এবার ইমেজ রিসাইজ করুন এই অ্যাপ দিয়ে

আসসালামুআলাইকুম বন্ধুরা। আশা করি আপনারা সবাই ভাল আছেন ।

আমি আপনাদের সবার দোয়ায় ভাল আছি ।আজকে আপনাদের মাঝে নতুন একটি অ্যাপ্লিকেশনের রিভিউ নিয়ে হাজির হলাম । আশা করি আপনাদের সকলের ভাল লাগবে ।

কারন এটি আমাদের সকলের কাছে একটি ভালো লাগার মতন ।বিশেষ করে আমরা grathor.com যারা কাজ করি অর্থাৎ যারা লেখালেখি করে উপার্জন করতে চাই তারা সকলেই এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নেবেন ।

অ্যাপ্লিকেশনটির নাম হচ্ছে ”Photo & Picture Resizer: Resize, Batch, Crop

আমরা সকলেই জানি যে আমাদের এই ওয়েবসাইটে যেকোনো ধরনের আর্টিকেল লিখে পোস্ট করার সময় আমাদের 500*300 সাইজের একটি ছবি পোস্ট করতে হয় । আর তা না হলে আমাদের পোষ্ট অ্যাপ্রুভ করা হয় না ।আসলে 500 *300 এর বেশি পিকচার হলে পারো সমস্যা নেই , কিন্তু অনেক সময় আমরা কাঙ্খিত ছবিটি বিভিন্ন ধরনের ওয়েবসাইট বা গুগলে খুঁজে পেলেও সে ছবিগুলো 500*300 আকারের কম হয় । সুতরাং সেই ছবিগুলো যদি আমরা 500 *300 আকারের করতে চাই তাহলে আমাদের ছবিগুলো কে রিসাইজ করতে হবে ।

যেহেতু আমরা অধিকাংশ মোবাইলের মাধ্যমে লেখালেখি করে থাকে সুতরাং আমাদের কাছে মোবাইল দিয়ে রিসাইজ করা ছাড়া কোন উপায় নেই ।মোবাইল দিয়ে রিসাইজ করার তেমন কোন এপ্লিকেশন হয়তোবা আমাদের অনেকেরই জানা নেই । কিন্তু আমি উপরে যে অ্যাপ্লিকেশনটি কথা উল্লেখ করেছি সেটি ব্যবহার করে আপনারা অবশ্যই ছবি রিসাইজ করতে পারবেন । শুধু ছবি রিসাইজ নয় , ছবি আপনারা ফিল্টার করতে পারবেন ।

অ্যাপ্লিকেশনটি ওপেন করার পর আপনার কাছে বিভিন্ন ধরনের অপশন আসবে ।তার মধ্যে থেকে আমরা সিলেক্ট করে :

ওয়াইট 500 এবং হাইট 300 সিলেক্ট করব

এই সবকিছু সিলেক্ট করার পর অটোমেটিক্যালি আপনার অ্যাপ্লিকেশনটিতে এটি সেট হয়ে থাকবে । বারবার আপনাকে 500 * 300 ঠিক করতে হবেনা । এরপর আপনি যেকোনো একটি ছবি সিলেক্ট করবেন এবং সেই ছবিটা একটি নির্দিষ্ট বাক্সের মধ্যে চলে যাবে ।সেই বাক্সের ভেতরে ছবিটা আপনারা জুম  ইন বা আউট করার মাধ্যমে নির্দিষ্ট আকারে করে নিতে পারবেন । এরপর সেই ছবিটি আমাদের ওয়েবসাইট এ পোস্ট করার জন্য তৈরি হয়ে যাবে । তবে সবচেয়ে বড় কথা হচ্ছে অ্যাপ্লিকেশনটিতে কোনো ছবি রিসাইজ করার পর সেটি কম এমবির হয়ে যায় ।যদি আমরা 3 এমবির কোন ছবিকে 500 *300 ডিজাইন করতে চাই তাহলে দেখব সেই টি মাত্র 300kb হয়ে গেছে ।

মূলত আমি অ্যাপ্লিকেশনে কোন সমস্যা দেখতে পাইনি ।সেজন্য আমি গুগল প্লে স্টোরে এই অ্যাপ্লিকেশনটি ৫ এর ভিতরে ৫ রেটিং দিয়েছি ।

আর আমাদের আজকের রিভিউটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না । শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন ।

ধন্যবাদ …

Related Posts

12 Comments

মন্তব্য করুন