এবার ফটোশপ ব্যবহার করুন এন্ড্রয়েড ফোনে ।

আসসালামুআলাইকুম ভিউয়ার্স আশাকরি সকলে ভালো আছেন । আজকে আমি সেলিম আপনাদের সামনে বরাবরের মত একটি এন্ড্রয়েড এর টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম ।
adobe-photoshop সকলেই ব্যবহার করে থাকে যারা কম্পিউটার ব্যবহার করে থাকে এবং এই সফটওয়্যারটি ছাড়া তাদের একটি দিনও চলে না কারণ বিভিন্ন পিকচার এর কাজ করতে হয় বিভিন্ন সময় এবং সেই সময় দরকার পড়ে ফটোশপ সফটওয়্যার এর এর সাহায্যে ছবি কাস্টমাইজ থেকে শুরু করে ছবি ম্যাক এবং ছবির বিভিন্ন ধরনের ডিজাইন করা হয় ।

এখন এন্ড্রয়েড ফোন সকলের হাতে হাতে এবং সকলেই এন্ড্রয়েড ফোন দিয়েই বেশিরভাগ কাজ করে থাকে তাই ফটো শপ কোম্পানি মোবাইল এর জন্য তৈরি করে ফেললো একটি সফটওয়্যার সফটওয়্যার টির নাম হচ্ছে ফটোশপ অবাক হচ্ছেন অবাক হওয়ার কিছু নেই আপনাদের সুবিধার জন্যই আরব কোম্পানি এই সফটওয়্যার টি আপনাদের জন্য তৈরি করেছে ।

ইউটিউব বা ফেসবুকসহ বিভিন্ন ওয়েবসাইটে আমরা বিভিন্ন ফটো বা ছবি দিয়ে থাকি এবং যারা ইউটিউবার তারা অবশ্যই বিচারের কাজ করে থাকেন এবং অনেকেই পিক্সেলাব এবং picart ।

সফটওয়্যার ব্যবহার করে থাকি কিন্তু আপনি যদি এই সফটওয়্যার গুলো ব্যবহার করেন অনেক কাজ আপনি এই সফটওয়্যার দিয়ে কাজ করতে পারবেন কিন্তু আপনি যদি ফটোশপ সফটওয়্যার ইউজ করেন তাহলে যখন আপনি কম্পিউটার ইউজ করবেন তখন আপনার এই কাজগুলো অনেকটাই সহজ হয়ে যাবে তাই আমি আপনাকে পরামর্শ দিব যে আপনি পিক্সেলাব বা এ ধরনের সফটওয়্যার ব্যবহার করা বন্ধ করে ফটোশপ এবং অ্যাডোব কোম্পানির সফটওয়্যার গুলো ব্যবহার করুন তাহলে আপনার কাজ অনেকটাই সহজ হবে ।

যদিও আপনি এই সফটওয়্যার টি ইউজ করার ফলে অনেক সুবিধা থেকে বঞ্চিত হবেন অর্থাৎ আপনি যদি কম্পিউটার ইউজ করে থাকেন তাহলে যে সমস্ত ফিচার আপনি আরব সফট্ওয়ারে পাবেন তার অর্ধেক এর অর্ধেক ফিচার আপনি অ্যান্ড্রয়েড ফোন এর এই সফটওয়্যার টা তে পাবেন না কিন্তু আপনি মোবাইল এ যতটুক লাগে ঠিক ততটুকু কাজ আপনি খুব সহজে করতে পারবেন এবং এটার ইউজার বর্তমানে অনেক বেড়ে যাচ্ছে ।
বর্তমানে adobe-photoshop এন্ড্রয়েড এর জন্য এর ইউজার সংখ্যা হচ্ছে – 1,519,461 জন ।
কিন্তু সফটওয়্যারটি পিকস আর্ট এর থেকে অনেক গুন পিছিয়ে রয়েছে তবে আপনি এটি ব্যবহার করতে পারেন কারণ আপনি অনেক ফিচার এখানে পাবেন যেগুলো কম্পিউটার যদি আপনি চিনেন তাহলে আপনাকে আবার পুনরায় শিখতে হবে না তাহলে https://play.google.com/store/apps/details?id=com.adobe.psmobile এখান থেকে ডাউনলোড লিংক কপি করুন এবং আপনার যেকোন ব্রাউজার ওপেন করে সেখানে পেস্ট করুন এবং ডাউনলোড করুন ।
পোস্ট ধরে ধরে পড়ার জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি ।

Related Posts