এবার পিসি থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করুন কোনো এ্যাপ ছাড়াই

বর্তমানে ইউটিউব একটি জনপ্রিয় ভিডিও শেয়ারিং  মাধ্যম এই  প্লাটফর্মে আমরা নিত্যপ্রয়োজনীয় সকল ধরনের ভিডিও পেয়ে থাকি।আমরা যারা মোবাইল চালাই তারা হয়তো ভিডমেড নামক এ্যাপ্লিকেশন এর মাধ্যমে সকল ইউটিউব ভিডিও ডাউনলোড করে ফেলতে পারি কিন্তু যারা পিসি বা কম্পিউটার চালাই তাদের তো আর ভিডমেড নেই তারা কীভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবে।

তাই তাদের জন্য নিয়ে এলাম আজকে সেবফ্রম নামক একটি ওয়েবসাইট।  আমাদের যাদের ওয়াইফাই আছে তারা হয়তো সরাসরি বাউজ্রিং করে ভিডিও দেখে নিতে পারি কিন্তু ডাউনলোড করলে যেকোনো প্রয়োজনে অফলাইনে দেখতে পারবেন। তাই আমি আজকে দেখাবো কীভাবে কম্পিউটারে কোনো সফটওয়্যার ইনস্টল ছাড়াই ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন।তো কথা বেশি না বলে শুরু করে ফেলি আজকের এই পোস্টটি।

শুরুতে চলে যান গুগল ক্রমে সেখানে গিয়ে লিখুন সেভফ্রম ডট নেট এবার উপরের দেওয়া স্কিনশর্ট এর মতো একটি ওয়েবসাইট পাবেন এই ওয়েবসাইটে প্রবেশ করুন।এবার সেভফ্রম নেট এর ওয়েবসাইটে শুরুতে একটি ইউরিআল বার পাবেন যেখানে আপনি যেকোনো ইউটিউব ভিডিওর লিংক দিবেন দিলে আপনার ইউটিউব ভিডিওটি চলে আসবে।

আমরা অনেকে আবার ইউটিউব ভিডিও লিংক বাহির করতে জানি না তো আপনাকে আমি শিখিয়ে দিচ্ছি।আপনি প্রথমপ ইউটিউবে এ যাবেন সেখান থেকে আপনি যেই ভিডিওটি ডাউনলোড করবেন ঐ ভিডিওটিতে ক্লিক করুন এবার শেয়ার অপশনে যান সেখানে দেখবেন কপি নামে একটি অপশন আছে ঐ অপশনে ক্লিক করলে লিংকটি কপি হয়ে যাবে।

এবার লিংকটি আপনি গিয়ে সেভফ্রম ডট নেট এর ইউরিআল বারে লিংকটি পেস্ট করবেন এবার আপনার ভিডিওটি কোন ফরমেটে ডাউনলোড করতে চান সেই ফরমেট বাছাই করুন।যেমনঃ৭২০পি,৪৮০পি ও ২৪০পি আপনি আপনার ইচ্ছা অনুযায়ী ফরমেট সিলেক্ট করবেন তারপর নিচে দেখবেন ডাউনলোড নামে একটি অপশন আছে ঐ অপশনে ক্লিক করলে ডাউনলোড শুরু হয়ে যাবে।

আর এইভাবে আপনি ইউটিউব থেকে যেকোনো মুভি,ভিডিও,গান খুব সহজে কয়েক সেকেন্ডে নামিয়ে ফেলতে পারবেন।

Related Posts

7 Comments

মন্তব্য করুন