এসইও করে ঘরে বসে হাজার হাজার টাকা ইনকাম

বর্তমানে আপনার ইন্টারনেট ব্যবহার ও আইটি সম্পৃক্ত কাজে দক্ষতা থাকলে আপনি খুব সহজেই ঘরে বসে ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে আইটি বিষয়ে সাধারণ ধারণা থাকতে হবে। এসইও এর কাজ করে আপনি অনলাইনে বিভিন্ন ধরণের কাজ করে ক্লাইন্টকে সেবা দিতে পারবেন। এসইও কাজে বিভিন্ন শ্রেণীকরণ করা আছে। এই জন্য আপনাকে প্রথমে টাকা দিয়ে একটি ব্যবসায়িক ডোমেইন তেরী করতে হবে। ওই ডোমেইনের মাধ্যমে আপনাকে অনলাইন এসইও প্লাটফর্মে ফ্রি রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পরবর্তীতে আপনি আপগ্রেডের মাধ্যমে আপনার সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে পারবেন। এসইও সম্পর্কে জানতে হলে আপনাকে এসইও এর টুল সম্পর্কে জানতে হবে। এসইও সাইট ও এর টুল সম্পর্কে সাধারণ ধারণা থাকলে আপনি খুব সহজেই ঘরে বসে ইনকাম করতে পারবেন হাজার হাজার টাকা।

জনপ্রিয় এসইও সাইটগুলো:

  • এসইএম হ্রাস.কম (Semrush.com)
  • র‌্যান্ক.কম (Rank.com)

এসইও টুল:

  • ড্যাসবোর্ড (Dashboard)
  • ব্যাকলিন্ক বিল্ডিং (Backlink building)
  • লিন্ক বিল্ডিং (Link building)
  • অরগানিক ট্রাফিকিং (Organic trafficking)
  • কনটেন্ট মার্কেটিং (Content Marketing)

এসএমই-হ্রাস ও র‌্যান্ক ওয়েবসাইট এসইও এর জন্য খুবই জনপ্রিয় ওয়েবসাইট যার মাধ্যমে বর্তমানে ফ্রিল্যান্সাররা খুব সহজেই ঘরে বসে এসইও এর কাজ করে ঘরে বসে টাকা ইনকাম করছে। এসইও এর কাজ করতে হলে এসইও এর টুল সম্পর্কে আপনার সঠিক ধারণা থাকা প্রয়োজন। টুলে প্রথমে থাকবে ড্যাসবোর্ড। এই ড্যাসবোর্ডের মাধ্যমে আপনি আপনার ব্যবসায়িক লেনদেন ও সেবার তথ্য খুব সহজেই জানতে ও দেখতে পারবেন। ব্যাকলিন্ক বিল্ডিং এর মাধ্যমে আপনার এসইও ইস্যু সম্পর্কে ক্লাইন্টের সাথে পর্যালোচনা করে খুব সহজেই লিন্ক বিল্ডিং করতে পারবেন।

এছাড়া আপনার ব্যবসায়িক ডোমেইন প্রক্রিয়া করে মাইক্রোসফ্ট এস্কেল স্পেসিডে এসইও ওয়েবসাইটে খুব সহজেই প্রসেস করতে পারবেন। এর ফলে আপনার ক্লাইন্ট পরবর্তীতে আপনার ব্যবসায়িক কার্যক্রম দেখে আপনার সাথে কাজে অগ্রসর হবে। এসইও এর আরেকটি জনপ্রিয় টুল হচ্ছে লিন্ক বিল্ডিং টুল। এই টুলের মাধ্যমে আপনি আপনার প্রসেসকৃত ব্যবসায়িক ডোমেইনগুলো প্রক্রিয়া করে সম্পূর্ণ করতে পারবেন। অরগানিক ট্রাফিকিং এর মাধ্যমে আপনি আপনার ব্যবসায়িক ডোমেইন ওয়েবসাইটের ট্রাফিক নিয়ন্ত্রণ করতে পারবেন।

যার মাধ্যমে ক্লাইন্ট আপনার ব্যবসায়িক লেনদেন সম্পর্কে খুব সহজেই জানতে পারবে ও আপনাকে ব্যবসায়িক কাজে প্রভাবিত করবে। কনটেন্ট মার্কেটিং টুল দ্বারা আপনি আপনার কনটেন্টের রেসুলেশন বৃদ্ধি করতে পারবেন। আপনার ব্যবসায়িক কনটেন্ট ও অ্যাডভাটাইসমেন্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ রেসুলেশন তেরী করে আপনি সেখানে পোস্ট করে আপনার ক্লাইন্টকে আপনার ব্যবসা সম্পর্কে প্রভাবিত করতে পারবেন। আপনার ব্যবসার কনটেন্ট নির্ভর করবে আপনার ব্যবসায়িক কার্যক্রমের উপর ভিত্তি করে।

এজন্য আপনাকে এসইও সম্পর্কে সঠিক ও সুস্পষ্ট ধারণা অর্জন করতে হবে। এবং পরবর্তীতে আপনি ঘরে বসে হাজার হাজার টাকা উপার্জন করতে পারবে।

Related Posts

24 Comments

মন্তব্য করুন