ওয়ালটন primo RM4 দারুণ একটি লো-বাজেটের ফোন

আসসালামু আলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আপনাদের সামনে ওয়ালটন ব্র‍্যান্ডের দারুণ একটি স্মার্টফোনের রিভিউ নিয়ে হাজির হলাম।

ধীরে ধীরে এগুচ্ছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। স্মার্টফোনের বাজারে তাদের প্রতিদ্বন্দ্বী স্যামসাং, সিম্ফনি, অপো, ভিভো ইত্যাদি ব্র‍্যান্ড। তাই, এসব ব্র‍্যান্ডের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে লো-বাজেটে অসাধারণ এক ফোন নিয়ে এলো ওয়ালটন। ২০২০ সালের শেষের দিকে ওয়ালটন বাজারে আনে তাদের নতুন ফোন ওয়ালটন প্রিমো আরএম৪ (walton primo RM4)।

ওয়ালটন প্রিমো আরএম৪ (walton primo RM4) ফোনের সকল দিল তুলে ধরার চেষ্টা করব আজকের এই পোস্টে।

 

দেখে নেওয়া যাক কী কী ফিচার থাকছে এই ফোনে।

 

ডিসপ্লে

ফোনটিতে থাকছে ৬.৫ ইঞ্চির HD+IPS ডিসপ্লে।

 

অপারেটিং সিস্টেম

ফোনটি অ্যান্ড্রয়েড ১০ দ্বারা নিয়ন্ত্রিত।

 

সিপিইউ

ফোনটিতে চিপসেট হিসেবে থাকছে Helio A25 এবং প্রসেসর হিসেবে থাকছে ১.৮ গিগাহার্জ অক্টা-কোর প্রসেসর।

 

সিম

ফোনটিতে রয়েছে ডুয়াল সিমের সুবিধা। অর্থাৎ, ব্যবহারকারী প্রয়োজনে দুটি সিম ব্যবহার করতে পারবেন।

নেটওয়ার্ক

ওয়ালটনের এই ফোনটি মূলত ৪জি সাপোর্টেড। এছাড়াও, ফোনটি ওয়াই-ফাই, ২জি এবং ৩জি সাপোর্ট করে থাকে। ৪জি সাপোর্টেড হওয়ায় ফোনটিতে দ্রুতগতির ইন্টারনেট চালাতে পারবেন।

 

ভেরিয়েন্ট

যেকোনো ফোনেই র‍্যাম গুরুত্বপূর্ণ একটি অংশ। তাই, সেদিকে লক্ষ রেখে ওয়ালটনের এই ফোনে থাকছে ৪জিবি র‍্যাম। এবং রম হিসেবে থাকছে ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ। ২৫৬জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে। তবে, আমার মতে এই ফোনটিতে এসডি কার্ডের প্রয়োজন হবে না। কেননা, ফোনটির ৬৪জিবির বিশাল ইন্টারনাল মেমোরি ছবি, গান, ভিডিও, মুভি ইত্যাদি সংরক্ষণের জন্য যথেষ্ট।

 

সেলফি ক্যামেরা

ফোনটিতে রয়েছে ৮ মেগা-পিক্সেল এর (8MP) সেলফি ক্যামেরা।

রিয়ার ক্যামেরা

ট্রিপল রিয়ার ক্যামেরার এই ফোনটিতে রয়েছে ১৩ মেগা-পিক্সেল + ৫ মেগা-পিক্সেল + ২ মেগা-পিক্সেল ডিপথ ক্যামেরা। যা দ্বারা দারুণ সব ছবি ক্যাপচার করা সম্ভব।

 

গেমিং পারফর্ম্যান্স

যেহেতু, ফোনটিতে ৪জিবি র‍্যাম রয়েছে সেক্ষেত্রে ফোনটিকে গেমিংয়ের জন্য সেরা ফোন বলা যায়। আর ফোনটির র‍্যাম ক্যাপাসিটি বেশি হবার কারণে ফোনটি হ্যাং করার সম্ভাবনা খুবই কম। তবে, অনেক সময় অতিরিক্ত গেমিং ফোন হ্যাং করার কারণ হতে পারে। এটি শুধু ওয়ালটন প্রিমো আরএম৪ এর ক্ষেত্রেই নয় বরং সকল ফোনের ক্ষেত্রেই হতে পারে।

 

ব্যাটারি

এই ফোনের অন্যতম শক্তিশালী দিক হচ্ছে এর অফুরন্ত ব্যাটারি লাইফ। এতে রয়েছে ৫৯৫০ মিলি-অ্যাম্পায়ার (5950 mAh) এর শক্তিশালী লি-পলিমার ব্যাটারি। যার ফলে একবার ফুলচার্জ দিলে ফোনটি আনায়াসে ২/৩দিন পর্যন্ত চালানো যাবে! ফোনটির ক্ষেত্রে পাওয়ার-ব্যাংকের কোনো প্রয়োজন নেই। একবার ফুলচার্জ দিলে আরামসে ২/৩ দিন পর্যন্ত চালাতে পারবেন কোনো টেনশন ছাড়াই।

 

 

ডিজাইন ও বডি

ফোনটির ডিজাইন অসাধারণ। আর এই ফোনের ওজন হচ্ছে ২১৪ গ্রাম। যা খুব বেশী হালকা নয় আবার ভারীও নয়।

 

সেন্সর

অন্যান্য ফোনের মতো ওয়ালটনের এই ফোনটিতেও রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া ফেস আনলক তো থাকছেই।

 

 

কালার

ডার্ক গ্রীণ ( Dark Green), নাইট ব্লু (Night blue) ও ব্ল্যাক (কালো) এই তিন রঙয়ে পাওয়া যাবে ফোনটি।

 

দাম

ওয়ালটন প্রিমো আরএম৪ (Walton Primo RM4) এর দাম অফিসিয়ালি ১০ হাজার ৫৯৯ টাকা। (BDT 10,599৳) যা প্রায় ১৬০০ টাকার কাছাকাছি। এই ফোনটি মূলত লো-বাজেটের ফোন। আপনাদের মধ্যে যারা লো-বাজেটের মধ্যে ভালো কোনো ফোন খুঁজছেন তাদের জন্য দারুণ একটি ফোন হতে পারে এটি।

 

Manufactured by Walton

Made in Bangladesh

Related Posts