এসইও শিখে উপার্জন করুন তিনটি উপায়ের মাধ্যমে

আসসালামুয়ালাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন যেটিকে আমরা এসইও হিসেবে জানি।একটি ব্লগ/ওয়েবসাইট কে রেঙ্ক করানোর জন্য কিন্তু এসইও এর কোনো বিকল্প নেই। অনেক ইউটিউব এবং ব্লগ/ওয়েবসাইটে এসইও নিয়ে বিস্তারিত কোর্স এবং টিউটোরিয়াল দেওয়া রয়েছে, যেখানে একজন বিগেনার বেসিক থেকে বিস্তারিত জন্যে পারে। আপনি চাইলে পেইড কোর্স করে এসইও শিখতে পারবেন তাছাড়াও ফ্রীতে শিখতে চাইলেও আপনি অবশ্যই সেটি করতে পারেন।

তবে এখন প্রধান কথা হলো এসইও শিখে আপনার কি লাভ? এক্ষেত্রে অনেকে মনে করে যে এসইও শুধু ব্লগ অথবা ওয়েবসাইট রেঙ্ক রেঙ্ক করানোর উদ্দেশ্যে শিখতে হয়। এমনটা নয়। সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সম্পর্কে যদি আপনার বিস্তারিত ধারনা থাকে তাহলে সেটাকে কাজে লাগিয়ে আপনি বিভিন্ন মাধ্যম থেকে উপার্জন করতে পারেন। এমনি কয়েকটি ইনকামের মাধ্যম নিয়ে আজকের আরবি গেলে আপনাদের সাথে আলোচনা করব।

এসইও শিখে কিভাবে উপার্জন করবেন?

১. ব্লগ বা ওয়েবসাইট বানিয়ে: মূলত আমরা জানি যে একটি ব্লগ বা ওয়েবসাইটকে গুগলে রেঙ্ক করানোর জন্য এসইও খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।

এসইও করার মাধ্যমে আমরা আমাদের সাইট গুলোকে গুগোল সহ অন্যান্য সার্চ ইঞ্জিনের রেঙ্ক থাকি। আর তাই সঠিকভাবে এসইও জানলে আপনি একটি সাইট বানিয়ে সেটিতে কন্টেন্ট লিখে রেংক করাতে পারবেন খুব সহজে।

এর ফলে আপনার সাইটে অর্গানিক ভিজিটর বৃদ্ধি পেতে শুরু হবে। আপনি গুগল এডসেন্স এর মাধ্যমে বিজ্ঞাপন দেখিয়ে ভালো পরিমাণে অর্থ ইনকাম করতে পারবেন সে সাইট কে কাজে লাগানোর মাধ্যমে।

গুগল এডসেন্স হলো গুগলের একটি প্রোডাক্ট। যেখানে আপনি আপনার সাইট বানিয়ে সেখানে কনটেন্ট পাবলিশ করে ইনকাম করতে পারবেন। এসইও শিখলে আপনি গুগল এডসেন্স থেকে প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন।

২. এফিলিয়েট মার্কেটিং: ইনকামের সেরা মাধ্যম গুলোর মধ্যে অন্যতম হচ্ছে এফিলিয়েট মার্কেটিং করে আয় এর বিষয়টি।

যেখানে আপনি বিভিন্ন এফিলিয়েট প্রোডাক্ট আপনার সাইটে প্রমোশন করার মাধ্যমে ইনকাম করতে পারেন। এখন আপনার সাইটে আসা ভিজিটর থেকে যদি কেউ সে প্রোডাক্ট গুলো কিনে সে ক্ষেত্রে আপনি সেই প্রোডাক্ট এর দাম অনুসারে কমিশন পেয়ে যাবেন।

এভাবে প্রচুর মানুষ এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার জন্য সাইট বানিয়ে ইনকাম করছে।

এক্ষেত্রে আপনার একটি ভালো ডোমেইন এবং হোস্টিং কিনে একটি প্রফেশনাল সাইট বানিয়ে, লাভজনক একটি নিশ সিলেক্ট করে কাজ করতে হবে।

আপনি ভালো এসইও জানলে এফিলিয়েট মার্কেটিং আপনার জন্য ইনকামের বড় সোর্স হতে পারে।

৩. এসইও শিখিয়ে : এমন অনেক ব্লগার আছে যারা এসে সম্পর্কে কিছু জানে না। আপনি চাইলে বিগেনার লেভেলের ব্লগার দের এসইও শিখাতে পারেন টাকার বিনিময়ে।

আপনি এসইও জানলে এসইও শিখানোর মাধ্যমে ও টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই।

মূলত এই তিনটি উপায়ে আপনি এসইও শিখে ইনকাম করতে পারেন।তাছাড়াও আরো বিভিন্ন পদ্ধতি রয়েছে।তবে এই তিনটি উপায় অধিক জনপ্রিয়। ধন্যবাদ

Related Posts

19 Comments

মন্তব্য করুন