এবার মোবাইলে ইন্টারনেট চালান Bluetooth দিয়ে খুব সহজ উপায়ে

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।এই করোনাকালে আমরা সবাই রীতিমতো বাড়িতে বসে রয়েছি ফলে আমরা সবাই গ্রাথরপ প্রতিনিয়ত কিছু নতুন পোস্ট নিয়ে হাজির হচ্ছি। তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি পোস্ট যা দিয়ে আপনি ওয়াইফাই কে Bluetooth দিয়ে শেয়ার করে ইন্টারনেট চালাতে।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

আমরা মূলত যেই মোবাইলে ওয়াইফাই বা ডাটা থাকবে সেই মোবাইলের ডাটা বা ওয়াইফাই থেকে ইন্টারনেট থেকে অন্য মোবাইলে ব্লুটুথ এর মাধ্যমে টানসফার করে  চালাতে পারব।আমি ওয়াইফাই দিয়ে দেখাচ্ছি আপনি চাইলে ডাটা দিয়েও দেখতে পারেন। তো কীভাবে বাকি কাজগুলো করবেন দেখে নিন।

১.শুরুতে চলে যান আপনার মোবাইলে থাকা সেটিংস এ সেখান থেকে More নামে যে অপশনটি দেখতে পাচ্ছেন ঠিক উপরের স্কিনসর্ট এর মতো করে ঐ অপশনে ক্লিক করুন।


২.এবার Tethering & Portable Hotspot নামে অপশনটিতে প্রবেশ করুন।


৩.Bluetooth Tethering অন করে দিন।


৪.এবার যেকোনো ডিভাইস এর সাথে আপনার ওয়াইফাই সুংযুক্ত ডিভাইস এর ব্লুটুথ টি কানেক্ট করুন ও ইন্টারনেট নামে অপশনটিতে টিক মার্ক করে দিন।আশা করি আপনারা যেকোনো ডিভাইসে ব্লুটুথ কানেক্ট করতে পারেন।


৫.দেখুন কোনো ডাটা কানেকশন বা ওয়াইফাই নাই খালি ব্লুটুথ অন রয়েছে।

৬.দেখুন ব্লুটুথ দিয়ে আমি ইউটিউব চালাচ্ছি আপনিও ঠিক একই নিয়ম মেনে ব্লুটুথ এর সাহায্য যেকোনো মোবাইলে ওয়াইফাই সংযোগ ছাড়াই ব্লুটুথ এর মাধ্যমে ইন্টারনেট  চালাতে পারবেন।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Related Posts