবার আর কথা না বাড়িয়ে সেটিংস এর কাজ গুলো দেখে নেওয়া যাক।
প্রথমে চলে যান আপনার এন্ড্রয়েড ফোনটির সেটিং অপশনে।সেখানে গিয়ে সেটিংস অপশন গুলোর মধ্যে দেখুন ডিভিলোপার অপশন আছে।ওখানে ক্লিক করে প্রথমে ডিভিলোপার অপশনটি অন করে নিন।।যদি কারো ফোনে ডিভিলোপার অপশন না থাকে তাহলে দেখুন সেটিংস গুলোর মাঝে এবাউট ফোন বাএবাউট ডিভাইস অপশন অথবা এবাউট এন্ড্রয়েড অপশন আছে।ওখানে ক্লিক করে দেখুন বোইল্ড নাম্বার লেখা আছে।বোইল্ড নাম্বার লেখার উপর একটানা ভাবে পাঁচটি ক্লিক করলেই ডিভিলোপার অপশনটি আপনার ফোনের সেটিংসে যোগ হয়ে যাবে।তখন ডিভিলোপার অপশনটিতে ক্লিক করে প্রথমে ডিভিলোপার অপশনটি অন করে নিবেন।তারপর একটু নিচের দিকে দেখুন উইন্ডো এনিমেশন লেখা আছে। ওখানে ক্লিক করে এনিমেশন অফ করে নিন।তারপর ব্যাক বাটনে ক্লিক করে উইন্ডো এনিমেশনের নিচেই দেখুন ট্রানজেশন এনিমেশন লেখা আছে।ওখানে ক্লিক করেও এনিমেশন অফ করে নিন।আবারো ব্যাক বাটনে ক্লিক করেট্রানজেশন এনিমেশনের ঠিক নিচেই দেখুন এনিমেশন ডুরেশন লেখা আছে ওখানে ক্লিক করেও এনিমেশন অফ করে নিন।সর্বশেষে আরোও নিচের দিকে দেখুন লিমিট ব্যাকগ্রাউন্ড লেখা আছে। ওখানে ক্লিক করে নো ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করে নিন।তাহলেই আপাতত এ সেটিংসের কাজ শেষ।
এ ছাড়াও আরোও একটি কাজ করে নিতে পারেন।তা হলো ব্যাটারি সেভিং মোড অন করা।আপনার ফোনের সেটিংসে গিয়ে দেখুন ব্যাটারি অপশন আছে।ওখান থেকে ব্যাটারির সেভিং মোডটি অন করে নিন।এ নির্দেশনা গুলো ফলো করলে আপনার ফোনের চার্জ দূত অপসারণ অনেকটাই রদ হবে ইনশাল্লাহ।
তবে হ্যাঁ, প্রত্যেক বার ফোন চার্জ দেওয়ার পর সেটিংস গুলো অবশ্যই দেখে আসবেন যে সব ঠিকঠাক আছে কি না।বিশেষ করে প্রত্যেক বার ফোন চার্জ করার পর ব্যাটারি সেভিং মোডটি অন করে নিতে হবে।কারণ ফোনে চার্জিং লাইন যুক্ত হলেই ফোনের ব্যাটারি সেভিং মোড অফ হয়ে যায়।
এ নির্দেশনা গুলো ফলো করে কেউ যদি বিন্দু মাত্র উপকৃত হয় তাহলে আমার শ্রম টুকা সার্থক হবে।আমার এ পোষ্টটি ধার্য ধরে পড়ার জন্য সবাইকে অশেষ ধন্যবাদ জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি আল্লাহ্ হাফেজ।।

Related Posts

8 Comments

মন্তব্য করুন