এন্ড্রয়েড মোবাইলের কিছু গুরুত্বপূর্ণ টিপস

আসসালামু আলাইকুম

আমরা কম বেশি সবাই এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করে করি। এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করতে গিয়ে আমরা বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হই।তো আজকে আমি কিছু টিপস শেয়ার করবো এই বিষয়ে।

১।Airplane Mode: অনেক সময় দেখা যায় আমরা বাইরে কোথাও যাবো অথচ মোবাইলে তেমন চার্জ নেই।এমতাবস্থায় দ্রুত চার্জ দেয়া সম্ভব হয়না।Airplane Mode টি অন করলে মোবাইলের সব এপ এর কার্যক্রম বন্ধ থাকে ফলে ব্যাটারি দ্রুত দ্রুত চার্জ হয়।

২।Cache Clear: অনেক সময় দেখা যায় যে প্লে-স্টোর থেকে কিছু ইনস্টল করতে গেলে সেটি ফুল মেমরি হবার কারনে ইনস্টল হয়না। তো এর জন্য প্রথমে setting এ গিয়ে storage এ যান তারপর দেখুন কোথায় cache data আছে ওটা ক্লিয়ার করে দিন।এর ফলে আপনার মোবাইলের মেমরি কিছুটা হলেও খালি হবে।

৩।এই টিপসের মাধ্যমে আপনি যেকারো লক করা ফাইল ম্যানেজারের সবকিছু দেখতে পারবেন।এর জন্য যেকোনো একটি ব্রাউজারে যান,ব্রাউজারে গিয়ে সার্চ বক্সে লিখুন file:///sdcard তারপর আপনার সামনে মেমরির সব কিছু শো করবে।

৪।Power Save Mode: স্মার্টফোনের সেটিং মেন্যুতে যান তারপর পাওয়ার সেভিং মুড অন করে নিন। তাছাড়া, কিছু ফোনে আলট্রা পাওয়ার সেভিং মুডও থাকে। এটি চালু থাকলে আপনার স্মার্টফোনটির ব্যাটারি চার্জ থাকবে দীর্ঘক্ষণ।

৫।বেশি চার্জ না দেওয়া: মোবাইল ফোনের ব্যাপারে এই মোবাইল টিপসটি অনেক পুরানো। আমরা অনেকেই ফোনের চার্জ ফুল হয়ে যাওয়ার পরেও অতিরিক্ত চার্জের আসাতে সেটি চার্জে লাগিয়ে রাখি। যেটি মোটেও ফলপ্রসু হয় না। উল্টা ব্যাটারির জীবনকাল শেষ করার জন্য এই একটি কাজই যথেষ্ট।

Related Posts